• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন আমির খানের বিরুদ্ধেও প্রতিবাদ হবে না? ভিডিও পোস্ট করে 'ওষুধ মাফিয়া'দের চ্যালেঞ্জ ছুঁড়লেন রামদেব

অ্যালোপ্যাথি চিকিৎসাকে 'দেউলিয়া ও বোকা বিজ্ঞান' বলে কটাক্ষ করেছিলেন রামদেব। সেই সংক্রান্ত ভিডিও ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। রামদেবের এহেন মন্তব্যে তীব্র বিতর্ক তৈরি হয়।

দেশজুড়ে যোগগুরুর মন্তব্যের বিরুদ্ধে তীব্র বিতর্কও তৈরি হয়।

ভিডিও পোস্ট করে ওষুধ মাফিয়াদের চ্যালেঞ্জ ছুঁড়লেন রামদেব

এমনকি দেশজুড়ে তীব্র প্রতিবাদের ঝড় ওঠার পরেই খোদ ময়দানে নামেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন।

তিনি রামদেব বাবাকে এই ধরনের মন্তব্য প্রত্যাহার করতে বলেছিলেন। কিন্তু এরপরেও তাঁর মন্তব্য থেকে সরতে নারাজ যোগগুরু। উলটে আজ একটি আমির খানের ভিডিওকে সামনে এনে যোগগুরু রামদেবের প্রশ্ন, কেন আমির খানের বিরুদ্ধে আন্দোলনের পথে হাঁটবেন না 'ম্যাডিকাল মাফিয়া'!

যেখানে মাফিয়া বলতে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন সহ ওষুধ কোম্পানিগুলিকে উল্লেখ করেছেন বাবা রামদেব। আজ শনিবার আমির খানের জনপ্রিয় অনুষ্টান সত্যমেব জয়তের একটা অংশ তাঁর সোশ্যাল অ্যাকাউন্টে পোস্ট করেছেন বাবা রামদেব। যেখানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডাক্তার সমিত শর্মা।

এবং তাঁদের আলোচনা মূল বিষয় ছিল বাজারে অতিরিক্ত দামে ওষুধ বিক্রি। আর এই অনুষ্ঠানকে সামনে রেখেই যোগগুরুর প্রশ্ন ওরা যদি ওষুধের বাড়তি দাম নিয়ে আলোচনা করতে পারেন তাহলে আমি নই কেন?

আর যদি আমার বিরুদ্ধে আন্দোলন হয়, তাহলে এই অনুষ্ঠানের বিরুদ্ধে এবং আমির খানের বিরুদ্ধেও আন্দোলন হওইয়া উচিৎ বলে দাবি রামদেববাবার।

যোগগুরু তাঁর টুইটারে যে পোস্ট করেছেণ সেটি ২০১২ সালের। সেখানে ডাক্তার শর্মাকে বলতে শোনা যাচ্ছে যে ওষুধের দাম অনেক কম। কিন্তু সেটি যখন বাজারে আসে তা একেবারে চড়া দামে বিক্রি হয়। এমনকি ১০ থেকে ১৫ শতাংশ অতিরিক্ত দমে ওই ওষুধ কিনতে হয় বলে দাবি করেছেন ওই ডাক্তারবাবু।

আর সেই উত্তরে ওই অনুষ্ঠানেই আমির খান মন্তব্য করেছিলেন যে, আর এই অতিরিক্ত দামের কারণেই এখণও ভারতের বিশাল একটা অংশের মানুষ ওষুধ খেতে পারেননা অতিরিক্ত এই দামের জন্যে।

এছাড়া আলোচনাতে উঠে আসে আরও বেশ কিছু বিষয়। যা অবশ্যই ওষুধ তৈরির সংস্থাগুলির বিরোধী বলেই দাবি রামদেবের। আর এই ভিডিও ক্লিপ পোস্ট করে রামদেব বাবার দাবি, এত কিছু বলার পরেও যখন তাঁদের বিরুদ্ধে আঙুল অঠেনি আজ কেন আমার বিরুদ্ধে এত প্রতিবাদ- ক্ষোভ? প্রশ্ন যোগগুরুর।

উল্লেখ্য, গোটা দেশজুড়ে বিতর্কের ঝড় উঠেছে রামদেবের বক্তব্যে। দেশের ডাক্তাররা একযোগে এই মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছেন। আর সেই আঁচ এসে পড়েছে কলকাতাতেও। সিঁথি থানায় রামদেবের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের পশ্চিমবঙ্গ শাখা( আএমএ)।

করোনার চিকিৎসা নিয়ে রামদেব বিভ্রান্তি ছড়াচ্ছেন সেই অভিযোগ তুলেই সরব হয়েছেন চিকিৎসকদের একাংশ। তাঁদের দাবি, অতিমারি পরিস্থিতিতে চিকিৎসকরা লড়াই চালিয়ে যাচ্ছেন। সেই পরিস্থিতিতে রামদেবের এই ধরনের মন্তব্য কোনওভাবেই কাঙ্খিত নয়। তিনি যেটা বলেছেন তা আইন অনুসারে একটি অপরাধ।

English summary
With Clip of Aamir Khan's Talk Show, Ramdev Now Challenges 'Medical Mafia' to Sue Actor
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X