'আধার লিঙ্ক'-এর সময়সীমা নিয়ে সুপ্রিমকোর্টকে এই গুরুত্বপূর্ণ তথ্য জানাল কেন্দ্র

  • Posted By:
Subscribe to Oneindia News

আধারকে বাধ্যতামূলক করার বিরোধিতা করে দায়ের হওয়া পিটিশনগুলির মামলা শুনতে চেয়েছে সুপ্রিমকোর্ট। মূলত প্রতিটি অত্যাবশ্যকীয় দ্রব্যের সঙ্গেই আধারের সংযুক্তিকরণের যৌক্তিকতাকে চ্যালেঞ্জ করে সুপ্রিমকোর্টে দায়ের হয়েছে বেশ কিছু মামলা। তবে এরইমধ্যে সুপ্রিমকোর্টের চিফ জাস্টিসকে কেন্দ্র আধার লিঙ্ক-এর বিষয়ে নিজের অবস্থান জানিয়ে দিয়েছে।

'আধার লিঙ্ক'-এর সময়সীমা নিয়ে সুপ্রিমকোর্টকে এই গুরুত্বপূর্ণ তথ্য জানাল কেন্দ্র

কেন্দ্রের তরফে সুপ্রিম কোর্টকে জানানো হয়েছে, ৩১ মার্চ পর্যন্ত আধার লিঙ্ক করার চূড়ান্ত সময়সীমা তারা বাড়াতে ইচ্ছুক। উল্লেখ্য, এই সংক্রান্ত সাংবিধানিক বেঞ্চটিতে রয়েছেন জাস্টিস এম খানউইলকার ও ডি ওয়াই চন্দ্রচূড়। তাঁরা জানিয়েছেন সাংবিধানিক বেঞ্চটি এবিষয়ে একটি ইন্টারিম অর্ডার পাশ করবে।

এদিকে, আধার লিঙ্ককে চ্যালেঞ্জ করে যে সমস্ত পিটিশন দায়ের হয়েছে, সেই পিটিশনাররা কেন্দ্রের আধার লিঙ্ক করার নিয়মের ওপরই স্থগিতাদেশ চেয়েছে। এই সমস্ত মামলার মধ্যে দিল্লি সরকারের তরফে দায়ের করা আধার সংক্রান্ত মামলাটিও রয়েছে। ফলে, আধার নিয়ে দিল্লি-কেন্দ্র সংঘাতের জল কতদূর গড়ায় সেদিকে নজর রাজনৈতিক মহলের।

English summary
The Supreme Court on Monday said it would hear a batch of petitions challenging mandatory linking of Aadhaar for granting various services to citizen after its constitution bench concludes hearing the Delhi-Centre dispute.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.