• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লখিমপুর খেরির ঘটনা নিয়ে উত্তাল সংসদ, কৃষক মৃত্যুর তদন্তের রিপোর্ট তলব কংগ্রেসের

Google Oneindia Bengali News

লখিমপুর খেরির কৃষক মৃত্যুর ঘটনার তদন্ত নিয়ে উত্তাল সংসদের দুই কক্ষ। শীতকালীন অধিবেশনের ১৩ তম দিনে এই নিয়ে সোচ্চার হয়েছিল কংগ্রেস। লোকসভা অধিবেশনে লখিমপুর খেরিতে কৃষকদের মৃত্যুর ঘটনার তদন্তের রিপোর্ট পেশের দাবি জানিয়েছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। অন্যদিকে রাজ্যসভায় একই ইস্যুতে আলোচনার দাবি জানিয়েছেন তৃণমূল কংগ্রেস সাংসদ সুস্মিতা দেব।

উত্তাল সংসদ

উত্তাল সংসদ

আজ শীতকালীন অধিবেশনের ১৩ তম দিন। প্রথম দিনেই লখিমপুর খেরির কৃষক মৃত্যুর ঘটনা নিয়ে সরব বিরোধীরা। বিশেষ করে কংগ্রেস এই নিয়ে লোকসভা এবং রাজ্যসভায় সরব হয়েছেন। কংগ্রেস নেতা রাহুল গান্ধী লোকসভা অধিবেশনের শুরুতেই লখিমপুর খেরির ঘটনার তদন্ত রিপোর্ট নিয়ে আলোচনার দাবি জানিয়েছেন। তিনি অভিযোগ করেছ লখিমপুর খেরির ঘটনায় গভীর ষড়যন্ত্র রয়েছে। পরিকল্পনা করেই কৃষকদের হত্যা করা হয়েছিল লখিমপুর খেরিতে এমনই অভিযোগ করেছেন কংগ্রেস নেতা।

অজয় মিশ্রর অপসারণের দাবি

অজয় মিশ্রর অপসারণের দাবি

এদিকে এই নিয়ে লোকসভায় আলোচনার দাবি জানিয়ে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী দাবি করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রকে বরখাস্ত করা উচিত ছিল মোদী সরকারের। কারণ তাঁর ছেলেই নৃশংসভাবে গাড়িতে পিষে হত্যা করেছে কৃষকদের। রাহুল গান্ধীর অভিযোগ সিট যে তদন্ত করেছে তাতে স্পষ্ট যে পুরোটাই পূর্ব পরিকল্পিত ভাবে করা হয়েছিল। মৃত কৃষকদের প্রতি যদি ন্যায় বিচার করতেই হয় মোদী সরকারকে তাহলে অবশ্যইউ অজয় মিশ্রকে অপসারণ করা উচিত বলে দাবি করেছেন রাহুল গান্ধী। এটা কোনও রকম দুর্ঘটনা ছিল না। কৃষকদের হত্যার উদ্দেশেই সেখানে গিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এবং তাঁর ছেলে। এমনই অভিযোগ রাহুলের।

কৃষক মৃত্যু হয়নি

কৃষক মৃত্যু হয়নি

কৃষি আইন বাতিল করে একদিকে যেমন নিজেকে কৃষকদরদী প্রমাণ করার চেষ্টা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অন্যদিকে আবার সংসদে মোদী সরকারের পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে এক বছর ধরে চলা কৃষক আন্দোলনে একজন কৃষকেরও মৃত্যু হয়নি। এদিকে পরিসংখ্যান বলছে মোট ৭০০ জন কৃষক মারা গিয়েছেন এক বছরের কৃষক আন্দোলনে। এই নিয়েও মোদী সরকারের বিরুদ্ধে সরব হয়েছে কংগ্রেস। সংসদে দাঁড়িয়ে মৃত কৃষকদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

রাজ্যসভাও উত্তাল

রাজ্যসভাও উত্তাল

একদিকে যমন লোকসভায় এই নিয়ে সকাল থেকে শোরগোল পড়ে গিয়েছিল। ঠিক একই ভাবে তার আঁচ গিয়ে পড়ে রাজ্যসভাতেও সেখানেও লখিমপুর খেরির তদন্ত রিপোর্ট নিয়ে আলোচনার দাবি জানিয়েছেন তৃণমূল কংগ্রেস সাংসদ সুস্মিতা দেব এবং কংগ্রেস সাংসদরা। এদিকে আবার রাজ্যসভায় রঞ্জন গগৈয়ের বিরুদ্ধে নোটিস এনেছে শিবসেনাও। গত সোমবার রঞ্জন গগৈয়ের বিরুদ্ধে নোটিস এনেছিল তৃণমূল কংগ্রেস।

ওমিক্রণ নিয়ে রাজ্যবাসীকে সতর্কবার্তা মমতার

English summary
Winter session 2021: Opposition demand Lakhimpur Kheri report at Parliament
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X