• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অন্ধ্রে লোকসভা-বিধানসভায় ধরাশায়ী টিডিপি, আজই পদত্যাগ চন্দ্রবাবুর?

জগমোহন রেড্ডি ঝড়ে কুপোকাত চন্দ্রবাবু নায়ডুর তেলেগু দেশম পার্টি বা টিডিপি। ভোটের ট্রেন্ড বলছে অন্ধ্রপ্রদেশ বিধানসভায় দেড়শোরও বেশি আসন জিতে ক্ষমতায় আসতে চলেছে ওয়াইএসআর কংগ্রেস। অন্যদিকে লোকসভার ২৪টি আসনেই জগমোহন রেড্ডির দলের জয় নিশ্চিত বলেই মনে করা হচ্ছে।

অন্ধ্রে লোকসভা-বিধানসভায় ধরাশায়ী টিডিপি, আজই পদত্যাগ চন্দ্রবাবুর?

কার্যত মুখ থুবড়ে পড়া টিডিপি নেতা তথা অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই নৈতিক হার স্বীকার করেছেন। বিকেলেই তিনি রাজ্যপালের কাছে মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে পারেন বলে সূত্রের খবর। এখনও পর্যন্ত ভোটের ফলের প্রাপ্ত ট্রেন্ড অনুযায়ী ১৭৫ আসনের অন্ধ্র বিধানসভার মাত্র ৩০টি আসনে এগিয়ে আছে চন্দ্রবাবু নায়ডুর তেলেগু দেশম পার্টি। একটি আসনে এগিয়ে আছে বিজেপি। অন্যদিকে লোকসভায় টিডিপি একটি আসনেও জিততে পারবে না বলেই এখনও পর্যন্ত প্রাপ্ত ফলাফলে সেই সম্ভাবনাই স্পষ্ট হচ্ছে।

গত বছরই এনডিএ থেকে সমর্থন তুলে বিরোধী বিজেপি বিরোধী জোটকে ঐক্যবদ্ধ করতে প্রধান ভূমিকা নিয়েছিলেন টিডিপি নেতা তথা অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি লোকসভা নির্বাচনের আগে বিজেপি বিরোধী ফ্রেডারেল ফ্রন্টের মুখ হয়ে উঠেছিলেন চন্দ্রবাবু নায়ডু। সেই সিদ্ধান্তই বুমেরাং হয়ে টিডিপি নেতার ভরাডুবির কারণ হয়ে দাঁড়িয়েছে বলেই মত রাজনৈতিক মহলের।

চন্দ্রবাবুর মতোই বিজেপি বিরোধী ফ্রেডারেল ফ্রন্টে হাত মেলানো প্রায় সব রাজনৈতিক দলই লোকসভা ভোটের ফলে মুখ থুবড়ে পড়েছে। তা থেকে একটা বিষয় পরিষ্কার, দেশে এখনও অটুঁট নরেন্দ্র মোদী ম্যাজিক।

English summary
Will Chandrababu give resignation today for Assembly and Lok Sabha defeat.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X