• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এক মাসে ১৮ লক্ষের বেশি অ্যাকাউন্ট বন্ধ করল হোয়াটস অ্যাপ

Google Oneindia Bengali News

হোয়াটসঅ্যাপ মার্চ মাসে ১৮.০৫ লক্ষ ভারতীয় অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে, চ্যানেলের মাধ্যমে ব্যবহারকারীদের কাছ থেকে প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে এবং নিয়ম লঙ্ঘনের জন্য ওই সমস্য অ্যাকাউন্ট সনাক্ত করার পর এই কাজ করেছে সংস্থা। মেসেজিং প্ল্যাটফর্ম দ্বারা প্রকাশিত একটি মাসিক প্রতিবেদন অনুসারে এমনটাই তথ্য মিলেছে।

তৃতীয়বার বাংলায় সরকার গঠনের বর্ষপূর্তিতে সকলকে শুভেচ্ছাবার্তা মমতা-অভিষেকের
নতুন আইটি নিয়ম

নতুন আইটি নিয়ম


নতুন আইটি নিয়ম - যা গত বছর কার্যকর হয়েছে - বড় ডিজিটাল প্ল্যাটফর্মের (৫০ লক্ষেরও বেশি ব্যবহারকারীর সাথে) প্রতি মাসে সম্মতি প্রতিবেদন প্রকাশ করতে হবে, প্রাপ্ত অভিযোগের বিশদ বিবরণ এবং গৃহীত পদক্ষেপগুলি উল্লেখ করে।

কবে থেকে এই কাজ শুরু হয় ?

কবে থেকে এই কাজ শুরু হয় ?


একটি ভারতীয় অ্যাকাউন্ট একটি +৯১ ফোন নম্বরের মাধ্যমে সনাক্ত করা হয়।। সর্বশেষ প্রতিবেদন অনুসারে, ১৮.০৫ লক্ষ ভারতীয় অ্যাকাউন্টগুলি হোয়াটসঅ্যাপ দ্বারা ১-৩১ মার্চ, ২০২২ এর মধ্যে নিষিদ্ধ করা হয়েছিল ''অপব্যবহার সনাক্তকরণ পদ্ধতি ব্যবহার করে, যার মধ্যে ব্যবহারকারীদের কাছ থেকে প্রাপ্ত নেতিবাচক প্রতিক্রিয়ার জন্য নেওয়া পদক্ষেপও অন্তর্ভুক্ত রয়েছে...''

হোয়াটসঅ্যাপের মুখপাত্র কী বলেছেন ?

হোয়াটসঅ্যাপের মুখপাত্র কী বলেছেন ?


''এই ব্যবহারকারী-নিরাপত্তা প্রতিবেদনে প্রাপ্ত ব্যবহারকারীর অভিযোগের বিশদ বিবরণ রয়েছে এবং হোয়াটসঅ্যাপ কর্তৃক গৃহীত সংশ্লিষ্ট পদক্ষেপের পাশাপাশি আমাদের প্ল্যাটফর্মে অপব্যবহারের বিরুদ্ধে লড়াই করার জন্য হোয়াটসঅ্যাপ-এর নিজস্ব প্রতিরোধমূলক পদক্ষেপ রয়েছে। সর্বশেষ মাসিক প্রতিবেদনে ধরা পড়ার মতো, হোয়াটসঅ্যাপ মার্চ মাসে ১.৮ মিলিয়নেরও বেশি অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে," হোয়াটসঅ্যাপের একজন মুখপাত্র বলেছেন।

এখানে উল্লেখ করা প্রাসঙ্গিক যে মেটা-মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফর্ম, হোয়াটস অ্যাপ, ফেব্রুয়ারিতে ১৪.২৬ লক্ষ ভারতীয় অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছিল।

আরও কী বলেছে হোয়াটসঅ্যাপের মুখপাত্র ?

আরও কী বলেছে হোয়াটসঅ্যাপের মুখপাত্র ?


এদিকে, হোয়াটসঅ্যাপের মুখপাত্র আরও বলেছেন যে কয়েক বছর ধরে, প্ল্যাটফর্মটি ব্যবহারকারীদের সুরক্ষিত রাখার জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা এবং অন্যান্য অত্যাধুনিক প্রযুক্তি, ডেটা বিজ্ঞানী এবং বিশেষজ্ঞ এবং প্রক্রিয়াগুলিতে ধারাবাহিকভাবে বিনিয়োগ করেছে। ২০২২ সালের মার্চ মাসে ৫৯৭ টি অভিযোগের প্রতিবেদন পাওয়া গেছে এবং ৭৪ টি অ্যাকাউন্টের বিরুদ্ধে ''অ্যাকশন'' করা হয়েছে। প্রাপ্ত মোট প্রতিবেদনের মধ্যে, ৪০৭ টি 'ব্যান আপিল' সংক্রান্ত ছিল যখন অন্যরা অ্যাকাউন্ট সমর্থন, পণ্য সহায়তা এবং নিরাপত্তার বিভাগে ছিল।

প্রতিবেদনে বলা হয়েছে, ''আমরা প্রাপ্ত সমস্ত অভিযোগের জবাব দিই ব্যতীত যে ক্ষেত্রে অভিযোগটি আগের টিকিটের নকল বলে মনে করা হয়৷ একটি অ্যাকাউন্ট 'অ্যাকশন' করা হয় যখন একটি অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হয় বা অভিযোগের ফলে পূর্বে নিষিদ্ধ অ্যাকাউন্ট পুনরুদ্ধার করা হয়,''

English summary
WhatsApp banned lakhs of Indian accounts in March
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X