• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হাতে মহাভারত, লকডাউনে গুহায় দিন কাটাচ্ছেন মুম্বইয়ের ইঞ্জিনিয়ার

করোনা ভাইরাস সংক্রমণে গোটা দেশজুড়ে লকডাউন পালিত হচ্ছে। সামাজিক দুরত্ব বজায় রাখাই এই রোগের মূল হাতিয়ার। অনেকেই এই সামাজিক দুরত্ব বজায় রাখতে অভিনব উদ্যোগ নিচ্ছেন। তেমনি মধ্যপ্রদেশের একটি গুহায় এক ইঞ্জিনিয়ারের সন্ধান পাওয়া গেল। যিনি ২৪ মার্চ লকডাউন শুরু হওয়ার দিন থেকে এই গুহায় রয়েছেন। প্রায় একমাস হতে চলল এই লকডাউনের যদিও এর মেয়াদ বাড়িয়ে ৩ মে পর্যন্ত করে দেওয়া হয়েছে।

গুহা থেকে উদ্ধার সফটওয়্যার ইঞ্জিনিয়ার

গুহা থেকে উদ্ধার সফটওয়্যার ইঞ্জিনিয়ার

পেশায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার ওই ব্যক্তি মুম্বই নিবাসী। তিনি জনপ্রিয় তীর্থস্থান নর্মদা পরিক্রমাতে গিয়েছিলেন এবং সেখানে গিয়ে তিনি জঙ্গলে আটকে পড়েন। প্রশাসনের পক্ষ থেকে তাঁকে পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। রবিবার সন্ধ্যায় রাইসেন জেলার উদয়পুরা অরণ্যের একটি গুহা থেকে উদ্ধার করা হয় বীরেন্দ্র সিং ডোগরাকে। তাঁর কাছে কিছু পোশাক ও মহাভারত পাওয়া গিয়েছে।

নর্মদা পরিক্রমার দিকে যাচ্ছিলেন ওই ইঞ্জিনিয়ার

নর্মদা পরিক্রমার দিকে যাচ্ছিলেন ওই ইঞ্জিনিয়ার

রাইসেনের এসপি মণিকা শুক্লা জানিয়েছেন যে বীরেন্দ্র সিং নর্মদা পরিক্রমার দিকেই যাচ্ছিলেন কিন্তু সফরের মাঝপথে তিনি সফর ত্যাগ করেন। এখানে উল্লেখ্য, এই পরিক্রমাতে মধ্যপ্রদেশের অমরকন্টকের উৎস থেকে গুজরাতের নদীর মুখ পর্যন্ত নর্মদা নদীর প্রদক্ষিণ করতে হয় খালি পায়ে।

একটি গরুর গাড়ি গুহার মধ্যে বীরেন্দ্রকে দেখতে পায়

একটি গরুর গাড়ি গুহার মধ্যে বীরেন্দ্রকে দেখতে পায়

সূত্রের খবর, রাজ্যে যখন ২২ মার্চ লকডাউন শুরু হয়, তখন বীরেন্দ্র তাঁর সফর থামান তাঁর আত্মীয় শশীভূষণের বাড়ি কুন্ডেভরি গ্রামে। রবিবার সন্ধ্যায় একটি গরুর গাড়ি বীরেন্দ্রকে দেখতে পায় গুহার মধ্যে এবং পুলিশ ও বন দপ্তরকে খবর দেয়। বীরেন্দ্র পুলিশকে জানিয়েছেন যে তিনি নবি মুম্বইযের বাসিন্দা এবং পুলিশকে তাঁর হায়দরাবাদে থাকা বোনের নম্বর দেখান। যিনি পুলিশকে আল গল্পটি বলেছিলেন। বীরেন্দ্রকে পুলিশ এরপর তাঁর আত্মীয়ের বাড়ি কুন্ডেভরি গ্রামে পৌঁছে দিয়ে আসে। তবে তিনি কিভাবে ওই গুহায় পৌঁছালেন সে বিষয়টি এখনও স্পষ্ট নয়।

প্রতীকী ছবি

English summary
The man, a software engineer and a resident of Mumbai, had embarked on Narmada Parikrama, a popular pilgrimage in the area when he got stranded in the forests. Authorities have now handed him over to his relatives.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X