• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিন্তিত থাকলেও সবার আগে দায়িত্ব! করোনা আবহে বিমান পরিষেবা চালু নিয়ে বললেন বিমান সেবিকা

আজ থেকে চালু হয়েছে আন্তঃরাজ্য বিমান পরিষেবা। তাই দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের ৩ নম্বর টার্মিনালে সকাল থেকে ভিড় দেখা যায় যাত্রীদের। তাঁদের পাশাপাশি সকাল থেকে বিমানবন্দরে হাজির হন বিমান সেবিকারাও। তাঁরা আজ কাজে যোগ দিয়েছেন।

চিন্তিত থাকব

চিন্তিত থাকব

সেরকমই কাজে যোগ দেওয়া এক বিমান সেবিকা আমনদীপ কৌর। এদিন করোনা আবহে বিমান পরিষেবা চালুর বিষয়ে তিনি বলেন, 'আমরা সামান্য চিন্তায় আছি। কিন্তু কাজ সবার আগে। আমরা বিমান সংস্থা থেকে দেওয়া পিপিই কিট ব্যবহার করব।' আর এক বিমান সেবিকা জানান, করোনা সংক্রমণের কথা মাথায় রেখে এখন থেকে বিমানে যাত্রীদের সঙ্গে কম কথা বলবেন তাঁরা। বিমান পরিষেবা চালু হওয়ায় বিমানবন্দরে বিভিন্ন খাবারের দোকানও খুলেছে।

অন্ধ্রপ্রদেশ ও পশ্চিমবঙ্গ বাদে সারা দেশে চালু বিমান পরিষএবা

অন্ধ্রপ্রদেশ ও পশ্চিমবঙ্গ বাদে সারা দেশে চালু বিমান পরিষএবা

অন্ধ্রপ্রদেশ ও পশ্চিমবঙ্গ বাদে আজ থেকে দেশের সর্বত্র বিমান পরিষেবা চালু হয়েছে । ২৫ মার্চ লকডাউন চালু হওয়ার পর থেকে অন্তর্দেশীয় বিমানের উড়ান স্থগিত রাখা হয়েছিল। অবশেষে দীর্ঘ দুই মাস পর ফের সেই পরিষেবা চালু হল।

বিমানে চড়ার স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর

বিমানে চড়ার স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর

অন্তর্দেশীয় বিমান পরিষেবা চালু করার অনুমতি পাওয়ার পর বৃহস্পতিবার এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার তরফে স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর জারি করা হয়। সেই অনুযায়ী, সামাজিক দূরত্বের কথা মাথায় রেখে বিমানে যাত্রীদের বসার জায়গার ব্যবস্থা করতে হবে। প্রত্যেক যাত্রীর ফোনে আরোগ্য সেতু অ্যাপ থাকতে হবে। ভিড় এড়াতে চেক-ইন করার বিকল্প কাউন্টার রাখতে হবে । বিমানবন্দরের কর্মীদের পিপিই কিট, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজ়ার দিতে হবে।

দিল্লি বিমানবন্দরে ৮২টি উড়ান বাতিল

দিল্লি বিমানবন্দরে ৮২টি উড়ান বাতিল

এদিকে বিমান পরিষেবা চালু হলেও স্বস্তি মেলেনি যাত্রীদের মধ্যে। শুধুমাত্র দিল্লি বিমানবন্দরেই ৮২টি উড়ান বাতিল করা হয়। তিন নম্বর টার্মিনালে থাকা যাত্রীদের মধ্যে এর জেরে ক্ষোভ দেখা যায়। তাদের দাবি, শেষ মুহূর্ত পর্যন্ত তাদের উড়ান বাতিলের খবর দেওয়া হয়নি। প্রায় একই চিত্র মুম্বই বিমানবন্দরেও।

আমফানে রাজ্যকে দিতে চাওয়া প্রধানমন্ত্রীর অনুদান নিয়ে এবার তোপ ব্রাত্য বসুর

কেন দেরি কলকাতায় বিমান চালু হতে, দিল্লি থেকে ফিরতে না পেরে আক্রমণের শান দিলেন অধীর চৌধুরী

English summary
will be worried but duty is foremost priority says flight attendant about coronavirus and restart of operation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X