• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গত পাঁচ মাসে মহারাষ্ট্রে করোনায় সব থেকে কম সংক্রমণ! মুম্বইয়ের পরিস্থিতির উন্নতি, তাক লাগাচ্ছে বিহার

করোনার সংক্রমণে (coronavirus) দেশের মধ্যে সব থেকে ক্ষতিগ্রস্ত মহারাষ্ট্রের (maharashtra) পরিস্থিতির উন্নতি হচ্ছে। সোমবার সেখানে আক্রান্তের সংখ্যা ছিল ২৫৩৫ জন। যা পাঁচ মাসের বেশি সময়ের মধ্যে সব থেকে কম। এখনও পর্যন্ত মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১৭, ৪৯, ৭৭৭ জন। অন্যদিকে সোমবার মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে ৬০ জনের। সব মিলিয়ে সেখানে মৃত্যুর সংখ্যা পৌঁছে গিয়েছে ৪৬, ০৩৪-এ।

Positive Story : দৈনিক সংক্রমণ নামল ২৮ হাজারে, গত ৪ মাসে সর্বনিম্ন

জুনের প্রথম সপ্তাহে ছিল একই পরিস্থিতি

জুনের প্রথম সপ্তাহে ছিল একই পরিস্থিতি

মহারাষ্ট্রের স্বাস্থ্য দফতরের এক আধিকারিক বলেছেন, সোমবার মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ২৫৩৫ জন। এই রকম পরিস্থিতি ছিল জুনের প্রথম সপ্তাহে। সব মিলিয়ে ৩০০১ জন সুস্থ হয়েছেন সোমবার। ফলে সুস্থতার সংখ্যা পৌঁছে গিয়েছে ১৬, ১৮, ৩৮০-তে।

মুম্বই শহরের পরিস্থিতি

মুম্বই শহরের পরিস্থিতি

মুম্বই শহরে সোমবার আক্রান্তের সংখ্যা ৪০৯। যা মেমাসের পর থেকে সব থেকে কম। রাজ্যে যে ৬০ জনের মৃত্যু হয়েছে, এর মধ্যে মুম্বইয়ে মৃত্যু হয়েছে ১২ জনের। এই সংখ্যাটাও মে মাসের সময় থেকে সব থেকে কম। এছাড়াও নাসিক জেলার নাসিক এবং মালেগাঁও শহরে মৃত্যু হয়েছে সাতজনের।

মহারাষ্ট্রে সোমবার যে ২৫৩৫ জন সংক্রমিত হয়েছেন, এর মধ্যে মুম্বই মেট্রোপলিটন রিজিওন অর্থাৎ মুম্বই শহর এবং আশপাশে স্যাটেলাইট শহরগুলিতে আক্রান্তের সংখ্যাটা ছিল ৭৯১। এই এলাকায় এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬, ০৭, ০৭৩ জন। মৃত্যু হয়েছে ১৮, ৩৪৭ জনের। অন্যদিকে দেশের অর্থনৈতিক রাজধানীতে আক্রান্তের সংখ্যা ২,৭০, ১১৯ এবং মৃত্যু হয়েছে ১০, ৫৮৫ জনের।

মহারাষ্ট্রে সুস্থতার হার

মহারাষ্ট্রে সুস্থতার হার

মহারাষ্ট্রে সুস্থতার হার ৯২. ৪৯ শতাংশ। মৃত্যুর হার ২.৬৩ শতাংশ। বর্তমানে ৭, ৪৮, ২২৬ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন ৫,৩৯৫ জন। রাজ্যে বর্তমানে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৮৪, ৩৮৬ জন।

নির্বাচন হয়ে গেলেও বিহারে বাড়েনি সংক্রমণ

নির্বাচন হয়ে গেলেও বিহারে বাড়েনি সংক্রমণ

বিহারে দীর্ঘ নির্বাচন প্রক্রিয়ার পরে মুখ্যমন্ত্রীর শপথ গ্রহণও সম্পূর্ণ হয়েছে। যেভাবে প্রচারের সময় বলা হচ্ছিল সেখানে বেড়ে যেতে পারে সংক্রমণ, তার সেরকম প্রভাব পড়েনি নভেম্বরের তৃতীয় সপ্তাহে। সোমবার বিহারে আক্রান্ত হয়েছেন মাত্র ৫১৭ জন। সেখানে এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন, ২,২৭, ৪৫৫ জন। সক্রিয় আক্রান্তের সংখ্যা ৫,৭৮২। সোমবার সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ৫৯৭ জন। সব মিলিয়ে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ২,২০, ৪৬১ জন। সোমবার ৫ জনের মৃত্যু হয়েছে হিন্দি বলয়ের এই রাজ্যে। এখনও পর্যন্ত সেখানে মৃত্যুর সংখ্যাটা ১১৮৯।

দিল্লির পরিস্থিতির উন্নতি

দিল্লির পরিস্থিতির উন্নতি

দিন কয়েক আগেও দিল্লিতে সংক্রমণের সংখ্যা বাড়লেও, এই মুহুর্তে তা কিছুটা কম। সোমবার সেখানে ৩,৭৯৭ জন আক্রান্ত হয়েছেন। ওইদিন সুস্থ হয়েছেন ৩,৫৬০ জন। তবে সেখানে মৃত্যুর সংখ্যাটা অনেকটাই বেশি সোমবার সেখানে মৃত্যু হয়েছে ৯৯ জনের।

English summary
With 2535 fresh cases on Monday, daily coronavirus infection lowest in more than five months in Maharashtra
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X