• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরোধীদের তোপের জবাবে রাজ্যসভার মনোময়ন প্রসঙ্গে কী বললেন রঞ্জন গগৈ?

প্রথমবারের মতো কোনও প্রাক্তন প্রধান বিচারপতিকে রাজ্যসভার সাংসদ হিসাবে মনোনীত করা হয়। সোমবারের এই ঘটনার পরই বিতর্ক দেখা দিয়েছে বিভিন্ন মহলে। তবে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের এই নজিরবিহীন সিদ্ধান্তে কেন সায় দিলেন প্রাক্তন প্রধান বিচারপতি? সেই প্রশ্নও উঠেছে একাধিক মহলে।

গগৈয়ের মনোনয়নের বিরোধিতায় সরব বিরোধীরা

গগৈয়ের মনোনয়নের বিরোধিতায় সরব বিরোধীরা

রাজ্যসভায় সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি রঞ্জন গগৈকে মনোনয়ন দেওয়া নিয়ে সরব হয়েছেন বিরোধীরা। কংগ্রেস, আম আদমি পার্টি, এআইএমআইএম সহ একাধিক অবিজেপি রাজনৈতিক দল এর বিরোধিতা করেছে।

বিরোধীদের অভিযোগ ঠিক কী নিয়ে?

বিরোধীদের অভিযোগ ঠিক কী নিয়ে?

উল্লেখ্য বিষয়, রঞ্জন গগৈই অযোধ্যা মামলার ঐতিহাসিক রায়দান করেছিলেন। তাঁর এই রাজ্যসভার মনোনয়ন তারই পুরস্কার অভিযোগ আনছে বিরোধী দলগুলি। তাঁদের যুক্তি, এর আগে এই ধরনের ঘটনা একটাও ঘটেনি, তবে এবার কেন? বিরোধীদের মত, রাষ্ট্রপতির এই সিদ্ধান্তের বিচারবিভাগের স্বাধীনতা লঙ্ঘিত হবে।

কী বললেন রঞ্জন গগৈ?

কী বললেন রঞ্জন গগৈ?

তবে এই বিষয়ে রঞ্জন গগৈ এখনই মুখ খুলতে বারাজ। তিনি বলেন, 'আমি সম্ভবত আগামীকাল (বুধবার) দিল্লি যাব। প্রথমে সেখানে গিয়ে শপথ গ্রহণ করি, তারপরে আমি সংবাদমাধ্যমের কাছে কেন আমি এই মনোনয়নে সম্মতি দিয়েছি তা নিয়েও বিস্তারিত ভাবে আলোচনা করব।'

অযোধ্যা সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ মামলার রায় দেন গগৈ

অযোধ্যা সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ মামলার রায় দেন গগৈ

বিচারপতি গগৈ প্রায় ১৩ মাস সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি পদে দায়িত্ব পালনের পর গত বছরের নভেম্বর মাসে অবসর গ্রহণ করেন। বিজেপি ক্ষমতায় আসার পর একাধিক ঐতিহাসিক রায়দান করেছেন রঞ্জন গগৈ। অযোধ্যার ঐতিহাসিক রায়দান থেকে শবরীমালার মন্দিরে নারীর প্রবেশাধিকারের স্বীকৃতি দেওয়া। সবই রঞ্জন গগৈ প্রধান বিচারপতি থাকাকালীনই করেছেন।

English summary
what did ranjan gogoi say about his nomination to rajya sabha amid controversy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X