• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের কোভিড স্ট্রেইন ভ্যাকসিনের কার্যকারিতায় কতটা প্রভাব ফেলতে পারে, জানিয়ে দিল বিশ্বস্বাস্থ্য সংস্থা

Google Oneindia Bengali News

ভারতের নয়া করোনা স্ট্রেইন রীতিমতো ভয়াবহ হয়ে উঠছে বিশ্বের আঙিনায়। এই বার্তা এদিন স্পষ্ট করে দিন বিশ্বস্বাস্যথ্য সংস্থা হু। হুয়ের তরফে তাবড় বিজ্ঞানীরা এই বার্তা দিয়েছেন। তাঁরা সাফ জানিয়েছেন, B.1.617 এই প্রথমবার ভারতে পাওয়া গিয়েছে। ফলে করোনার এই নয়া স্ট্রেইন ভারতের। যে ভ্যারিয়েন্ট গোটা বিশ্বের জন্য উদ্বেগজনক।

ভারতের কোভিড কোভিড স্ট্রেইন বিশ্বের জন্য উদ্বেগজনক, দাবি হু-এর

বিশ্বস্বাস্থ্য সংস্থার তরফে জানানো হয়েছে যে এই ভ্যারিয়েন্ট ২০২০ সালে অক্টোবর মাসে ভারতের বুকে পাওয়া যায়। করোনা ভাইরাসের আসল যে সংস্করণ পাওয়া গিয়েছে, তার থেকে দ্রুততর গতিতে এই নয়া স্ট্রেইন ছড়িয়ে যেতে পারে। এরই সঙ্গে যে চরম উদ্বেগের বার্তা হু দিয়েছে তা হল, ভ্যাকসিনের কার্যকারীতাকে রুখে দেওয়ার ক্ষমতা ধীরে ধীরে এই স্ট্রেই ন পেতে শুরু করেছে। হুয়ের তরফে মারিয়া কেরকোভ জানিয়েছেন ভারতের এই নয়া স্ট্রেইন বিশ্বের জন্য উদ্বেগের কারণ হয়ে উঠছে।

প্রসঙ্গত, করোনার দ্বিতীয় স্রোতে ভারতের বুকে প্রবল হারে ধ্বংসলীলা চালাতে দেখা যাচ্ছে এই ভাইরাসকে। ভাইরাসের আক্রমণের জেরে ৩৭০০০০ টি নতুন করোনা আক্রমণের কেস দেখা গিয়েছে দেশে। গত এক মাস ধরে আক্রান্তের দৈনিক সংখ্যা আড়াই লাখের উপর প্রায়। এই মুহূর্তে দেশে দৈনিক আক্রান্ত ৪ লাখের একটু কম। করোনার ভ্যাকসিন নিয়েও অনেকেই আক্রান্ত হতে শুরু করেছেন। মৃত্যু মিছিল অব্যাহত। এদিকে যে রোগীরা সেরে উঠছেন তাঁরা অনেকেই ব্ল্যাক ফাঙ্গাসের শিকার হচ্ছেন। এমন নারকীয় পরিস্থিতিতে হুয়ের বার্তা বেশ তাৎপর্যজনক।

English summary
WHO classifies Indian Covid strain as 'variant of concern at global level'
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X