• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'রাজনৈতিক সাহায্য ছাড়াই অযোধ্যায় রামমন্দির গড়ব', বিজেপিকে খোঁচা শঙ্করাচার্যের

নয়াদিল্লি, ১৩ মে : কোনও রাজনৈতিক সহযোগিতা ছাড়াই ভগবানের জন্মভূমি অযোধ্যায় রামমন্দির গড়ব আমরাই, যদি শীর্ষ আদালতের রায় আমাদের পক্ষে হয়। মঙ্গলবার বিজেপি সরকারের সমালোচনা করে এমনটাই স্পষ্ট জানিয়ে দিলেন হিন্দু ধর্মগুরুরা।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেন, রাজ্যসভায় সংখ্যাগরিষ্ঠতা না থাকায় রামমন্দির নিয়ে কোনও আইন আনা সম্ভব নয় এনডিএ সরকারের পক্ষে। রাজনাথ সিংয়ের এই বিবৃতির পরই সরব হন হিন্দু ধর্মগুরুরা।

'রাজনৈতিক সাহায্য ছাড়াই অযোধ্যায় রামমন্দির গড়ব', বিজেপিকে খোঁচা শঙ্করাচার্যের

রামলীলা ময়দানে হিন্দু ধর্ম সংসদ-এর অনুষ্ঠানে মঙ্গলবার বক্তব্য রাখতে উঠে দ্বারকাপীঠের শঙ্করাচার্য স্বরূপানন্দ সরস্বতী বলেন, "আমরা আপনার (রাজনাথ সিং) কাছে করজোরে অনুরোধ করছি রাম জন্মভূমি নিয়ে দয়া করে মন্তব্য করবেন না। আমরা নির্দিষ্ট জায়গায় রামমন্দির গড়ে তুলব।"

শঙ্করাচার্য অভিযোগ তোলেন, রাজনৈতিক শ্রেণীর একাংশ মুঘল সম্রাট বাবরের নাম টেনে এনে রাজনৈতিক ফায়দা তুলতে চাইছে। আদালত এই সত্যটা মেনে নিয়েছে যে বাবর কখনও এই জায়গায় আসেননি। এর অর্থ হল এটা এখনও প্রমাণিত যে এই জায়গা হিন্দুদের পুজা অর্চনারই জায়গা।

তিনি আরও বলেন, "এটা রামজন্মভূমি এবং যদি শীর্ষ আদালত আমাদের পক্ষে রায় দেয়, কারণ ইতিমধ্যেই আদালত মেনে নিয়েছে যে এটা রামজন্মভূমি, কিছুটা অংশ মুসলমানদেক দেওয়ার আবেদনও খারিজ হয়েছে, তাই যদি রায় হয় তাহলে কোনও রাজনৈতিক দলের সাহায্য ছাড়াই, সাধু সন্তরা, পবিত্র আত্মা ও সভ্য মানুষেরাই ভগবানের জন্মভূমিতে রামমন্দির গড়ে তুলবেন।"

এখানেই শেষ নয়, শঙ্করাচার্য বলেন, "ভগবানের দয়ায় আমাদের কোনও রাজনৈতিক নেতার টাকার দরকার নেই। মানুষই আমাদের দেবে। আমরা রামমন্দির বানাবো। আমাদের ক্ষমা করুন। আলোচনায় এখানেই ইতি টানুন। "

পাশাপাশি এই সংক্রান্ত একটি সংকল্পনামা তথা দাবিনামাও পেশ করেন শঙ্করাচার্য। এই সংকল্পনামা অনুযায়ী, গোহত্যা নিষিদ্ধ, সুরা নিষিদ্ধ করার পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানে 'রামায়ণ' ও 'মহাভারত'-এর জ্ঞান কিশোর পড়ুয়াদের মধ্যে ছড়িয়ে দেওয়াও রয়েছে। এছাড়াও সংবিধানের ৩৭০ ধারার অবলুপ্তি যা বলে জম্মু ও কাশ্মীরকে বিশেষ মর্যাদা দেওয়া হবে।

English summary
Will build Ram temple in Ayodhya without political help: Shankaracharya
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X