গুজরাত ভোট মিটতেই সংসদে বসছে শীতকালীন অধিবেশনের আসর, দিনক্ষণ জানিয়ে দিল কেন্দ্র

  • Posted By:
Subscribe to Oneindia News

সংসদে শীতকালীন অধিবেশন বসবে না। এমনই অভিযোগ করেছিল বিরোধীরা। তবে সেই অভিযোগ উড়িয়ে কংগ্রেস জানিয়েছিল, শীতকালীন অধিবেশন ডিসেম্বরেই বসবে। এদিন সেই পথে আর এক পা হেঁটে অধিবেশনের দিনক্ষণও ঘোষণা করে দিল কংগ্রেস।

গুজরাত ভোট মিটতেই সংসদে বসছে শীতকালীন অধিবেশনের আসর

গুজরাতে বিধানসভা ভোট মিটবে ১৪ ডিসেম্বর। তারপরের দিন অর্থাৎ ১৫ ডিসেম্বর থেকে পরের বছরের ৫ জানুয়ারি পর্যন্ত সংসদে শীতকালীন অধিবেশনের আসর বসবে বলে এদিন জানিয়েছে সংসদ বিষয়ক মন্ত্রী অনন্তকুমার জানিয়েছেন।

সংসদের ক্যাবিনেট কমিটির সিদ্ধান্ত অনুযায়ী এই ২২ দিনের মধ্যে মোট ১৪দিন সংসদ বসবে। এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের নেতৃত্বে বৈঠক হয়েছে। আলোচনায় কী অ্যাজেন্ডা হবে সেই বিষয়গুলি নিয়ে এদিন আলোচনা হয়েছে।

কেন সংসদের অধিবেশনের সময় পিছিয়ে দেওয়া হল তা নিয়ে অনেকে প্রশ্ন তুলেছেন। এই প্রসঙ্গে অনন্ত কুমার বলেছেন, অতীতেও বেশ কয়েকবার বিধানসভা ভোটের জন্য সংসদ নির্বাচন পিছিয়ে গিয়েছে। এটা নতুন কিছু নয়। পাশাপাশি সংসদে যাতে গঠনমূলক আলোচনা হয় সেজন্য বিরোধীদের প্রতি আবেদন জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, এবারের অধিবেশনে তিন তালাক নিয়ে জোর চর্চা হবে। এর পাশাপাশি জিএসটি, ইন্ডিয়ান ফরেস্ট অর্ডিন্যান্স, ইনসলভেন্সি অ্যান্ড ব্যাঙ্করাপ্সি অর্ডিন্যান্সের মতো বিল সংসদে পেশ হবে।

English summary
Winter Session of Parliament to be from December 15, 2017 to January 5, 2018
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.