• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাইলটের ঘোষণার মুহূর্ত পরেই আছড়ে পড়ল বিমানটি, কী ঘটেছিল দুর্ঘটনার আগে

বর্ষার বৃষ্টিতে ভিজতে থাকা পাহাড়ি রানওয়েতে পিছলে বিমানটি গোঁতা খেয়ে পড়েছিল নিচে। এই ভয়াবহ দুর্ঘটনা কেড়ে নেয় ১৯ জনের প্রাণ এবং ১২০ জন গুরুতর আহত হন। শুক্রবার রাতে এই ঘটনায় ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক ছিল। নিহত হয়েছিলেন বিমানের দু'জন পাইলটও। কিন্তু কী ঘটেছিল বিমানটি দুর্ঘটনায় পড়ার আগের মূহূর্তে।

পাইলটের ঘোষণার মুহূর্ত পরেই আছড়ে পড়ল বিমান, কী ঘটেছিল আগে

এয়ার ইন্ডিয়া বিমান সংস্থাটি এক বিবৃতিতে জানিয়েছে, পাইলটরা মারা গেলেও চারটি কেবিনের ক্রু নিরাপদে ছিলেন। বিমানে ১৭৪ প্রাপ্তবয়স্ক যাত্রী, ১০ জন শিশু, দু-জন পাইলট এবং চারজন কেবিন ক্রু ছিলেন। বিমানটি বিধ্বস্ত হওয়ার আগেই সবকিছু অন্ধকার হয়ে যায়।

প্রত্যক্ষদর্শী যাত্রীরা জানান, বিমানটি নামার আগে একটি নিয়মিত ঘোষণা করেছিলেন পাইলট এবং বিমান রানওয়েতে আঘাত হানার কয়েক মুহূর্ত পরেই গোঁতা খেয়ে ছিটকে আছড়ে পড়ে। বিমানটি দুটি ভাগ হয়ে যায়। বিকট শব্দ হয়েছিল এবং তারপরই যাত্রীরা চিৎকার শুরু করে।

শনিবার সকালে বৃষ্টি থামার সাথে সাথে বিমান দুর্ঘটনা তদন্ত ব্যুরো ধ্বংসস্তূপের কাজ শুরু করে। অনুসন্ধানকারীরা একটি ফ্লাইটের তথ্য রেকর্ডার উদ্ধার করেছে। বিমানের ধ্বংসাবশেষটি একটি সমতল পাহাড়ের চূড়ার নীচে আটকে ছিল। বিমানের ফিউজলেজটি দুটি ভাগে বিভক্ত হয়ে যায়।

এখন ওই রেকর্ডার থেকেই জানা যাবে কী ঘটেছিল বিমান দুর্ঘটনার আগে। ওই রেকর্ডারের তথ্য সামনে এলেই স্পষ্ট হয়ে যাবে কোনও ফাউল প্লে ছিল কি না। বিমানের কোনও যান্ত্রিক গোলযোগ সম্বন্ধেও জানা যাবে। কেন বিমানটি উঠতে পারেনি নির্দিষ্ট উচ্চতা পর্য়ন্ত তা স্পষ্ট হবে রেকর্ডারে।

English summary
What happened before the Air Crash in Kerala and then Plane Swayed Violently. A recorder is rescued.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X