• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপিতে এন্ট্রি! ভোট বৈতরণী পেরোতে পারবেন কি মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞা?

বিজেপির টিকিটে ভোপাল কেন্দ্র থেকে লোকসভা নির্বাচন লড়বেন এবং সহজেই জিতবেন বলে দাবি করেছেন মালেগাঁও বিস্ফোরণের মূল অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর। প্রতিপক্ষ তথা মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং কংগ্রেসের পোড় খাওয়া নেতা, দিগ্বিজয় সিংকে হারানো তাঁর পক্ষে খুব একটা কঠিন হবে না বলেও দাবি করেছেন সাধ্বী প্রজ্ঞা। এর কারণ হিসেবে বলেছেন, জাতীয়তাবাদী হওয়ায় মানুষ তাঁকে পছন্দ করেন।

বিজেপির হয়ে ভোটে দাঁড়াবেন এবং সহজেই জিতবেন, বললেন সাধ্বী প্রজ্ঞা

মধ্যপ্রদেশের রাজধানী ভোপাল লোকসভা কেন্দ্র বিজেপির দুর্গ বলেই পরিচিত। ১৯৮৯ সালের পর থেকে এই কেন্দ্রে কংগ্রেস হাত ছোঁয়াতে পারেনি। তাই এ বার ভোপাল দখল করতে মরিয়ে রাহুল গান্ধী ব্রিগেড, হেভিওয়েট দিগ্বিজয় সিং-কে সেখানে দাঁড় করিয়েছে। ওই কেন্দ্রে বিজেপি সাধ্বী প্রজ্ঞাকে প্রার্থী করবে, জল্পনা তৈরি হলেও, সে বিষয়ে সন্দেহও প্রকাশ করছেন রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ। অবশ্যই মালেগাঁও বিস্ফোরণকে এর কারণ হিসেবে তুলে ধরা হচ্ছে। যদিও সাধ্বী প্রজ্ঞার বিরুদ্ধে এই নাশকতা সংক্রান্ত কোনো তথ্যই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা বা সিবিআইয়ের কাছে নেই বলে বিজেপির তরফে দাবি করা হয়েছে।

যদিও ভোপাল থেকে ভোটে লড়বার ব্যাপারে একশো শতাংশ আশাবাদী সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর। বলেছেন, তিনি ইতিমধ্যেই আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দিয়েছেন। মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা শিবরাজ সিং চৌহান এবং রামলালের সঙ্গে তাঁর কথা হয়েছে বলেও জানিয়েছেন প্রজ্ঞা। দলও তাঁর প্রতি আস্থাশীল বলেই দাবি করেছেন মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত সাধ্বী।

[আরও পড়ুন: সারদা-নারদা তৈরি তো ১৯৮০ তে! আজ তদন্ত কেন, প্রশ্ন মমতার]

২০০৮ সালে মহারাষ্ট্রের মালেগাঁতে দুটি বিস্ফোরণে সাত জন প্রাণ হারিয়েছিলেন। ঘটনার তদন্তে মূল অভিযুক্ত হিসেবে, তৎকালীন এবিভিপি নেত্রী সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুরের নাম উঠে আসে। যদিও সেসব এখন তাঁর কাছে অতীত। উল্টে দৃপ্তকণ্ঠে দেশের শত্রুদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে লড়াইয়ের ডাক দিয়েছেন সাধ্বী প্রজ্ঞা।

[আরও পড়ুন: জাত দেখে রাষ্ট্রপতি করা হয়েছে রামনাথ কোবিন্দকে, বিস্ফোরক মন্তব্য কংগ্রেস নেতা গেহলটের ]

[আরও পড়ুন:লোকসভা নির্বাচনের সমস্ত খবর পেতে ক্লিক করুন]

English summary
Will contest polls for BJP and win comfortably, said Sadhvi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X