গুজরাত নির্বাচনে সুরাটে ইভিএম 'হ্যাকিং' এর অভিযোগ, তারপর যা হল

  • Posted By:
Subscribe to Oneindia News

গুজরাত নির্বাচনের ভোট গণনার দিন সকাল থেকেই চড়ছে উত্তেজনার পারদ। এরই মধ্য়ে উঠে এল নয়া অভিযোগ।
ইভিএম 'হ্যাকিং' ও কারচুপি চলছে। এই অভিযোগ ছিল গুজরাতের সুরাতে কামরেজ বিধানসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থীর। আর তার জেরে সুরাতের একটি বুথে ইভিএম-এর কাছের ওয়াই ফাই পরিষেবা বন্ধ করে দেওয়া হল।

গুজরাত নির্বাচনে সুরাতে ইভিএম 'হ্যাকিং' এর অভিযোগ, তারপর যা হল

[আরও পড়ুন:গুজরাতে শোচনীয় পরাজয় হবে দলের, দাবি এই বিজেপি সাংসদের]

উল্লেখ্য, সুরাতের গান্ধী ইঞ্জিনিয়ারিং কলেজে চলছিল ভোট গণনার কাজ। সেই সময়ে কংগ্রেস প্রার্থী অশোক জারিওয়ালা অভিযোগ তোলেন , স্ট্রং রুমে য়েখানে ইভিএম মেশিন রয়েছে তার কাছে ওয়াইফাই পরিষেবা চালু রয়েছে। আর তার জেরেই তিনি এলাকার কালেক্টরের কাছে অভিযোগ দায়ের করেন। ওই কংগ্রেস প্রার্থীর দাবি , ইন্টারনেট পরিষেবার মাধ্যমে ইভিএম-এ কারচুপি ও হ্য়াকিং করা হচ্ছে।

এদিকে, সুরতের কালেক্টরের তরফে জানানো হয়েছে, যে ওয়াই ফাই পরিষেবা নিয়ে এই অভিয়োগ তা কলেজের ওয়াইফাই পরিষেবা। ফলে সেই নিয়ে কারচুপির কোনও সন্দেহ নেই। উল্লেখ্য, এই কলেজটির স্ট্রং রুমে ওলপাদ, মান্দভী, মহুভা ভ্যারাজ -এর মতো কেন্দ্রের ভোটিং মেশিন রয়েছে।

English summary
After the Congress candidate from the Kamrej Assembly seat complained of possible hacking and tampering with the electronic voting machines (EVMs), used in the recently held Gujarat Assembly polls, kept on its campus, the Wi-Fi service at a college in Surat was suspended.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.