• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তেজস্বীতে আপত্তি আরএলএসপি-র, মহাজোটের মুখ্যমন্ত্রী মুখ নিয়ে এখনও গভীর অনিশ্চয়তা

ভোটের ঘণ্টা বেজে গিয়েছে বিহারে। করোনা মহামারীর মধ্যে প্রথম ভোট। দীর্ঘ গাইডলাইন দিয়েছে নির্বাচন কমিশন। নীতীশ যে ফের ফিরছেন ক্ষমতায় এই নিেয় এখন থেকেই জল্পনা শুরু হয়ে গিয়েছে। কিন্তু ভোটের দিন ঘোষণার পরেও ছন্নছাড়া মহাজোট। এখনও পর্যন্ত মুখ্যমন্ত্রী পদ প্রার্থী ঠিক করে উঠতে পারেনি তারা। আরজেডি নেতা তেজস্বী যাদবের কথা ভাবা হলেও তাতে আপত্তি জানায় আরএলএসপি।

 বিহার বিধানসভা ভোট

বিহার বিধানসভা ভোট

ভোটের নির্ঘণ্ট ঘোষণা করে দিয়েছে নির্বাচন কমিশন। ২৮ অক্টোবর থেকে ভোট। হাতে বিন্দুমাত্র সময় নেই। তারমধ্যে করোনা আবহে বেঁধে দেওয়া হয়েছে প্রচারের একাধিক কৌশল। মিটিং, মিছিল থেকে জনসভা কোনও কিছুই করা যাবে না। ভার্চুয়াল প্রচারে জোর দেওয়া হয়েছে। ভোট দানের ক্ষেত্রে একাধিক বিধিনিষেধ তৈরি করা হয়েছে।

দিশেহারা মহাজোট

দিশেহারা মহাজোট

ঘোটের দিন ঘোষণা হয়ে গেলেও এখনও ঘর গুছিয়ে উঠতে পারেনি মহাজোট। শরিকি দ্বন্দ্ব বাড়ছে। আসন ভাগাভাগি নিয়ে চরম বিশৃঙ্খলা তৈরি হয়েছে। তার উপরে মুখ্যমন্ত্রী মুখও ঠিক করে উঠতে পারেনি মহাজোটের দলগুলি। আরজেডির তেজস্বী যাদবকে মুখ করার কথা ভাবা হলেও তাতে আপত্তি জানিয়েছে জোট শরিক আরএসএলপি। রাষ্ট্রীয় লোক সমতা পার্টি প্রধান উপেন্দ্র খুশওয়া তীব্র বিরোিধতা করে বলেছেন তেজস্বীর নেতৃত্ব তিনি কোনও ভাবেই মেনে নেমেন না।

নীতীশই ফিরছে

নীতীশই ফিরছে

এদিকে অগোছাল মহাজোটের ফায়দা তুলে জেডিইউ বিজেপি জোট যে ফায়দা তুলতে শুরু করেছে তাতে কোনও সন্দেহ নেই। ইতিমধ্যেই মহাজোট থেকে বেরিয়ে এসে জেডিইউ-বিজেপি জোটে হাত মিলিয়েছেন জিতেন রাম মাঝি। আদিবাসী ভোটের অনেকটাই চলে এসেছে নীতীশের দখলে। নিজের দুর্গ আরও মজবুত করতে শুরু করেছেন তিনি।

 আসন নিয়ে জটিলতা

আসন নিয়ে জটিলতা

এদিকে আসন ভাগাভাগি নিয়ে চরম জটিলতা তৈরি হয়েছে মহাজোটে। আরজেজি কোনও ভাবেই আসন সমঝোতায় আসতে চাইছে না। অন্যদিকে চাপ বাড়ছে কংগ্রেসের উপর। লালুকে দেখেই মহাজোেট ভোট আসবে বলে দাবি করেছেন তেজস্বী।

English summary
Who in going to be CM face of Mahajot in Bihar Assembly election 2020
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X