• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন শিশুদের কাবু করতে পারছে না করোনা? কোথায় কাবু হচ্ছে মারণ ভাইরাস? ব্যাখ্যা করলেন গবেষকরা

করোনা ভাইরাসে কিছুতেই শিশুদের কাবু করতে পারছে না। দু একটা ব্যাতিক্রম ঘটলেও করোনার কোনও প্রভাব শিশুদের শরীরে পড়ছে না। তার আসল সত্যিটা বের করেছেন গবেষকরা। তাঁরা জানিয়েছেন করোনা ভাইরাস সাধারণ যেখানে সংক্রমণ ছড়ায় ফুসফুসের সেই অংশটি তৈরি হয় না শিশুদের শরীরে। সেকারেণ শরীরে প্রবেশ করলেও শিশুদের উপর প্রভাব খাটাতে পারে না করোনা ভাইরাস।

 শিশুদের কাবু করতে পারে না করোনা

শিশুদের কাবু করতে পারে না করোনা

যবে থেকে করোনা মহামারীর কবলে রয়েছে গোটা বিশ্ব তবে থেকে খুব কম সংখ্যক শিশুই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এমনকী মায়ের গর্ভ থেকে করোনা আক্রান্ত হয়ে জন্ম নেওয়ার পরেও তাঁদের শরীরে কোনও প্রভাব বিস্তার করতে পারছে না করোনা ভাইরাস। অনেকেই প্রথমে এর জন্য বিসিজি টীকাকে কারণ বলে মনে করেছিল। কিন্তু সদ্যোজাত শিশুরাও কীভাবে করোনার কোপ থেকে বেঁচে যাচ্ছেন তা নিয়ে গবেষণা

কারণ জানালেন গবেষকরা

কারণ জানালেন গবেষকরা

শিশুদের শরীরে করোনা ভাইরাস কাবু করতে পারছে না তার একমাত্র কারণ ফুসফুসের যে অংশ করোনা ভাইরাস সংক্রমণ ছড়াতে পারে সেটাই তৈরি হয় না ১২ বছর পর্যন্ত শিশুদের। আমেরিকার এক বিশ্ববিদ্যালয়ের গবেষকরা দীর্ঘ গবেষণার পর এই সত্যিটা জানতে পেরেছেন। প্রাপ্ত বয়স্কদের শরীরে ফুসফুসের সঙ্গে শিশুদের ফুসফুসের পার্থক্য রয়েছে এই মূল জায়গাটিতে।

করোনা ভাবাচ্ছে দিল্লিকে

করোনা ভাবাচ্ছে দিল্লিকে

দৈনিক করোনা ভাইরাসের সংক্রমণ হু হু করে বাড়ছে রাজধানী দিল্লিতে। দিনে ৭ হাজারের উপর করোনা সংক্রমণ হচ্ছে দিল্লিতে। তার অন্যতম কারণ বায়ুদূষণ বলে দাবি করেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। পরিস্থিতি মোকাবিলায় দিল্লির সব হাসপাতালে করোনা চিকিৎসার বেড বাড়ানো হয়েছে।

করোনা বাড়ছে

করোনা বাড়ছে

করোনা সংক্রমণ ফের বাড়তে শুরু করেছে দেশে। উৎসবের কারণেই করোনা বাড়ছে বলে দাবি করেছেন গবেষকরা। শীতকালে সংক্রমণ আরও বাড়বে। এদিকে রাজধানী দিল্লিতে করোনার থার্ড ওয়েভ শুরু হয়ে গিয়েছে বলে জানিয়েছেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী। এরই মধ্যে আবার রাশিয়ার করোনা ভ্যাকসিনের স্পুটনিক- ভি চলে এসেছে ভারতে। তার ক্লিনিকাল ট্রায়াল শুরু হবে।

English summary
Why Coronavirus can't effect childrens explain scientists
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X