• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৩০ এপ্রিল নয়, কেন ৩ মে-কে বেছে নিলেন মোদী! লকডাউন বৃদ্ধি নিয়ে নয়া তথ্য

দেশের অন্তত ১০ টি রাজ্য আগেই ঘোষণা করে দিয়েছিল যে ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন সেই রাজ্যে জারি থাকবে। এমন পরিস্থিতিতে ১৪ এপ্রিল নববর্ষের দিন সকালেই দেশবাসীর উদ্দেশে ভাষণে মোদী জানিয়ে দিয়েছেন যে আগামী ৩ মে পর্যন্ত করোনার জেরে লকডাউন লাগু থাকবে। এমন পরিস্থিতিতে একনজরে দেখে নেওয়া যাক কেন ৩০ এপ্রিলের জায়গা.য় ৩ মে কে বেছে নিয়েছেন মোদী।

৩ মে নিয়ে কোন বার্তা?

৩ মে নিয়ে কোন বার্তা?

মোদী এদিন বলেন, 'সমস্ত দিক নজর রেখে ৩ মে পর্যন্ত লকডাউন বাড়ানো হল। যেভাবে এখন লকডাউন পালন করা হয়েছে, সেভাবেই এরপরেও লক়ডাউন কার্যকর করুক সকলে। স্থানীয়ভাবে কেউ নতুন করে আক্রান্ত হলে সেটা অবশ্যই আমাদের কাছে চিন্তার বিষয় হবে।'

২০ এপ্রিল নিয়ে ঘোষণা

২০ এপ্রিল নিয়ে ঘোষণা

মোদী জানান, ২০ এপ্রিল পর্যন্ত গোটা দেশে নজরদারি চালাবে সরকার। সমস্ত রাজ্য, জেলা, লোকালয়ে কীভাবে লকডাউন কঠোরভাবে পালিত হচ্ছে তা দেখবে কেন্দ্র। কতটা কঠোরভাবে এলাকাবাসী লকডাউন পালন করছে তা নিয়ে নজরদারি চলবে। বলে জানান মোদী। এক্ষেত্রে হটস্পটগুলিতে বিশেষ নজর দেওয়া হবে।

 কেন ৩০ এপ্রিলের জায়গায় ৩ মে কে বেছে নেওয়া হল?

কেন ৩০ এপ্রিলের জায়গায় ৩ মে কে বেছে নেওয়া হল?

যেখানে বহু রাজ্যে ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউনের ঘোষণা করা হয়েছে, সেখানে মোদী সরকার কেন ৩ মে পর্যন্ত গোটা দেশে লকডাউনের ঘোষণা করলেন? এই প্রশ্নের জবাব দিয়েছে প্রসারভারতী। তাদের টুইটে জানানো হয়েছে যে , ৩০ এপ্রিলের পর ১ মে এমনিই ছুটি মে দিবস উপলক্ষ্যে। এরপর ২ ও ৩ তারিখ শনি ও রবিবার রয়েছে। তাই লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে ৩ মে পর্যন্ত।

 ২ ও ৩ তারিখ ঘিরে কোন গুরুত্ব

২ ও ৩ তারিখ ঘিরে কোন গুরুত্ব

উল্লেখ্য, ২ মে ২০২০ ও ৩ মে ২০২০ -তে পড়ছে উইকএন্ড। আর সেদিন যদি লকডাউন উঠে যায়, তাহলে ছুটির দিন হিসাবে মানুষ প্রবল সংখ্যায় রাস্তায় বের হতে পারেন।এমন আশঙ্কা রয়েছে প্রশাসনের। আর রাস্তায় ঘোরাফেরা মানেই সোশ্যাল ডিসটেন্সিং বাড়ানো। এরফলেই মোদী ৩ মে পর্যন্ত বাড়িয়েছেন লকডাউনের মেয়াদ।

করোনা সংক্রমণ থেকে রক্ষা পাচ্ছে না রাষ্ট্রসংঘও! আক্রান্ত শতাধিক কর্মী

English summary
Why Did PM Modi Extend Lockdown Till May 3 And Not April 30, here is a report
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X