• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজনীতিতে যোগ দেওয়ার জন্যে কি চাপ তৈরি করা হয়েছিল? হাসপাতাল থেকে ছুটির দিন কী উত্তর সৌরভের

  • |

দীর্ঘ অপেক্ষার পর পাঁচ দিনের লডা়ই শেষে উডল্যান্ডস থেকে ছুটি পেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতের প্রাক্তন অধিনায়ক শনিবার জিমে গা ঘামাতে গিয়ে হঠাৎ করেই বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ছুটে যান। এরপরই তাঁর হৃদয়ের তিনটি ধমনীতে ব্লকেজ ধরা পড়ে। যারপর একটি ব্লকেজে সেন্ট স্থাপন করা হয়েছে। পরবর্তী সময়ে আরও দুটি ব্লকেজে সেন্ট স্থাপন করা হবে বলে ডাক্তাররা সিদ্ধান্ত নিয়েছেন। তবে আপতত সম্পূর্ণ সুস্থ মহারাজ।

ক্রিকেট জীবনের চাপ

ক্রিকেট জীবনের চাপ

ক্রিকেট জীবনে অধিনায়ক হিসেবে অনেক চাপ সামলেছেন। ভারতীয় ক্রিকেটকে কঠিন সময়ে সাফল্যের মুখ দেখান। দেশকে বিশ্বকাপ ফাইনালে তুলেছেন। শুধু তাই নয়, দলের ভিতরেও তাঁকে লড়তে হয়েছে। কোচ গ্রেগ চ্যাপেলের ঘুঁটি সাজানোয় দল থেকে বাদ পড়ার পরও চাপে পড়েননি। দুরন্ত ক্যামব্যাকে ইতিহাস লিখেছিলেন। পরে আইপিএল খেলে সেখানেও বাদ পড়তে হয়েছে, পুনের জার্সিতে ইডেনে খেলতে এসে কলকাতার ফ্যানদের 'দাদা দাদা' ধ্বনি শুনে হাত নেড়েছেন। ক্রিকেট জীবনে প্রতিটি মুহূর্তে যিনি এত চাপ সামলে গেলেন, সেই মহারাজের মাত্র ৪৮ বছর বয়সে হৃদযন্ত্রে ব্লকেজ! যারপর কোন চাপ থেকে সৌরভের হৃদয় এমন ভেঙে পড়ল সেই নিয়ে প্রশ্ন শুরু হয়ে গিয়েছে।

রাজনীতির চাপেই কী এমন অঘটন

রাজনীতির চাপেই কী এমন অঘটন

রাজনীতির কারবারিরা অনেকেই সৌরভের রাজনীতিতে প্রবেশ করার জল্পনায় তৈরি চাপের কারণেই মহারাজের হৃদয়ে চাপ তৈরি হয়ে পারে বলে মনে করেছেন। অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তির আগের সপ্তাহে রবিবার রাজ্যাপালের সঙ্গে সৌরভের সাক্ষাৎ নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়। এই ঘটনার ২৪ ঘন্টার মধ্য়ে দিল্লিতে ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে অরুণ জেটলির মূর্তি উন্মোচন অনুষ্ঠানে পৌঁছে অমিত শাহের সঙ্গে একমঞ্চে হাজির ছিলেন সৌরভ।

সৌরভের গেরুয়া শিবিরে যোগের জল্পনা

সৌরভের গেরুয়া শিবিরে যোগের জল্পনা

রাজ্যপাল ও অমিত শাহের সঙ্গে এই সাক্ষাতের পরই সৌরভ আগামী দিনে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের আগে গেরুয়া শিবিরে যোগ দিতে পারেন বলে জল্পনা তৈরি হয়। শুধু তাই নয় আগামী দিনে রাজ্য থেকে ভূমিপুত্র সৌরভই বিজেপির হয়ে মুখ্যমন্ত্রীর মুখ হতে পারেন বলেও জোর জল্পনা তৈরি হয়।

ক্রিকেটে থাকুন, রাজনীতিতে না

ক্রিকেটে থাকুন, রাজনীতিতে না

সৌরভ অসুস্থ হওয়ার পর রবিবার উডল্যান্ডসে মহারাজকে দেখতে আসেন সিপিএমের নেতা অশোক ভট্টাচার্য। মহারাজের সঙ্গে সাক্ষাতের পর হাসপাতাল থেকে বেরিয়ে অশোকবাবু বলেছিলেন,'সৌরভ অন্য জগতের মানুষ, আমরা সবাই চাই ও ওর নিজের জগতেই সবার প্রিয় হয়ে থাকুক। কিন্তু কেউ কেউ মনে করছে,তাঁকে ব্যবহার করে তাঁদের রাজনৈতিক স্বার্থ সিদ্ধি করা যাবে। এরকম যারা করেছে,.. গোটা বিষয়টায় একটা চাপ তৈরি হচ্ছে। সেটা একেবারেই কাম্য নয়।'

রাজনৈতিক ব্যক্তিত্বরা কী বলেছেন

রাজনৈতিক ব্যক্তিত্বরা কী বলেছেন

সৌরভকে দেখতে এসে তৃণমূলের নেতা অরূপ রায় বলেছিলেন, 'সৌরভের নিজের স্বাধীনতা রয়েছে। দেশের মানুষ সৌরভকে দারুণ ভালোবাসে। সৌরভ ক্রিকেট জগতের মানুষ। ক্রিকেট থেকেই বিশ্বজুড়ে পরিচিতি। ওকে ওর জগতে থাকতে দিন। ক্রিকেট মাঠ, বোর্ডের প্রেসিডেন্ট সৌরভকে মানুষ এই ভূমিকাতেই দেখতে চায়।' অন্যদিকে কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য সৌরভের স্বাস্থ্যের খোঁজ নেওয়ার পর বলেছিলেন, ' দাদাকে সবাই এবার মাঠে ফিরতে দেখতে চায়।'

রাজনীততে সৌরভ? কী বললেন মহারাজ

রাজনীততে সৌরভ? কী বললেন মহারাজ

স্বভাবতই সৌরভের উপর কোনও রাজনৈতিক চাপের কারণেই কি হঠাৎ করে তাঁর এমন হৃদরোগ ধরা পড়ল? মানুষের মনে এই প্রশ্ন যখন ঘুরপাক খাচ্ছে, তখনই সৌরভ হাসপাতাল থেকে ছুটি পাওয়ার পরই তাঁকে এই প্রশ্ন ছুঁড়ে দেওয়া হয়েছিল। বর্তমান সময়ে দাঁড়িয়ে রাজনৈতিক কোনও চাপেই কি মহারাজ অসুস্থ হয়ে পড়লেন? সেই প্রশ্নের উত্তরে উডল্যান্ডসে দাঁড়িয়ে এদিন হাত নেড়ে না জানিয়ে, গাড়িতে উঠে পড়েন সৌরভ। ফলে আরও একবার তাঁর রাজনীতেতে আসার জল্পনা জিয়ে রাখলেন মহারাজ।

মহারাজকীয় কামব্যাক সৌরভের, হাসপাতাল থেকে ছুটি পেয়ে কী বললেন দাদা

English summary
Will Sourav Ganguly join politics after discharge from hospital
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X