• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রজাতন্ত্র দিবসে ট্রাক্টর ব়্যালি হবেই, ঘোষণা দৃঢপ্রতিজ্ঞ 'অপমানিত' কৃষকদের

  • By
  • |

অপমান করা হয়েছে কৃষকদের। সরকার পক্ষ এবং কৃষক প্রতিনিধিদের মধ্যে ১১ দফার বৈঠক অমীমাংসিত থাকার পরে ক্ষুব্ধ কৃষক নেতারা জানিয়েছেন, প্রজাতন্ত্র দিবসে প্রস্তাবিত ট্রাক্টর র‍্যালি তারা অবশ্যই করবেন।

প্রজাতন্ত্র দিবসে ট্রাক্টর ব়্যালি হবেই, ঘোষণা দৃঢপ্রতিজ্ঞ অপমানিত কৃষকদের

কেন্দ্রের সঙ্গে বৈঠক শেষ হওয়ার পরে কৃষক নেতারা জানিয়েছেন, তাঁরা রীতিমতো অপমানিত বোধ করছেন, যেভাবে কেন্দ্রীয় মন্ত্রী তাদের সঙ্গে আচরণ করেছেন। তিনি কৃষক প্রতিনিধিদের সাড়ে তিন ঘণ্টা অপেক্ষা করার পর এসেই জানিয়ে দেন সরকারপক্ষ যে প্রস্তাব দিয়েছে তা ভেবে দেখতে হবে। এবং তিনি এই বলে মুখোমুখি বৈঠকের প্রক্রিয়া বন্ধ করে দেন।

আর সেজন্যই ক্ষেপে গিয়ে ভারতীয় কিষাণ ইউনিয়নের মুখপাত্র রাকেশ টিকাইত জানিয়েছেন, পূর্ব প্রস্তাবনা মতোই তাঁরা প্রজাতন্ত্র দিবসের দিন ট্রাক্টর র‍্যালি করবেন।

কৃষক প্রতিনিধিদের অভিযোগ, সরকার পক্ষের তরফে জানানো হয়েছে কৃষি আইন আগামী দু'বছরের জন্য মুলতবি করে রাখা যেতে পারে। যদি নতুন করে কৃষকরা ভাবনা চিন্তা করেন এবং এক্ষেত্রে তারা সহমত হলে তা হলেই পরবর্তী বৈঠক হতে পারে।

ঘটনা হল, সরকার ও কৃষক পক্ষের মধ্যে এতবার বৈঠকের পরও সমাধান সূত্র বেরোয়নি। পরিস্থিতি এমন হয়ে রয়েছে যে, আগামী বৈঠকেও যে পরিস্থিতি স্বাভাবিক হবে তার নিশ্চয়তা নেই। ফলে আগামিদিনে কোনও বৈঠকের দিনই আর নতুন করে ধার্য হয়নি।

রাজ্যে ফের সামান্য ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ

বাংলা করোনা মুক্তি বিলম্বিত হচ্ছে, দৈনিক সংক্রমণ আর সুস্থের সংখ্যা কাছাকাছি

English summary
Will take out tractor march on Republic Day, confirms agitated farmers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X