• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশে করোনায় মৃত প্রায় ৫০০! কোন বয়সের ব্যক্তিরা বেশি মারা যাচ্ছেন কোভিড ১৯ সংক্রমণে?

করোনা সংক্রমণে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৮০ জনের। এদিকে গত ২৪ ঘন্টায় নতুন করে ৯৯১ জনের দেহে করোনার সংক্রমণের হদিশ পাওয়া গিয়েছে দেশ জুড়ে। ফলে আক্রান্তের সংখ্যাটা পৌঁছে গিয়েছে ১৪৩৭৮-এ। এদিন বিকাল পর্যন্ত পাওয়া তথ্যে দেখা যাচ্ছে বেশিরভাগ আক্রান্তই মহারাষ্ট্র, দিল্লি, তামিলনাড়ু, মধ্যপ্রদেশ, রাজস্থানের।

করোনায় মৃতদের বয়সভিত্তিক তথ্য

করোনায় মৃতদের বয়সভিত্তিক তথ্য

এই তথ্য দেওয়ার পর এদিন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের মুখপাত্র লব আগরওয়াল দেশে মৃতদের একটি বয়সভিত্তিক হিসাব তুলে ধরেন। তাতে তিনি বলেন, 'আমাদের দেশে এখন করোনার জেরে মৃত্যুর হার ৩.৩ শতাংশ। এদের মধ্যে ০ থেকে ৪৫ বছরের মধ্যে থাকা ১৪.৪ শতাংশ মানুষের মৃত্যু হয়েছে।'মৃতদের মধ্যে ১০.৩ শতাংশের বয়স ৪৫ থেকে ৬০। ৩৩.১ শতাংশ মানুষ ৬০ থেকে ৭৬ বছরের এবাং ৭৫-এর উপর যাদের বয়স তাদের মধ্যে ৪৪.২ শতাংশের মৃত্যু হয়েছে।

দেশে কতজন সুস্থ?

দেশে কতজন সুস্থ?

এদিন লব আগারওয়াল জানান, দেশে করোনা আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯৯২ জন। ভারতের ১৯ রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে দ্বিগুণ হওয়ার সংখ্যা সাধারণ গড়ের থেকে এখনও কম আছে। করোনা থেকে সুস্থ হওয়ার সংখ্যা ও মৃতের সংখ্যার অনুপাত সারা দেশে ৮০:২০।

দেশের করোনামুক্ত জেলা কটা?

দেশের করোনামুক্ত জেলা কটা?

তাছাড়া কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের মুখপাত্র লব আগারওয়াল আরও বলেন, 'দেশের ২৩টি রাজ্যের ৪৭টি জেলাতে নতুন করে কোনও করোনা সংক্রমণ লক্ষ্য করা যায়নি। পুদুচেরির মাহেতে গত ২৮ দিনে কেউ করোনা সংক্রমিত হয়নি।'

দিল্লি-উত্তরপ্রদেশে করোনা আক্রান্তদের জামাত যোগ

দিল্লি-উত্তরপ্রদেশে করোনা আক্রান্তদের জামাত যোগ

এদিকে দিল্লি-উত্তরপ্রদেশে করোনা আক্রান্তদের সিংহভাগ দিল্লির নিডামুদ্দিনে মার্কাজ জামাতে যোগ দেওয়া মানুষ। শনিবার বিকালে স্বাস্থ্যমন্ত্রকের তরফে এমনটাই জানানো হয়েছে। দিল্লি ও উত্তরপ্রদেশে সংক্রমিতদের মধ্যে যথাক্রমে ৫৯ শতাংশ ও ৬৩ শতাংশ জামাত যোগ রয়েছে।

English summary
what age group is having highest mortality rate in india due to covid 19
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X