India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সংসদের শীতকালীন অধিবেশন ২০২১: ১২ সাংসদের সাসপেনশন নিয়ে অবস্থান বদল! বিরোধীদের বৈঠক ডাকল মোদী সরকার

Google Oneindia Bengali News

রাজ্যসভার (Rajyasabha) ১২ সাংসদের (MP) সাসপেনশন (Suspension) নিয়ে অবস্থান বদল কেন্দ্রীয় সরকারে। মোদী (Narendra Modi) সরকারের তরফে যেসব বিরোধী (Opposition) দলের সদস্যদের সাসপেন্ড করা হয়েছে, সেই সব দলের নেতাদের বৈঠকে ডাকা হয়েছে। সোমবার বেলা ১০টায় সংসদ ভবনে সেই বৈঠক হবে বলে জানা গিয়েছে।

সংসদ বিষয়কমন্ত্রীর চিঠি

সংসদ বিষয়কমন্ত্রীর চিঠি

সংসদ বিষয়কমন্ত্রী প্রহ্লাদ যোষী বিষয়টি নিয়ে চিঠি লিখেছেন কংগ্রেস, তৃণমূল, সিপিআইএম, সিপিআই, শিবসেনার দলের নেতাদের। প্রসঙ্গত এইসব দলের ১২ জন সাংসদকে রাজ্যসভা থেকে সাসপেন্ড করা হয় শীতকালীন অধিবেশনের শুরুতেই, বর্ষাকালীন অধিবেশনের আচরণের শাস্তি দিতে। পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রী দলগুলির ফ্লোরের নেতাদের সঙ্গে বিষয়টি নিয়ে ফোনে কথাও বলেছেন। যদিও এর আগে মোদী সরকারের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীরা বলেছিলেন ক্ষমা না চাইলে সাসপেনশন প্রত্যাহার করা হবে না।

বেলা ১০ টায় সংসদ ভবনের লাইব্রেরি ভবনে বৈঠক

বেলা ১০ টায় সংসদ ভবনের লাইব্রেরি ভবনে বৈঠক

শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশীর ফোন পাওয়ার কথা স্বীকার করেছেন। তিনি আরও জানিয়েছেন, প্রহ্লাদ যোশী তাঁকে ফোন করেছিলেন, কংগ্রেস, তৃণমূল, সিপিআইএম, সিপিআই -যাদের দলের ১২ জন রাজ্যসভা সাংসদকে বহিষ্কার করা হয়েছিল। সোমবার বেলা ১০ টায় সংসদ ভবনের লাইব্রেরি ভবনে এই বৈঠক হবে বলে জানানো হয়েছে।

রাজ্যসভার বিরোধী নেতার সঙ্গে আগে বৈঠক

রাজ্যসভার বিরোধী নেতার সঙ্গে আগে বৈঠক

বিরোধী সূত্রের খবর অনুযায়ী, তৃণমূল বাদে বিরোধীদলগুলির নেতারা বৈঠকে যাওয়ার আগে সংসদে রাজ্যসভার বিরোধী নেতা মল্লিকার্জুন খারগের ঘরে আলাদা করে বৈঠক করবেন। অন্যদিকে বিরোধীদের তরফে জানানো হয়েছে, যতক্ষণ না পর্যন্ত ১২ জন সাংসদের ওপর থেকে সাসপেনশন প্রত্যাহার করা হচ্ছে, তারা সংসদ চত্বরে ধরনা চালিয়ে যাবেন।
টুইট করে রাজ্যসভায় তৃণমূলের নেতা ডেরেক ও'ব্রায়েন বলেছেন, তারা সংসদ চলতে দিতে চান না। যে ১২ জলের সাংসদকে সাসপেন্ড করা হয়েছে, সরকার সেইসব দলের নেতাদের বৈঠকে ডেকেছে, বাকি বিরোধীদের বাদ দেওয়া হয়েছে। তিনি বলেছেন, সব বিরোধীর দাবি, আগে সাসপেনশন প্রত্যাহার করা হোক।

যে ১২ সাংসদকে সাসপেন্ড করা হয়েছে

যে ১২ সাংসদকে সাসপেন্ড করা হয়েছে

যে ১২ রাজ্যসভার সাংসদকে সাসপেন্ড করা হয়েছে, তাঁদের মধ্যে রয়েছেন, এলামারাম করিম (সিপিএম), বিনয় বিশ্বাম (সিপিআই), ফুলোদেবী নেতাম (কংগ্রেস), ছায়া ভার্মা (কংগ্রেস), রিপন বোরা (কংগ্রেস), রাজামনি প্যাটেল (কংগ্রেস), সৈয়দ নাসির হোসেন (কংগ্রেস), অখিলেশ প্রসাদ সিং (কংগ্রেস), দোলা সেন (তৃণমূল), শান্তা ছেত্রী (তৃণমূল), প্রিয়ঙ্কা চতুর্বেদী (শিবসেনা), অনিল দেশাই (শিবসেনা)। এঁদেরকে সাসপেন্ড করার পর থেকে প্রতিদিনই তাঁরা সংসদ চত্বরে গান্ধী মূর্তির পাদদেশে ধরনা চালিয়ে আসছেন।

KMC Election 2021: গায়ে হাত তুলেছে 'বাংলার কিম' মমতার পুলিশ! সিসিটিভির অডিট দাবি করে বিস্ফোরক শুভেন্দুKMC Election 2021: গায়ে হাত তুলেছে 'বাংলার কিম' মমতার পুলিশ! সিসিটিভির অডিট দাবি করে বিস্ফোরক শুভেন্দু

English summary
Modi Govt calls a meeting of opposition parties on Monday over suspension of 12 RS MPs
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X