• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মায়ের জন্মদিনে প্রধানমন্ত্রীর আবেগঘন ব্লগে শৈশবের বন্ধুর গল্প, কে এই আব্বাস

Google Oneindia Bengali News

সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি আবেগঘন পোস্ট করেছিলেন। ১৮ জুন তাঁর মা হীরাবেন মোদীর ১০০ তম জন্মদিন উপলক্ষ্যে তিনি স্মৃতিমেদুর হয়ে পড়েছিলেন। সেই সময় শৈশবের এক বন্ধুর কথা উল্লেখ করেন। ব্লগ লিখতে গিয়ে বার বার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর বন্ধু আব্বাসের প্রসঙ্গ টেনে আনেন। ব্লগে লেখেন, আব্বাসের বাবার মৃত্যুর পর থেকেই গুজরাটের মেহসান জেলায় ভাদনগরে মোদির পরিবারের সঙ্গে থাকতে শুরু করেন তিনি। সেখান থেকে তিনি পড়াশোনা চালিয়ে যান।

ব্লগে কী লিখেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী?

ব্লগে কী লিখেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আব্বাস প্রসঙ্গে লিখেছিলেন, 'আমার বাবার ঘনিষ্ট বন্ধু পাশের গ্রামে বাস করতেন। তাঁর অকাল মৃত্যুর পর আমার বাবা আব্বাসকে আমাদের বাড়িতে নিয়ে আসেন। তারপর থেকে তিনি আমাদের সঙ্গেই থেকেছেন। পড়াশোনা আমাদের বাড়ি থেকে শেষ করেছেন। মা আমাদের প্রতি যেমন যত্নশীল, স্নেহশীল ছিলেন, তেমনি আব্বাসের প্রতি যত্নশীল ও স্নেহশীল ছিলেন। প্রতিবছর ইদে মা আব্বাসের পছন্দমতো খাবার রান্না করতেন।'

কে এই আব্বাস?

কে এই আব্বাস?

প্রধানমন্ত্রীর স্মৃতিচারণার পরেই আব্বাসের নাম সংবাদের শিরোনামে উঠে এসেছে। অনেকের মনেই প্রশ্ন জাগছে কে এই আব্বাস? জানা যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাড়িতে থাকার সময়েই ম্যাট্রিকুলেশন পরীক্ষা দিয়েছিলেন আব্বাস। প্রধানমন্ত্রীর ভাই পঙ্কজ ও আব্বাস একই সঙ্গে পড়াশোনা করতেন। দুইজনেই সরকারি চাকরি পেয়েছিলেন। নরেন্দ্র মোদীর ভাই পঙ্কজ তথ্য বিভাগে ও আব্বাস সিভিল সাপ্লাই বিভাগে চাকরি পেয়েছিলেন। তবে বর্তমানে আব্বাস তাঁর ছেলের সঙ্গে সিডনিতে রয়েছেন।
প্রধানমন্ত্রীর বাবা দামোদরদাস ঘনিষ্ট বন্ধু মিয়ানভাই রামসাদারের মৃত্যুর পর তাঁর পরিবারের সঙ্গে দেখা করেন। পরিবারকে রাজি করিয়ে তিনি মিয়ানভাইয়ের ছেলে আব্বাসকে নিজের কাছে নিয়ে আসেন। আব্বাস তাঁর বাবার বন্ধুর পরিবারের সঙ্গে থাকতে শুরু করেন। সেখান থেকেই পড়াশোনা করেন। জানা যায়, আব্বাস কয়েকবছর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পরিবারের সঙ্গে ছিলেন। ম্যাটিকুলেশন পরীক্ষার পর আব্বাস নিজের পরিবারের কাছে ফিরে যান।

সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া

সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া

গুজরাটের মুখ্যমন্ত্রী থাকার সময় আব্বাস নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেছিলেন। দুজনে অনেক গল্প করেছিলেন। প্রধানমন্ত্রীর ব্লগে আব্বাসের প্রসঙ্গ ওঠার পরেই গুজরাট ভিত্তিক এক সাংবাদিক ট্যুইটারে তাঁর ছবি পোস্ট করেন। সেখান থেকেই আব্বাসের ছবি নেটিজেনরা দেখতে পান। এক সাংবাদিক ট্যুইটারে আব্বাসের ছবি শেয়ার করে লেখেন, 'ইনিই সেই আব্বাস ভাই। যার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর ব্লগে লিখেছেন। বর্তমানে তিনি গুজরাটে সরকারের খাদ্য ও সিভিল সাপ্লাই বিভাগ থেকে অবসর নিয়েছেন। এখন তিনি ছেলের সঙ্গে অস্ট্রেলিয়ায় সিডনিতে রয়েছেন।' সোশ্যাল মিডিয়ায় কেউ আবার লিখেছেন, 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্লগ থেকে পরিষ্কার গুজরাটে হিন্দু ও মুসলিম একসঙ্গে বাস করতেন। এমনকী ২০০২ সালে নরেন্দ্র মোদী মুখ্যমন্ত্রী হওয়ার পরেও গুজরাটে দুই সম্প্রদায়ের মধ্যে শান্তি ও সহাবস্থান বজায় ছিল।'

যোগ যজ্ঞ, দু'বছর পর স্বশরীরে যোগদিবস পালন করবেন মোদী যোগ যজ্ঞ, দু'বছর পর স্বশরীরে যোগদিবস পালন করবেন মোদী

English summary
Who is Abbas Whom Prime Minister mention on his blog
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X