• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জিডিপি রিপোর্ট সামনে আসার পর কী বলছেন কেন্দ্রের মুখ্য অর্থনৈতিক উপদেষ্টা

দেশের অর্থনৈতিক অবস্থা নিম্নগামী। ছয় বছরে সর্বনিম্ন হয়েছে জিডিপি। বৃদ্ধির হার নেমে গিয়েছে ৫ শতাংশে। দেশের আর্থিক অবস্থা বেশ শোচনীয়। এই অবস্থায় কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারকে কড়া সমালোচনা করতে ছাড়ছে না কোনও বিরোধী। যদিও সরকারের দাবি, সারাবিশ্বে আর্থিক মন্দা এবং বাজারে চাহিদা কমে আসায় এই অবস্থা চলছে। সরকার সঠিক পথেই রয়েছে। অর্থনৈতিক সংস্কারের মধ্যে দিয়েই এগোচ্ছে ভারতের অর্থনীতি। যার সুফল আগামী দিনে মিলবে।

জিডিপি রিপোর্ট সামনে আসার পর কী বলছেন সুব্রহ্মণ্যম

তবে অর্থনীতির অবস্থা নিয়ে কী বলছেন দেশের প্রধান অর্থনৈতিক উপদেষ্টা কৃষ্ণমূর্তি সুব্রহ্মণ্যম। সরকারের পাশেই দাঁড়িয়েছেন তিনি। জিডিপি বৃদ্ধির হার প্রকাশ হওয়ার পরেই জানিয়েছেন, সরকার পরিস্থিতি মোকাবিলায় সজাগ। ভারতের অর্থনীতিকে টেনে তুলতে নানা পন্থা অবলম্বন করা হয়েছে।

তাঁর কথায়, অর্থনীতির এই নিম্নগামীতার পুরো দায় সরকারের নয়। খুব তাড়াতাড়ি ফের একবার গতিশীল পথ ধরে এভাবে ভারতের অর্থনীতি। এমনটাই আশা প্রকাশ করেছেন মুখ্য অর্থনৈতিক উপদেষ্টা।

প্রসঙ্গত, এপ্রিল থেকে জুন ত্রৈমাসিকে ভারতের জিডিপি বৃদ্ধির হার পাঁচ শতাংশে নেমে গিয়েছে। এদিনই কেন্দ্র সরকার সেই তথ্য সামনে এনেছে। এর আগে ২০১২-১৩ সালে দেশের জিডিপি ৪.৯ শতাংশে নেমে গিয়েছিল। ২০১৮-১৯ সালে এই একই ত্রৈমাসিকে জিডিপি বৃদ্ধির হার ছিল ৮ শতাংশ।

English summary
What CEA Krishnamurthy Subramanian said after GDP report comes in
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X