• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখে সেনা প্রত্যাহার নিয়ে চড়ছে রাজনৈতিক পারদ, নেহেরুর প্রসঙ্গ টেনে রাহুলকে পাল্টা তোপ জি কিষানের

  • |

গতকালই সংসদে লাদাখের প্যাংগং লেক থেকে চিনের সেনা প্রত্যাহারের কথা জানান প্রতিরক্ষ মন্ত্রী রাজনাথ সিং। এমনকী শান্তি চুক্তির ভারতও যে একই পথে হাঁটছে সেকথাও জানান তিনি। এদিকে গত বছর জুনে লাদাখ সংঘর্ষের সীমান্ত সমস্যা নিয়ে একাধিকবার মোদীর কঠোর সমালোচনা করেন রাহুল গান্ধী। এমনকী চিনের সেনা প্রত্যাহারের ঘোষণার পরেও ভারতের 'সমঝোতার' রাস্তায় হেঁটে বলে তোপ দাগেন তিনি। এবার রাহুলকে তারই পাল্টা দিলেন স্বরাষ্ট্র দফতরের প্রতিমন্ত্রী জি কিষান রেড্ডি।

লাদাখে সেনা প্রত্যাহার নিয়ে চড়ছে রাজনৈতিক পারদ, নেহেরুর প্রসঙ্গ টেনে রাহুলকে পাল্টা তোপ জি কিষানের

প্রসঙ্গত উল্লেখ্য, লাদাখ ইস্যুতে এদিন সকালেই মোদীর সরকারের বিরুদ্ধে ফের সুর চড়াতে দেখা যায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে। এমনকী শুধু প্যাংগং কেন আসল সংঘর্ষের জায় দেসপাং থেকে কেন সরছে না লালফৌজ সেই প্রশ্নও তোলেন তিনি। পাশাপাশি ভারতীয় সেনা প্যাংগংয়ে ফিঙ্গার ৩ পর্যন্ত সরে এলেও ফিঙ্গার ৩ সেনা লালফৌজের আগ্রাসন কেন বজায় থাকছে সেই প্রশ্নও ছুঁড়ে দেন কেন্দ্রের দিকে। এদিন তারই পাল্টা দেন জি কিষান রেড্ডি। তুলে আনলেন জওহরলাল নেহেরুর প্রসঙ্গও।

যদিও রাহুলের দাবি আদপে ভারতীয় ভূখণ্ডের টুকরো চিনের হাতে তুলে দিয়ে সমঝোতার রাস্তায় হাঁটছেন 'ভীতু' মোদী। টুকরো করছেন ভারত মাতাকে। রাহুলের এই মন্তব্যের পরেই প্রবল চাপানৌতর শুরু হয় রাজনৈতিক আঙিনায়।এবার এই ইস্যুতে জওহরালাল নেহেরুর প্রসঙ্গ তুলে রাহুলকে খোঁচা দিলেন জি কিষান রেড্ডি। সোনিয়া পুত্রকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করে তিনি বলেন, " কে ভারতের মাটি চিনের হাতে তুলে দিয়েছে তা নিজের দাদুকে(জওহরলাল নেহেরু) জিজ্ঞাস করুন। কে আসল দেশপ্রেমিক, আর কে ভন্ড দেশভক্ত তা সবাই জানে। "

Unlock : কলকাতাঃ সাউথ পয়েন্ট স্কুলে থার্মাল চেকিং, জীবাণু মুক্তকরণ

একুশের নির্বাচনের মুখে মমতার ফের চমক! 'মায়ের রান্নাঘরে’ই কি হবে স্বপ্নপূরণ

English summary
With the withdrawal of troops in Ladakh, political turmoil is on the rise
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X