• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্মার্টফোন কিনতে গেলে বাজেটের আগে না পরে কেন লাভজনক হবে ! জেনেনিন

১ লা ফেব্রুয়ারি কেন্দ্রীয় বাজেট। আর তার আগে সমস্ত মহলই অধীর অপেক্ষায় রয়েছে। দেশের বিভিন্ন জিনিসপত্রের দাম ক হবে , তা নিয়ে কৌতূহল সমস্ত ক্ষেত্রেই রয়েছে। মোবাইলের মতো প্রয়োজনীয় গেজেটের ক্ষেত্রে দাম কোথায় গিয়ে ঠেকবে, নাকি কমবে সেই নিয়ে প্রশ্ন রয়েছে অনেকেরই। সেই প্রশ্নের উত্তরে যা জানাগেল দেখে নেওয়া যাক।

প্রিমিয়াম স্মার্টফোনের দাম নিয়ে তথ্য

প্রিমিয়াম স্মার্টফোনের দাম নিয়ে তথ্য

জানা গিয়েছে, প্রিমিয়াম স্মার্টফোনের দাম ২০১৮ সালের বাজেটে বাড়তে পারে। এই ফোনগুলির ক্ষেত্রে বেসিক-ওপর শুল্ক আরো বাড়তে পারে। ফলে দাম বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

কিসে বাড়বে শুল্ক

কিসে বাড়বে শুল্ক

এক সর্বভারতীয় সংবাদপত্রের খবর অনুযায়ী ,ফোনের ডিসপ্লে , সার্কিট বোর্ড, ক্যামেরা মডিউল যেগুলি বাইরে থেকে আনা হচ্ছে , তাতে আমদানি শুল্ক লাগু হতে পারে।

প্রিমিয়াম স্মার্টফোন কোনগুলি

প্রিমিয়াম স্মার্টফোন কোনগুলি

সাধারণ স্মার্ট ফোনের চেয়ে একটু উন্নততর প্রযুক্তি বিশেষ ফোন হচ্ছে প্রিমিয়াম স্মার্ট ফোন। অ্যাপেল এই ধরনের ফোন বাজারে এনে সাড়া ফেলে দিয়েছ। এছাড়াও, এইচটিসিইউ১১,স্যামসং গ্যালাক্সি নোট ৮,এলজি ভি ৩০+ এই সমস্ত ফোনগুলি প্রিমিয়াম ফোনের আওতায় পড়ে।

মোবাইলের শুল্ক

মোবাইলের শুল্ক

কিছুদিন ধরেই মোবাইল ইন্ডাস্ট্রিতে দেখা যাচ্ছে স্মার্টফোনের ক্ষেত্রে দাম ক্রমাগত উর্ধমুখী হচ্ছে। এরমধ্যে মোবাইল হ্যান্ডসেট-এ ১০ থেকে ১৫ শতাংশ আমদানী শুল্ক বাড়িয়ে দিয়েছে কেন্দ্র। ফলে দাম বেড়ে যাওয়া অভিসম্ভাবী।

সবেশেষে

সবেশেষে

সমস্ত দিকে বিচার করে দেখলে, আপনার যদি প্রিমিয়াম স্মার্টফোন কেনার থাকে, তাহলে তা কেন্দ্রীয় বাজেটের আগেই কিনে ফেলা ভালো। নয়তো পকেট থেকে একটু বেশি খরচ করতে হতে পারে।

English summary
wheather Premium smartphones to get costlier after union budget 2018, here's a close look
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X