• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কবে করোনা মুক্ত হবে ভারত? সম্ভাব্য দিনক্ষণ জানালেন গবেষকরা

করোনা ভাইরাস থেকে কবে মুক্ত হবে ভারত, তার একটা পরিসংখ্যান তুলে ধরেছেন গবেষকরা। যদিএ এই মুহুর্তে এশিয়ার দেশগুলির মধ্যে করোনা সংক্রমণে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ২৭,০০০ ছাড়িয়েছে। এই পরিস্থিতিতে করোনা মুক্ত হতে আর বেশি দেরি নেই ২২ মে-র মধ্যেই ভারতে করোনা সংক্রমণ ৯৭ শতাংশ কমে যাবে বলে জানিয়েছেন সিঙ্গাপুরের গবেষকরা।

করোনা মুক্ত হবে জুলাই মাসে

করোনা মুক্ত হবে জুলাই মাসে

ভারতকে করোনা মুক্ত হতে বেশি দিন সময় লাগবে না। সেই সময় ঘনীয়েই এসেছে বলা চলে। ২২ মে-র মধ্যে ভারতে করোনা সংক্রমণ ৯৭ শতাংশ কমে যাবে। ১ জুনের মধ্যে সেটা ৯৯ শতাংশ কমবে এবং ২৬ জুলাইয়ের মধ্যে সেটা একেবারেই নির্মুল হয়ে যাবে বলে জানিয়েছে সিঙ্গাপুরের গবেষকরা। কারণ ভারতে করোনা সংক্রমণ ২০ এপ্রিল থেকে অনেকটাই কমতে শুরু করেছে বলে জানিয়েছেন তাঁরা। সিঙ্গাপুরের গবেষকদের এই তথ্য মিলে গিয়েছে গত সপ্তাহে আইসিএমআরের দেওয়া তথ্যের সঙ্গে।

চার রাজ্য করোনা মুক্ত

চার রাজ্য করোনা মুক্ত

ইতিমধ্যেই ভারতের করোনা ভাইরাস সংক্রমণ যে দিকে এগোচ্ছে তাতে খুব একটা আশঙ্কার কারণ নেই। চারটি রাজ্য নিজেদের করোনা মুক্ত ঘোষণা করেছে। গোয়া, অরুণাচল প্রদেশ, ত্রিপুরা এবং মণিপুর। অন্যান্য রাজ্যে সংক্রমণ তুলনামুলক কমছে। দ্বিগুণ হারে সংক্রমণের সময় দীর্ঘায়িত হয়েছে।

চিনের পরিসংখ্যান যে পথে

চিনের পরিসংখ্যান যে পথে

করোনা সংক্রমণ চিনে যে পথে এগিয়েছে তাতে দেখা গিয়েছে ২৭ ফেব্রুয়ারির মধ্যে ৯৭ শতাংশ করোনা সংক্রমণ কমে গিয়েছিল। ৭ মার্চর মধ্যে ৯৯ শতাংশ করোনা সংক্রমণ কমে গিয়েছে সেখানে। এপ্রিলের শেষে ১০০ শতাংশ করোনা মুক্ত হতে চলেছে চিন। সেকারণেই ফের উহানে জনজীবন স্বাভাবিক করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অন্য রাজ্যে আটকে পড়াদের ফিরিয়ে আনা হবে, আশ্বস্ত করলেন মুখ্যমন্ত্রী

English summary
When coronavirus will remove from India says reserchers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X