• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'অযোধ্যা মামলার রায়দানের পর কাশী ও মথুরার দিকে নজর দেব'

অযোধ্যা বিবাদ মামলার রায় এখনও আসেনি। সংবেদনশীল এই মামলায় রায় পরবর্তী পরিস্থিতি সামাল দিতে ইতিমধ্যেই তৈরি হচ্ছে প্রশাসন ও রাজতৈনিক দল। এরই মধ্যে ফের বিতর্ক উস্কে কাশী ও মথুরা নিয়ে মন্তব্য করলেন প্রাক্তন বিজেপি সাংসদ তথা বাবরি মসজিদ ধ্বংসের অন্যতম অভিযুক্ত বিনয় কাটিয়ার।

অযোধ্যা মামলার রায়দানের পর কাশী ও মথুরার দিকে নজর দেব

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে কাটিয়ার বলেন, "আমরা এই মুহূর্তে অযোধ্যা নিয়ে শীর্ষ আদালতের রায়ের অপেক্ষায় আছি। এরপর আমরা অযোধ্যাতেই রাম মন্দির বানাব। এরপর কাশী ও মথুরাতেও আমরা একই কাজ করব।" পাশাপাশি তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, "শীর্ষ আদালত যদি আমাদের পক্ষে রায় না দেয় তবে আমরা আরও বলিদান দিতে প্রস্তুত আছি।" এই মন্তব্য এমন একটা সময় এল যখন কেন্দ্র ও উত্তরপ্রদেশ রাজ্য সরকার সহ আরএসএস মামলার রায় পরবর্তী পরিস্থিতিকে সামাল দেওয়ার চেষ্টায় রয়েছে।

এদিকে অযোধ্যা বিবাদ মামলার রায়দানের পর যাতে কোনও রকম অপ্রীতিকর ঘটনা না ঘটে সেই বিষয়ে খেয়াল রাখতে দলের মুসলিম নেতাদের নিয়ে কমিটি গড়ার সিদ্ধান্ত নিল বিজেপি। মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ নামক সংগঠনটি গড়া হবে বিজেপি-র মুসলিম নেতাদের নিয়ে। এই মঞ্চের কাজ হবে সমাজের বিভিন্ন স্তরে গিয়ে দেশের ধর্মীয় সম্প্রীতির বার্তা ছড়ানো। পাশাপাশি অযোধ্যা মামলার রায়ের জেরে যাতে পরিস্থিতি অশান্ত না হয় তাও নজরে রাখবেন মঞ্চের সদস্যরা। এই মঞ্চের অধীনে মোট চারটি আলাদা কমিটি থাকবে। যারা বিভিন্ন ক্ষেত্রে কাজ করবে। জানা গিয়েছে এই পুরো বিষয়টি আরএসএস-এর মস্তিষ্কপ্রসূত।

এর আগে ৩০ অক্টোবর আরএসএস সাধারণ জনগণের কাছে শীর্ষ আদালতের রায়কে মেনে নিয়ে তা সম্মান জানানোর আবেদন করা হয়েছিল। তারা জানায়, এই রায়ের জেরে দেশের শান্তি সৃঙ্খলা যাতে কোনও ভাবে বিঘ্নিত না হয়। এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর মন কি বাত অনুষ্ঠানে একই আবেদন রেখেছিলেন ভারতবাসীর কাছে। তবে এরকম অবস্থায় বিজেপি নেতার এই মন্তব্য আগুনে ঘী দেওয়ার মতো কাজ করতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

English summary
will shift focus to mathura and kashi after ayodhya verdict says bjp leader
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X