• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক পাঞ্জাব সরকারের কাছে লুধিয়ানা বিস্ফোরণের ঘটনার রিপোর্ট চাইলেন

Google Oneindia Bengali News

লুধিয়ানার বিস্ফোরণের ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক পাঞ্জাব সরকারের কাছে রিপোর্ট চাইল। জানতে চাওয়া হল এখন পর্যন্ত ঘটনায় কতজন আহত হয়েছে । প্রাথমিক রিপোর্টে আরও অনেকে আহত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। ঘটনায় পাঞ্জাবের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, 'ঘটনার পুখানুপুঙ্খ তদন্ত করা হবে।'

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক কী জানালেন

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক কী জানালেন

MHA পাঞ্জাব সরকারের কাছে রিপোর্ট চেয়েছে | কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক লুধিয়ানার জেলা আদালত কমপ্লেক্সের ভিতরে বিস্ফোরণের ঘটনায় পাঞ্জাব সরকারের কাছে একটি প্রতিবেদন চেয়েছে, যাতে দুইজন নিহত এবং তিনজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

 শান্তি ও সম্প্রীতিকে বিঘ্নিত করা- মুখ্যমন্ত্রী

শান্তি ও সম্প্রীতিকে বিঘ্নিত করা- মুখ্যমন্ত্রী

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি বলেন, লুধিয়ানা বোমা বিস্ফোরণের ঘটনাকে সবচেয়ে "মর্মান্তিক এবং জঘন্য কাজ" বলে অভিহিত করেছেন তিনি। যে রাজ্যের শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করার জন্য শত্রুতাকারী শক্তিগুলি রাজ্যকে অস্থিতিশীল করার একমাত্র উদ্দেশ্য নিয়ে তাদের ঘৃণ্য পরিকল্পনায় কখনই সফল হবে না। তিনি আরও বলেন, বিধানসভা নির্বাচন যত ঘনিয়ে আসছে, যা রাজ্যের শান্তি ও সম্প্রীতিকে বিঘ্নিত করার জন্য এই জাতীয় ষড়যন্ত্র করা হয়েছে।

 পাঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী কী বললেন

পাঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী কী বললেন

পাঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী সুখজিন্দর সিং রান্ধাওয়া বলেছেন, "এটি একটি সীমান্ত রাজ্য। আমরা বাইরের শক্তির হাত এড়িয়ে যেতে পারি না।" আত্মঘাতী হামলার সম্ভাবনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, কোনো কিছুই উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী কী বললেন

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী কী বললেন

নিরাপত্তা পরিস্থিতি নিয়ে আলোচনা করতে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী বৈঠক করবেন | পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি এবং রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী সুখজিন্দর সিং রান্ধাওয়া নিরাপত্তা পরিস্থিতি নিয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় বৈঠক করবেন বলে জানিয়েছেন।

 সিপি গুরপ্রীত সিং ভুলার কী বললেন

সিপি গুরপ্রীত সিং ভুলার কী বললেন

লুধিয়ানার সিপি গুরপ্রীত সিং ভুলার জানান, বিষয়টি তদন্ত করা হচ্ছে। "আমরা যাচাই করছি, আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে। বোমা নিষ্ক্রিয়কারী দল আসছে। তদন্ত না হওয়া পর্যন্ত এলাকাটি সিল করে দেওয়া হবে, ফরেনসিক দল বিস্ফোরণস্থল থেকে নমুনা সংগ্রহ করবেন।

১২টা ২২ মিনিট নাগাদ বিস্ফোরণটি হয়

১২টা ২২ মিনিট নাগাদ বিস্ফোরণটি হয়

জানা গিয়েছে, আদালতের চারতলায় শৌচালয়ে বিস্ফোরণ হয়েছে বলে। স্থানীয় সূত্র মারফত জানা গিয়েছে, দুপুর ১২টা ২২ মিনিট নাগাদ বিস্ফোরণটি হয়। মনে করা হচ্ছে, কোনও শক্তিশালী বিস্ফোরক দিয়েই বিস্ফোরণটি ঘটানো হয়েছে। তবে কী ধরনের বিস্ফোরক ব্যবহার করা হয়েছে, তা এখনও জানা যায়নি।

দমকল বাহিনী উপস্থিত রয়েছে ঘটনাস্থলে

দমকল বাহিনী উপস্থিত রয়েছে ঘটনাস্থলে

পুলিশ ঘটনাস্থলটি ঘিরে রেখেছে। দমকল বাহিনী উপস্থিত রয়েছে ঘটনাস্থলে রয়েছে। এলাকায় বিস্ফোরণের শব্দ শুনে আদালতের বাইরে ভিড় জমে যায়। ঘটনাস্থল থেকে আসা একটি ভিডিওতে দেখা গিয়েছএ, যে ছয়তলা ভবন থেকে ধোঁয়া বের হচ্ছে। বোমা বিস্ফোরণে ফলে বাথরুমের দেয়াল ভেঙে - গুঁড়িয়ে যায়, এমনকি জানালার কাঁচও ভেঙে যায়। বৃহস্পতিবার আইনজীবীদের ধর্মঘট ছিল । তাই, বিস্ফোরণের সময় আদালত কমপ্লেক্সে মাত্র কয়েকজনই ছিলেন বলে জানা গিয়েছে। বিস্ফোরণের কারণ সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

English summary
what did the leaders say about the blast in ludhiana district court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X