• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তিন বছর ধরে নিখোঁজ স্ত্রী! স্বামীর অদম্য জেদের জেরেই অবশেষে টনক নড়ল পুলিশের

  • |

তিন বছরের বেশি সময় অতিক্রান্ত হলেও আজও বেপাত্তা স্ত্রী। কিন্তু তারপরে একাধিকবার পুলিশের কাছে আবেদন-নিবেদন করেও তদন্ত প্রক্রিয়া বিশেষ এগোয়নি। অবশেষে আদালতের হস্তক্ষেপেই নতুন মোড় নিতে চলেছে মহারাষ্ট্রের শিরদী মাবনপাচার কাণ্ডে।

ঠিক কী হয়েছিল ২০১৭ সালের অগাস্ট মাসে ?

ঠিক কী হয়েছিল ২০১৭ সালের অগাস্ট মাসে ?

প্রসঙ্গত উল্লেখ্য, আদতে ইন্দোরের বাসিন্দা মনোজ সোনি ২০১৭ সালে ছুটি কাটাতে শিরদীতে আসেন। আর সেই সময়েই সোমনাথ, দ্বারকা, নাগেশ্বরের মন্দির ঘুরে দেখার সময় ১০ই অগাস্ট স্ত্রী ও সন্তানদের সঙ্গে বিখ্যাত সাইবাবা মন্দির দর্শন করতেও আসেন মনোজ। সেই সময় মন্দির প্রাঙ্গনে একটি মেলা চলছিল বলেও জানান। আর সেখান থেকেই হঠাৎ নিখোঁজ হয়ে যান তাঁর ৩৮ বছরের স্ত্রী দীপ্তি।

 মনোজের অদম্য জেদের ধরেই শিরদী মানবপাচার কাণ্ডে নতুন মোড়

মনোজের অদম্য জেদের ধরেই শিরদী মানবপাচার কাণ্ডে নতুন মোড়

আর এই ঘটনার পর স্থানীয় প্রশাসন থেকে শুরু করে লোকাল থানা সর্বত্রই হত্যে দিয়ে পড়ে থেকেছেন মনোজ। কিন্তু তারপরেও কোনও সুরাহা হয়নি। কিন্তু তিন বছরের বেশি সময় অতিক্রান্ত হলেও আজও হাল ছাড়েননি মনোজ। অবশেষে তার এই অদম্য জেদের হাত ধরেই মহারাষ্ট্রের এই বিখ্যাত মন্দির শহরে মানবপাচার ও অঙ্গপাচারকারীদেরি বিরুদ্ধে পুলিশকে কড়া পদক্ষেপের নির্দেশি দিল বোম্বে হাইকোর্টের ঔরঙ্গাবাদ বেঞ্চ।

হাইকোর্টের তোপের মুখে মহারাষ্ট্রের ডিজিপি

হাইকোর্টের তোপের মুখে মহারাষ্ট্রের ডিজিপি

শুধু দীপ্তি সোনির নিখোঁজ কেসের তদন্তই নয়। গত কয়েক বছরে এই মন্দির শহর থেকে যত মানুষ নিখোঁজ হয়েছেন তার পিছনে কোন চক্র কাজ করছে তাও দ্রুত খুঁজে বের করতে নির্দেশ দেওয়া হয়েছে হাইকোর্টের তরফে। পাশাপাশি এত দিন কেটে গেলেও এই বিষয়ে তদন্ত প্রক্রিয়া বিশেষ না এগোনোয় বিচারকদের তোপের মুখের পড়েন মহারাষ্ট্র পুলিশের ডিজিপি। আগামীতে এই তদন্তে যাতে আর কোনও প্রকার ঢিলেমি দেখা না যায় সেই বিষয়েও কড়া নির্দেশ দেয় হাইকোর্ট।

তিন বছরে নিখোঁজ ২৬৯ জন

তিন বছরে নিখোঁজ ২৬৯ জন

সূত্রের খবর, গত ২৯ অক্টোবর করা মনোজ সোনির আবেদনের ভিত্তিতে নতুন রায় দিয়েছে হাইকোর্ট। এদিকে আদালতে জমা করা পুলিশের তথ্যই বলছে, ২০১৭ সাল থেকে ২৭ অক্টোবর ২০২০ সাল পর্যন্ত শিরদীতে নিখোঁজ হয়েছেন মোট ২৭৯ জন। এদের মধ্যে পরবর্তীতে অনেকের খোঁজ খবর পাওয়া গেলেও ৬৭ জনের কোনও চিহ্নই খুঁজে পায়নি পুলিশ। এদিকে দীর্ঘদিন থেকেই শিরদীতে মানবপাচার ও অঙ্গপাচারকারীদের বাড়বাড়ন্ত যে বেড়েছে তা আগে থেকেই শোনা যাচ্ছিল। কিন্তু অনেক ক্ষেত্রেই পুলিশি নিষ্ক্রিয়তার কারণেই পাচারকারীরা অধরা থেকে যায় বলে অভিযোগ। এমতবস্থায় হাইকোর্টের নির্দেশের পরে মহারাষ্ট্র পুলিশের টনক নড়ে কিনা এখন সেটাই দেখার।

কলকাতা : সরকারি চাকরি পেতে দক্ষতার মাপকাঠি কোভিডের দেহ দাহ করা, পুরসভার উদ্যোগ

এবার বিরসা মুণ্ডার জন্মদিনে সরকারি ছুটি! বাঁকুড়া থেকে ঘোষণা মুখ্যমন্ত্রীর

English summary
Finally Bombay HC directed Maharashtra Police to conduct a major probe into human trafficking in Shirdi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X