• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের নিষ্ফলা বৈঠক, কী বললেন চাপে থাকা কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর?

পঞ্চম দফার বৈঠকেও মিলল না কোনও সমাধান সূত্র। এই পরিস্থিতিতে আরও চাপে কেন্দ্র। এই পরিস্থিতি এদিন বৈঠকের পর কেন্দ্রীয় কৃষিমন্ত্রী দাবি করেন, সরকার সবরকম চেষ্টা করছে কৃষকদের সমস্যা সমাধানের জন্য। তাই আরও বিস্তারিত প্রস্তাব পেশের জন্য সময় চাইছে। কিন্তু প্রবীণ কৃষক, মহিলা ও শিশুদের বিক্ষোভস্থল ছেড়ে বাড়ি ফিরে যাওয়ার জন্য আবেদন করেন নরেন্দ্র।

ফের নিষ্ফলা বৈঠক, কী বললেন চাপে থাকা কেন্দ্রীয় কৃষিমন্ত্রী?

এদিন নরেন্দ্র সিং তোমার আরও বলেন, 'নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সরকার সব রকম ভাবে কৃষকদের স্বার্থ নিয়ে ভাবে। আমরা কৃষকদের কাছে আবেদন করছি বিক্ষোভ প্রদর্শন বন্ধ করতে। তাঁরা আমাদের লিখিত ভাবে তাঁদের দাবিদাওয়া পাঠালে তা আমাদের সাহায্য করবে। আমরা সেগুলি নিয়ে চিন্তা ভাবনা করব। মোদী সকরারের অধীনে দেশে ন্যূনতম সহায়ক মূল্য বেড়েছে। কৃষকদের মোদী সরকারের উপর ভরসা রাখা উচিত।'

আজ দিল্লির বিজ্ঞান ভবনে ছিল পঞ্চম দফার বৈঠক। আগের কয়েকটি বৈঠকের তুলনায় এবারের বৈঠক ইতিবাচক ছিল বলে সূত্রের খবর । আজকের বৈঠকে কেন্দ্রের তরফে ছিলেন কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর, রেলমন্ত্রী পীযূষ গোয়েল ও অন্যরা। কৃষকদের তরফে বিভিন্ন ইউনিয়নগুলি গতকালই একমত হয় যে, কেন্দ্র তাঁদের দাবিদাওয়া মেনে নিলে কৃষকরা বিক্ষোভ-প্রতিবাদ তুলে নেবেন। তবে পাঞ্জাবের কৃষকরা আইন প্রত্যাহার না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুমকি দিয়েছেন।

এদিকে এদিনের বৈঠকের পর কৃষকদের দাবি, তাঁদেদের যেসব দাবি কেন্দ্র মেনে নিতে রাজি হয়েছে, সেসব লিখিতভাবে দিতে বলেছেন কৃষকদের প্রতিনিধি দল। ৯ ডিসেম্বর, অর্থাৎ বুধবার ফের কৃষক সংগঠনগুলির প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসবে কেন্দ্র।

English summary
What did Central minister Narendra Singh Tomar said after meeting the farmer union leaders for the 5th time
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X