• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লি চায় মেট্রো চলুক, মহারাষ্ট্র চায় লোকাল ট্রেন চালাতে, কী হবে করোনা লকডাউন ৫.০ ঠিক করতে বৈঠক

করোনা সংক্রমণ বাড়ছে দাবানলের গতিতে। ২৪ ঘণ্টায় প্রায় ৮০০০ জন আক্রান্ত হয়েছেন করোনা ভাইরাসে। এখনও পর্যন্ত দেশে যা রেকর্ড বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। এরই মধ্যে করোনা লকডাউন বৃদ্ধি নিয়ে ভাবনাচিন্তা চলছে। একাধিক রাজ্য একাধিক ক্ষেত্রে ছাড়ের দাবি করেছে। কী করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেদিকেই তাকিয়ে গোটা দেশ।

মেট্রো, লোকাল ট্রেন চালুর দাবি

মেট্রো, লোকাল ট্রেন চালুর দাবি

অনেকদিন হয়েেছ গোটা দেশ স্তব্ধ হয়ে গিয়েছে। অর্থনীতির ধাক্কা সামলাতে নাজেহার রাজ্য সরকারগুলি। তাই আর থমকে থাকতে রাজি নয় করোনা সংক্রমণ বাড়বে জেলেও একাধিক রাজ্য একাধিক পরিষেবায় ছাড় দাবি করতে শুরু করেছে। দিল্লি সরকার মেট্রো পরিষেবা স্বাভাবিক করার দাবি জানিয়েছে। অন্যদিকে মহারাষ্ট্র সরকার কন্টাইমেন্ট জোন বাদ দিয়ে লোকাল ট্রেন পরিষেবা চালু করতে চাইছে। ইতিমধ্যেই স্কুল খোলার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে শিবসেনা সরকার।

হায়দরাবাদ খুলেছে দোকান বাজার

হায়দরাবাদ খুলেছে দোকান বাজার

এদিকে হায়দরাবাদে একাধিক খুলে দেওয়া হয়েছে দোকান বাজার। এমনকী শপিং মল খোলার দাবি জানিয়েছে। ৩১ তারিখের পর একাধিক জায়গায় শপিং মলও খুলে দেওয়া হবে বলে সিদ্ধান্ত নিতে চলেছে তেলঙ্গানা সরকার। যদিও সেলুন এবং পাব এখনও বন্ধ রয়েছে। তবে পঞ্চম দফাতেই সেগুলি বন্ধ থাকবে বলে মনে হচ্ছে না।

বাংলায় খুলে দেওয়া হচ্ছে ধর্মস্থান

বাংলায় খুলে দেওয়া হচ্ছে ধর্মস্থান

১ জুন থেকে সব ধর্মস্থান খুলে দেওয়ার কথা ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ সরকার। খুলে দেওয়া হয়েছে অফিস আদালতও। ১০০ শতাংশ কর্মী নিয়ে কাজ করতে পারবে বেসরকারি দফতরগুলি। খুলে দেওয়া হয়েছে দোকান বাজার, সেলুন, বিউটি পার্লার এবং গণপরিবহণও।

 কী হবে লকডাউন ৫

কী হবে লকডাউন ৫

করোনা সংক্রমণ এদিকে হু হু করে বেড়ে চলেছে গোটা দেশে। পরিস্থিতি মোকাবিলায় আরও ২ সপ্তাহ লকডাউন বহাল রাখার সিদ্ধান্ত নিতে চলেছে মোদী সরকার। যদিও এই নিয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত হয়নি। বিভিন্ন রাজ্যের দাবি মেনে কীভাবে চলবে লকডাউন ৫ এই নিয়ে আজ আলোচনায় বলছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

English summary
What will be coronavirus lockdown 5.0, many states start relaxation on services
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X