• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাশিয়ান রাইফেল ও ভুয়ো নম্বর প্লেটের গাড়ি ব্যাবহার করে খুন সিধু মুস ওয়ালা

Google Oneindia Bengali News

গুলিতে ঝাঁঝরা করে হত্যা করা হয়েছে পাঞ্জাবের বিখ্যাত গায়ক পাঞ্জাবি গায়ক সিধু মুস ওয়ালাকে। ২৯ মে রবিবার মানসা জেলার জাওয়াহার্কে গ্রামে অজ্ঞাত আততায়ীদের গুলিতে নিহত হন তিনি। সূত্রের মতে এই খুন করতে আততায়ীরা একটি AN-৯৪ রাশিয়ান অ্যাসল্ট রাইফেল, ১৯৯৪ সালের অ্যাভটোম্যাট নিকোনোভা মডেল ব্যবহার করেছিল।

রাশিয়ান রাইফেল ও ভুয়ো নম্বর প্লেটের গাড়ি ব্যাবহার করে খুন সিধু মুস ওয়ালা

এদিকে, সিধু মুস ওয়ালাকে হত্যার জন্য ব্যবহৃত গাড়ির নম্বর প্লেটও জাল বলে জানা গিয়েছে৷ নকল নম্বর প্লেটযুক্ত গাড়িটি পাওয়া যাওয়ার পরে, আইজি প্রদীপ যাদব বলেছিলেন যে খুব শীঘ্রই খুনিদের গ্রেপ্তার করা হবে৷ তিনি বলেন, আমরা অনেকগুলি সূত্রে খুঁজে পেয়েছি।

পাঞ্জাবি গায়ক সিধু মুস ওয়ালার উপর প্রায় ৩০ রাউন্ড গুলি চালানো হয়েছিল। পাঞ্জাবের শীর্ষ পুলিশ কর্মকর্তা ভি কে ভাওরা বলেন, অন্তত তিনটি ভিন্ন অস্ত্র থেকে গুলি চালানো হয়েছিল তাঁর উপর। সূত্রের খবর, ঘটনাস্থল থেকে তিনটি AK-94 রাইফেলের গুলি উদ্ধার করা হয়েছে। পুলিশ জানিয়েছে পাঞ্জাবে কোনও গ্যাং ওয়ারে এই প্রথম AN-94 রাইফেল ব্যবহার করা হয়েছে।

পুলিশের ডিজিপি'র মতে, গায়ক বিকেল সাড়ে ৪টে নাগাদ নিজের বাড়ি থেকে বেরিয়েছিলেন এবং এর এক ঘণ্টা পর তাঁকে গুলি করে হত্যা করা হয়। সিধু মুস ওয়ালা এই বছরের পাঞ্জাব বিধানসভা নির্বাচনে মানসা থেকে কংগ্রেসের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এবং আপ প্রার্থী বিজয় সিংলার কাছে ৬৩ হাজার ভোটের বিশাল ব্যবধানে পরাজিত হন। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান সম্প্রতি আবার দুর্নীতির অভিযোগে বিজয় সিংলাকে বরখাস্ত করেছেন।

গত মাসে, সিধু মুস ওয়ালা তার 'বলি কা বাকরা' গানে আম আদমি পার্টি এবং তার সমর্থকদের টার্গেট করেন। ওই গানের পর ব্যাপক বিতর্ক তৈরি হয়েছিল। গায়ক তার গানে আপ সমর্থকদের বিশ্বাসঘাতক বলেছিলেন।

সিধু মুস ওয়ালা নিনজার "লাইসেন্স" গানের গীতিকার হিসাবে তার কেরিয়ার শুরু করেছিলেন এবং "জি ওয়াগন" শিরোনামের একটি ডুয়েট গানে তার গান গাওয়ার কেরিয়ার শুরু হয়। তিনি হাম্বল মিউজিক দ্বারা প্রকাশিত বিভিন্ন ট্র্যাকের জন্য ব্রাউন বয়েজের সাথে সহযোগিতা করতেন।

মুস ওয়ালা তার ট্র্যাক "সো হাই" এর মাধ্যমে ব্যাপক খ্যাতি অর্জন করেন। ২০১৮ সালে, তিনি তার প্রথম অ্যালবাম 'PBX 1' প্রকাশ করেন, যা বিলবোর্ড কানাডিয়ান অ্যালবাম চার্টে ৬৬ তম স্থানে উঠে এসেছিল। এরপর তিনি স্বাধীনভাবে তার গান প্রকাশ করতে শুরু করেন। তার ২০১৯ সালে "47" গান ইউকে সিঙ্গেল চার্টে স্থান করে নেয়। তার দশটি গান ইউকে এশিয়ান চার্টে শীর্ষে রয়েছে, যার মধ্যে দুটি চার্টের শীর্ষে রয়েছে। তার গান "বাম্বিহা বোলে" গ্লোবাল ইউটিউব মিউজিক চার্টের শীর্ষ পাঁচের মধ্যে ছিল।

English summary
AN-94 Russian assault rifle, fake licence plates used in Sidhu Moose Wala's murder
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X