• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কংগ্রেসের সভাপতি নির্বাচনের ভোটগ্রহণ শেষ! ৯৫০০ প্রতিনিধির ভোটদান, একনজরে সারা দিনের ঘটনাবলী

কংগ্রেসের সভাপতি নির্বাচন শেষ হয়েছে। ২৪ বছর পরে হওয়া নির্বাচনে প্রায় ৯৫০০ প্রতিনিধি ভোটদান করেছেন বলে জানিয়েছেন, ভোটের দায়িত্বপ্রাপ্ত নেতা মধুসূদন মিস্ত্রি। ৯৯০০ সদস্যের মধ্যে ৯৫০০ জনের ভোটদান শতাংশের নিরিখে প্রায় ৯
  • |
Google Oneindia Bengali News

সোমবার বিকেলে নির্দিষ্ট সময়ে কংগ্রেসের সভাপতি নির্বাচন শেষ হয়েছে। ২৪ বছর পরে হওয়া নির্বাচনে প্রায় ৯৫০০ প্রতিনিধি ভোটদান করেছেন বলে জানিয়েছেন, ভোটের দায়িত্বপ্রাপ্ত নেতা মধুসূদন মিস্ত্রি। ৯৯০০ সদস্যের মধ্যে ৯৫০০ জনের ভোটদান শতাংশের নিরিখে প্রায় ৯৬%। তিনি আরও জানিয়েছেন, এআইসিসির ৮৭ জন সদস্য দিল্লিতে ভোট দিয়েছেন।

ভোটদানের হার প্রায় ৯৬ শতাংশ

কংগ্রেসের সভাপতি নির্বাচনের ভোটদানের হার প্রায় ৯৬ শতাংশ। দলের তরফে ভোটের দায়িত্বপ্রাপ্ত নেতা মধুসূদন মিস্ত্রি জানিয়েছেন প্রায় ৯৯০০ প্রতিনিধির মধ্যে ভোট দিয়েছেন প্রায় ৯৫০০ জন। ১৯ অক্টোবর বুধবার এই নির্বাচনের ফল ঘোষণা করা হবে। কংগ্রেসের সভাপতি নির্বাচন প্রক্রিয়াকে অবাধ, সুষ্ঠু ও স্বচ্ছ বলে দাবি করেছেন দায়িত্বপ্রাপ্ত নেতা মধুসূদন মিস্ত্রি। ফল ঘোষণার সঙ্গে সঙ্গে কংগ্রেস ২৪ বছর পরে নেহরু-গান্ধী পরিবারের বাইরে সভাপতি হিসেবে কোনও নেতাকে পাবে। তবে এর সঙ্গে দল চালাতে গান্ধী পরিবারের নির্দেশিকা ও অত্যন্ত গুরুত্বপূর্ণ হবে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

প্রিয়ঙ্কাকে সঙ্গে নিয়ে ভোট সোনিয়ার

এদিন নতুন দিল্লির এআইসিসির সদর দফতরে ভোট দিয়েছেন কংগ্রেসের অন্তর্বর্তী প্রধান সোনিয়া গান্ধী। সঙ্গে ছিলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধী। সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি বলেছেন, এই ভোটের জন্য তিনি অনেকদিন ধরেই অপেক্ষা করছিলেন। ১৯৯৮ সাল থেকে সব চেয়ে দীর্ঘ মেয়াদের সভাপতি ছিলেন সোনিয়া গান্ধী। ২০১৭ এবং ২০১৯-এর মধ্যে দুটো বছর বাদ দিলে টানা সভাপতির দায়িত্ব পালন করে গিয়েছেন সোনিয়া গান্ধী।

কর্নাটকে ভোট রাহুলের

কংগ্রেসের ভারত জোড়ো যাত্রার কর্মসূচিতে কর্ণাটকে রয়েছেন প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী। তিনি এদিন বেল্লারিতে ভোট দেন। তাঁর সঙ্গে ভোট দেন কংগ্রেসের আরও ৫০ জন সদস্য। ভারত জোড়ো যাত্রা শুরুর ৪০ তম দিনটিকে এদিন বিশ্রামের দিন হিসেবে রাখা হয়েছিল।

দলের জন্যই প্রতিদ্বন্দ্বিতা, বলেছেন তারুর

এদিন কংগ্রেসের সভাপতি নির্বাচনে অন্যতম প্রার্থী শশী তারুর বলেছেন, তিনি দলের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন। কোনও স্বার্থপরতার জন্য নয়। এদিকে এদিন কংগ্রেস নেতা মনীশ তিওয়ারি ভোট দেন পঞ্জাব প্রদেশ কংগ্রেস ভবনে। হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর হুডা ভোট দিয়েছেন হরিয়ানা কংগ্রেস ভবনে। মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথ এবং তাঁর সাংসদ পুত্র নকুল নাথ এদিন ভোট দিয়েছেন। এদিন সব মিলিয়ে মধ্যপ্রদেশের ৫০২ জন প্রতিনিধি ভোটার তালিকায় ছিলেন। নির্বাচনের অন্যতম প্রার্থী মল্লিকার্জুন খারগে ভোট দিয়েছেন বেঙ্গালুরুতে।

কংগ্রেস এখন বামেদেরই অংশ! অধীর চৌধুরীর হাত থেকে কংগ্রেসের পতাকা তুলে নিলেন প্রাক্তন ফব বিধায়ক আলি ইমরান রামজকংগ্রেস এখন বামেদেরই অংশ! অধীর চৌধুরীর হাত থেকে কংগ্রেসের পতাকা তুলে নিলেন প্রাক্তন ফব বিধায়ক আলি ইমরান রামজ

English summary
With 96% vote from delegates Voting for the Congress presidential elections ends
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X