• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গ্রাহকদের তথ্য সুরক্ষিত রাখতে আমরা দায়বদ্ধ! সাফাই গেয়ে ভাবমূর্তি উজ্জ্বলের চেষ্টায় হোয়াটসঅ্যাপ

  • |

গ্রাহকদের তথ্যে নেই নূন্যতম সুরক্ষা। ফাঁস হয়ে যাচ্ছে সমস্ত ব্যক্তিগত তথ্য। এমনকী মোবাইল নম্বরও মিলচে গুগল সার্চেয সম্প্রতি এমনই গুরুতর অভিযোগ ওঠে হোয়াটসঅ্যাপের বিরুদ্ধে। যা নিয়ে বিশ্বব্যাপী নেটিজেন মহলে তীব্র সমালোচনার মুখে পড়েছে জুকারবার্গের এই সংস্থা। এমতাবস্থায় এবার তথ্যের গোপনীয়তা প্রসঙ্গে স্টেটাসে সাফাই গাইতে দেখা গেল এই বিশ্বখ্যাত মেসেজিং অ্যাপকে।

নতুন প্রাইভেসি পলিসি সামনে আসার পরেই বিতর্ক

নতুন প্রাইভেসি পলিসি সামনে আসার পরেই বিতর্ক

প্রসঙ্গত উল্লেখ্য, হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে তাদের নতুন প্রাইভেসি পলিসি সামনে আসার পর থেকেই শুরু হয় প্রবল বিতর্ক। নতুন একটি প্রাইভেসি পলিসি আনায় চরম সমালোচনার মুখে পড়েছে মার্ক জুকারবার্গের সংস্থা। সেই পলিসির সঙ্গে সহমত না হলে হোয়াটসঅ্যাপ ছাড়তে হবে, কার্যত এই কথা বলেছিল সংস্থা। আর এই ঘোষণার পর থেকেই হোয়াটঅ্যাপ ছাড়তে থাকেন লক্ষ লক্ষ গ্রাহক।

চাপের মুখে পড়ে সিদ্ধান্ত বদল

চাপের মুখে পড়ে সিদ্ধান্ত বদল

এমতাবস্থায় চাপের মুখে পড়ে সিদ্ধান্ত বদল করে হোয়াটসঅ্যাপ। আগামী ৮ ফেব্রুয়ারি থেকে নয়া পলিসির রূপানের কথা থাকলেও তা তিন মাসের জন্য স্থগিত করেন জুকারবার্গ। যদিও তারপরেও গ্রাহকদের বিশ্বাস ফিরে পেতে ব্যর্থ হয় এই সংস্থা। রোজই কাতারে কাতারে মানুয় হোয়াটঅ্যাপকে পাকাপাকি ভাবে বিদায় জানিয়ে গিয়ে জড়ো হতে থাকেন টেলিগ্রাম,সিগন্যালের মতো অ্যাপে।

চ্যাট বাজারে আধিপত্য ধরে রাখতে মরিয়া হোয়াটসঅ্যাপ

চ্যাট বাজারে আধিপত্য ধরে রাখতে মরিয়া হোয়াটসঅ্যাপ

এদিকে এতজিন চ্যাটের বাজারে একচেটিয়া আধিপত্য ছিল হোয়াটঅ্যাপের। কিন্তু গত মাসে নিজেদের গোপনীয়তা সংক্রান্ত নীতি বদলের জেরে প্রশ্ন ওঠে হোয়াটসঅ্যাপের অভিসন্ধি নিয়ে। ব্যবহারকারীর গোপনীয়তা বজায় থাকবে কি না তা নিয়ে নানা মহল থেকে বিভিন্ন প্রশ্নও উঠতে শুরু করে। এমতাবস্থায় বেকায়দায় পড়েই রবিবার স্টেটাস দিয়ে হৃত গৌরব ফিরে পাওয়ার চেষ্টা করল ফেসবুক অধিকৃত এই সংস্থা, এমনটাই মত ওয়াকিবহাল মলের।

স্টেটাসে কী সাফাই দিচ্ছে হোয়াটঅ্যাপ

স্টেটাসে কী সাফাই দিচ্ছে হোয়াটঅ্যাপ

ওই বার্তায় হোয়াটসঅ্যাপের তরফে স্পষ্ট ভাষায় লেখা হয়েছে, " আমরা গোপনীয়তা বজায় রাখতে বদ্ধ পরিকর। আমাদের নতুন পলিসি নিয়ে একটা গুজব রটছে। তবে আশ্বস্ত করছি, আপনাদের মেসেজ ১০০ শতাংশ সুরক্ষিত। এন্ড-টু-এন্ড ইনক্রিপশন আছে তাই হোয়াটসঅ্যাপ ব্যক্তিগত মেসেজ পড়তে বা শুনতে পায় না। আপনার শেয়ার করা লোকেশন হোয়াটসঅ্যাপ দেখতে পায় না।"

কলকাতা : আগামীকাল দক্ষিণ কলকাতায় মিছিল করবেন শুভেন্দু অধিকারী, রাসবিহারীতে জনসভা

প্রত্যহ ১ লক্ষ পর্যটকের ভিড়ে সরগরম থাকবে স্ট্যাচু অফ ইউনিটি! বার্তা মোদীর

English summary
We are responsible for keeping customer information secure! WhatsApp trying to brighten the image with status
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X