• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কমছে করোনা ভাইরাস, দেশের নতুন কোভিড সংক্রমণে ৭৯ শতাংশ অবদান এই ১০ রাজ্যের

উৎসবের মরশুমে করোনা সংক্রমণ চিন্তা বাড়ালেও পরপর বেশ কয়েকদিন ধরে দৈনিক আক্রান্ত মৃত্যুর গ্রাফ স্বস্তিতে রেখেছে দেশকে। অন্যদিকে, বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে যে দেশের নতুন কোভিড–১৯ কেসের ক্ষেত্রে ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলি ৭৯ শতাংশ অবদান রেখেছে। ভারতে যেখানে সক্রিয় কেসের সংখ্যা ক্রমশঃ হ্রাস পাচ্ছে, সেখানে দাঁড়িয়ে একসময় কোভিড–১৯ নিয়ন্ত্রণে মডেল কেরল দৈনিক সংক্রমণে মহারাষ্ট্রকে পেছনে ফেলে দিয়েছে।

তিনটে রাজ্যে ৫ হাজার নতুন কেস

তিনটে রাজ্যে ৫ হাজার নতুন কেস

মন্ত্রকের মতে, ‘‌মহারাষ্ট্র ও কেরল উভয় রাজ্যই ৫ হাজার করে নতুন কেস নিয়ে অবদান রেখেছে। যে রাজ্যগুলি থেকে তাৎপর্যপূর্ণভাবে খবর আসছে সেগুলি হল দিল্লি, পশ্চিমবঙ্গ, কর্নাটক, অন্ধ্রপ্রদেশ ও তামিলনাড়ু।'‌ মহারাষ্ট্রে নতুন করে সর্বোচ্চ ১১৫ জনের মৃত্যুর খবর রিপোর্ট হয়েছে।

দেশে মোট সুস্থ হয়ে উঠেছে ৭২,৫৯,৫০৯জন

দেশে মোট সুস্থ হয়ে উঠেছে ৭২,৫৯,৫০৯জন

দেশে বর্তমানে মোট করোনা ভাইরাস সক্রিয় কেসের হার ৭.‌৬৪ শতাংশ এবং পজিটিভ কেসের সংখ্যা ৬,১০,৮০৩। দেশে মোট সুস্থ হয়ে উঠেছে ৭২,৫৯,৫০৯ জন্য। মহারাষ্ট্র, কেরল ও কর্নাটক থেকে একদিনে সাত হাজারের বেশি জন সুস্থ হয়ে ওঠার খবর পাওয়া গিয়েছে।

দেশে মৃতুর হার ১.‌৫০ শতাংশ

দেশে মৃতুর হার ১.‌৫০ শতাংশ

কেন্দ্রের পক্ষ থেকে এও জানা হয়েছে যে কার্যকরী পদক্ষেপ ও ব্যাপক হারে করোনা টেস্টের ফলে প্রতি দশ লক্ষ জনসংখ্যায় মৃতু হচ্ছে ৮৭টি, যা বিশ্বে ১৪৮। দেশে মৃত্যুর হার দাঁড়িয়ে রয়েছে ১.‌৫০ শতাংশে।

করোনা টেস্ট অতিক্রম করেছে ১০.‌৫ কোটি

করোনা টেস্ট অতিক্রম করেছে ১০.‌৫ কোটি

গত ২৪ ঘণ্টায় দেশে ১০,৬৬,৭৮৬টি টেস্ট হয়েছে এবং দেশে মোট টেস্টের সংখ্যা ১০.‌৫ কোটি ছাড়িয়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড ১৯-এ সংক্রমিত হয়েছেন ৪৩,৮৯৩ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা ৮০ লাখ ছুঁইছুঁই। করোনার কারণে মৃত্যু হয়েছে আরও ৫০৮ জনের। একদিনে দেশে সুস্থ হয়ে উঠেছেন ৫৮,৪৩৯ জন।

কলকাতাঃ বড়িশা ক্লাবের দুর্গা প্রতিমা সংরক্ষণের নির্দেশ মুখ্যমন্ত্রীর, পরিযায়ী দুর্গা এবার প্রদর্শন কেন্দ্রে

করোনার ভ্যাকসিন ডিসেম্বরেই আসছে! তবে ২ টি শর্ত নিয়ে মুখ খুললেন সিরম কর্তা

English summary
with these 10 states contributing 79 percent to the countrys new covid infection
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X