• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মধ্যপ্রদেশে কেন আস্থাভোটের আগেই পদত্যাগ করে ময়দান ছাড়লেন কমলনাথ?

আস্থা ভোটের আগেই মুখ্যমন্ত্রী পদ থেকে কমলনাথের ইস্তফাকে ময়দান ছেড়ে পালানোই বলে মনে করছে ওয়াকিবহাল মহল। কিন্তু কেন হঠাৎ করে রণে ভণ দিলেন কমলনাথ? আস্থা ভোটে হারার চেয়ে পদ ছাড়াকেই অধিক সম্মানের মনে করেছিলেন কমলনাথ।

কমলনাথের পদত্যাগ

কমলনাথের পদত্যাগ

অপ্রত্যাশিতভাবেই হঠাৎ করে পদত্যাগ করলেন মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী কমলনাথ। আস্থাভোটের ঠিক ২ ঘণ্টা আগে কমলনাথের এই পদক্ষেপ অনেককেই অবাক করেছেন। কেন হঠাৎ করে আস্থা ভোট নিয়ে আত্মবিশ্বাসী মুখ্যমন্ত্রী এই পদক্ষেপ করলেন এই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। বিরোধীরা অবশ্য বলছেন হারবেন বুঝতে পেরেই এই পদক্ষেপ করেছেন কমলনাথ।

বিদ্রোহীদের আস্থা অর্জনের চেষ্টা ব্যর্থ

বিদ্রোহীদের আস্থা অর্জনের চেষ্টা ব্যর্থ

জ্যোতিরাদিত্য সিন্ধিয়া দল ছাড়ার পর যে বিদ্রোহী বিধায়করা বেঙ্গালুরুতে গিয়ে আশ্রয় নিয়েছিলেন তাঁদের ফেরানোর সব রকম চেষ্টা চালিয়েছিলেন কমলনাথ। সেজন্য আস্থাভোটের আগেই তিনি দিগ্বিজয় সিংকে বেঙ্গালুরু পাঠিয়েছিলেন বিদ্রোহীদের সঙ্গে কথা বলার জন্য। কমলনাথ জানিয়েছিলেন কয়েকজন বিদ্রোহী কংগ্রেস বিধায়ক তাঁর সঙ্গে যোগাযোগ রাখছেন। কিন্তু শেষ পর্যন্ত বিদ্রোহীরা দিগ্বিজয়ের সঙ্গে কথা বলতে রাজি হননি। উল্টে দিগ্বিজয়কে আটক করা বেঙ্গালুরুতে। তার পরেই অনেকটা ভেঙে পড়েছিলেন কমলনাথ।

বিজেপির পাল্লা ভারী

বিজেপির পাল্লা ভারী

প্রথমবার করোনা ভাইরাসের দোহাই দিয়ে আস্থাভোট পিছিয়ে দিয়ে কিছুটা সময় হাতে পেতে চেয়েছিলেন কমলনাথ। কিন্তু বিজেপি শেষ পর্যন্ত কোনও ভাবেই বিদ্রোহী কংগ্রেস নেতাদের হাতছাড়া করতে রাজি হয়নি। বেঙ্গালুরুর রিসর্টে রেখে তাঁদের কংগ্রেস নেতাদের কাছে পৌঁছতে দেয়নি। তার উপরে সুপ্রিম কোর্টের সময়সীমায় আরও সুবিধা দিয়েছে বিজেপিকে। আস্থা ভোটে জিততে পারবেন না বুঝতে পেরেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

দিলীপ ঘোষকে শেষপর্যন্ত মান্যতা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়! বৃথাই গেল ট্রোলড

English summary
why Kamalnath leave position in pilitical battle of Madhya Pradesh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X