• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনিল কী, কীভাবে কাজ করে? আসুন জেনে নিই করোনা সারানোর দাবি করা ওষুধের খুঁটিনাটি

করোনা ভাইরাসের ওষুধ বাজারে নিয়ে আসল বাবা রামদেবের ভেষজ সংস্থা পতঞ্জলি। মঙ্গলবার হরিদ্বারের পতঞ্জলি রিসার্চ ইনস্টিটিউটে '‌করোনিল’‌ নামে এই ওষুধটি প্রকাশ্যে নিয়ে আসেন বাবা রামদেব। এই প্রথমবার করোনা ভাইরাসের চিকিৎসায় ভেষজ ওষুধ তৈরি করা হল, যা চিকিৎসা গবেষণায় অনুমোদিত ও করোনা রোগ সারাতে সক্ষম তা প্রমাণিত।

করোনিল কি

করোনিল কি

করোনিল হল করোনা ভাইরাস সংক্রমণের প্রথম প্রমাণ ভিত্তিক আয়ুর্বেদিক ওষুধ। পতঞ্জলি রিসার্চ ইনস্টিটিউট (‌পিআরআই)‌ ও জয়পুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স (‌নিমস)‌-এর যৌথ উদ্যোগে এই ওষুধ তৈরি করা হয়েছে। পতঞ্জলির প্রায় ৫০০ জন বিজ্ঞানী দিনরাত অক্লান্ত পরিশ্রম করে করোনা ভাইরাস নিরাময়ের ওষুধ আবিস্কার করেছেন। করোনিল ক্লিনিকালি অনুমোদিত ও ট্রায়াল চলাকালিল এও ওষুধ প্রয়োগ করা হয় দিল্লি, আহমেদাবাদ, মেরঠ ও অন্য শহরের করোনা রোগীদের ওপর।

করোনিলের ফলাফল প্রসঙ্গে বাবা রামদেব জানিয়েছেন, ট্রায়াল চলাকালিন মাত্র তিনদিনের মধ্যে ৬৯ শতাংশ করোনা রোগীর রিপোর্ট নেগেটিভ আসে। আর মাত্র সাতদিনে সেইসব রোগী একেবারে সুস্থ হয়ে ওঠে। করোনিলের ক্লিনিকাল ট্রায়ালগুলি ক্লিনিকাল ট্রায়ালস রেজিস্ট্রি-ইন্ডিয়া (সিটিআরআই) এর অনুমোদনের পরে পরিচালিত হয়েছিল। এটি করোনা ভাইরাসের প্রথম আয়ুর্বেদিক চিকিৎসা। এই ক্লিনিকাল ট্রায়ালের সময় যে ৩৫ শতাংশ রোগী করোনিল নেয়নি, তাঁদের রিপোর্ট নেগেটিভ আসেনি।

মৃত্যুর আশঙ্কা নেই

মৃত্যুর আশঙ্কা নেই

স্বামী রামদেব জানিয়েছেন যে করোনিলের ক্লিনিকাল ট্রায়ালের সময় মৃত্যুর আশঙ্কা নেই তা লক্ষ্য করা যায় এবং মাত্র সাতদিনে শতকরা রোগী সুস্থ হয়ে ওঠেন। করোনিলের লঞ্চের সময় রামদেব জানিয়েছেন যে করোনিল ৩-৭দিনের মধ্যে করোনা ভাইরাস শুধু নিয়ন্ত্রণ করবে তা নয় রোগীকে সুস্থ করে তুলবে। গিলোই, অশ্বগন্ধা, তুলসি ও অন্যান্য খনিজ ও উপাদান দিয়ে তৈরি করা হয়েছে।

করোনিল কিভাবে কাজ করে

করোনিল কিভাবে কাজ করে

তিনটে ওষুধের সমন্বয়ে তৈরি ‘‌করোনিল কিট'‌, যার মধ্যে ২টি ট্যাবলেট এবং একটি তরল আকারে রয়েছে। করোনিল শরীরের শ্বাসপ্রশ্বাসের পদ্ধতিতে গিয়ে কাজ করে, কারণ করোনা ভাইরাসের প্রভাব গিয়ে পড়ে শ্বাস-প্রশ্বাস পদ্ধতির ওপর, যার জন্য রোগী শ্বাস নিতে অক্ষম হয় ও মৃত্যুর কোলে ঢলে পড়ে। করোনিলের মধ্যে থাকা ভেষজ উপাদান শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং করোনা ভাইরাসের অন্য উপসর্গ জ্বর, কাশি-সর্দির সঙ্গে লড়াই করে।

করোনিল ডোজ

করোনিল ডোজ

তিনটে ওষুধের সমন্বয়ে তৈরি করোনিল-এর আন্ডু তেল নাকে দিতে হবে ৩-৫ ফোঁটা, ২ ধরনের ট্যাবলেট থেকে দিনে ৩ বার ৩টে করে ট্যাবলেট খেতে হবে।

করোনিলের মূল্য

করোনিলের মূল্য

করোনিল বা করোনিল কিটের বাজার মূল্য ৫৪৫ টাকা।

কোথায় পাওয়া যাবে করোনিল

কোথায় পাওয়া যাবে করোনিল

প্রাথমিকভাবে দেশজুড়ে থাকা পতঞ্জলির দোকানে এক সপ্তাহের মধ্যে এই ওষুধ পাওয়া যাবে।

‘‌অর্ডার মি’‌ অ্যাপ করোনিল অর্ডারের জন্য

‘‌অর্ডার মি’‌ অ্যাপ করোনিল অর্ডারের জন্য

স্বামী রামদেব জানিয়েছেন যে আগামী সোমবার (‌২৯ জুন)‌ করোনিল অর্ডারের জন্য একটি অ্যাপ লঞ্চ করা হবে।

৩১ এ জুলাই পর্যন্ত বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান, তাড়াহুড়ো নয়,বার্তা শিক্ষামন্ত্রীর

কামাল বাবা রামদেবের, পতঞ্জলি বাজারে নিয়ে এল কোভিড-১৯-এর ওষুধ, দাবি কাজ করে ৩ থেকে ১৫ দিনে

English summary
Coronil helps boost the body's immune system and cure coron patient
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X