India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তিনদিনের জন্য বৃষ্টিতে ভিজবে বিস্তীর্ণ এলাকা, ২৩ মে বাড়বে তীব্রতা! সতর্কবার্তা আবহাওয়া দফতরের

Google Oneindia Bengali News

আবহাওয়া (weather) দফতরের তরফে জানানো হয়েছে, ২৪ মের মধ্যে দেশের বিস্তীর্ণ এলাকায় বৃষ্টি হবে। তবে এর মধ্যে ২৩ মে তার তীব্র বাড়বে। আবহাওয়া দফতর থেকে সতর্ক করে বলা হয়েছে ২৩ মে উত্তর পশ্চিম ভারতে এবং ২৩ ও ২৪ মে পূর্ব ভারতে তা সর্বোচ্চে পৌঁছবে।

হ্রাস পেয়েছে তাপপ্রবাহ

হ্রাস পেয়েছে তাপপ্রবাহ

আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে, ২১ মে থেকে দেশের বিভিন্ন জায়গায় তাপপ্রবাহের পরিস্থিতি হ্রাস পেয়েছে। পাশাপাশি এও বলা হয়েছে আগামী ৩-৪ জিন দেশের কোথাও তাপপ্রবাহের কোনও সম্ভাবনা নেই।

২৩ মে বাড়বে বৃষ্টিপাতে

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, ২২ থেকে ২৪ মের মধ্যে উত্তর-পশ্চিম এবং পূর্ব ভারতে বৃষ্টি হবে। এর মধ্যে ২৩ মে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে উত্তর-পশ্চিম ভারতে। ২৩ ও ২৪ মে পূর্ব ভারতে বৃষ্টি বাড়বে বলে পূর্বাভাসে বলা হয়েছে।

বৃষ্টি ও বজ্রপাতের পূর্বাভাস

বৃষ্টি ও বজ্রপাতের পূর্বাভাস

পশ্চিমী ঝঞ্ঝা যা পঞ্জাব ও সন্নিগিত অঞ্চলে একটি অক্ষরেখার রূপে অবস্থান করছে। অন্যদিকে পশ্চিম থেকে পূর্বে দক্ষিণ-পশ্চিম উত্তর প্রদেশ থেকে ঝাড়খণ্ড পর্যন্ত একটি অক্ষরেখা অবস্থান করছে। যার জেরে বিচ্ছিন্নভাবে বৃষ্টি/বজ্রপাত/ ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে জম্মু ও কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডে। এছাড়াও পঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশের বিস্তীর্ণ এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। রাজস্থানে ২২-২৪ মে বিচ্ছিন্ন বৃষ্টিপাত হতে পারে। এর মধ্যে বৃষ্টিপাত বাড়তে পারে ২৩ মে।

 বজ্র-ঝড় এবং শিলাবৃষ্টির সম্ভাবনা

বজ্র-ঝড় এবং শিলাবৃষ্টির সম্ভাবনা

উত্তরাখণ্ড, পঞ্জাব, হরিয়ানা-চণ্ডীগড়-দিল্লি, পশ্চিম উত্তর প্রদেশ, পূর্ব রাজস্থানে ২৩ মে বজ্র-ঝড় সম্ভাবনা রয়েছে। ২২ ও ২৩ মে শিলাবৃষ্টি হতে পারে হিমাচল প্রদেশ, পঞ্জাবে। হরিয়ানা-চণ্ডীগড়-দিল্লি, উত্তর প্রদেশে ২৩ মে একই পরিস্থিতি তৈরি হতে পারে। ২৩ মে জম্মু ও কাশ্মীর এবং পঞ্জাবে বিচ্ছিন্নভাবে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।
২২-২৪ মের মধ্যে রাজস্থানে ধূলোর ঝড় হতে পারে।

পূর্বের রাজ্যগুলিতেও ঝড়-বৃষ্টি

পূর্বের রাজ্যগুলিতেও ঝড়-বৃষ্টি

আগামী ৫ দিন বিহার, ঝাড়খণ্ড, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং ওড়িশায় বিচ্ছিন্নভাবে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। ২৩ ও ২৪ মে বজ্র-ঝড়ের সম্ভাবনা রয়েছে ওড়িশা, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং ঝাড়খণ্ডে।

উত্তর-পূর্বে ভারী বৃষ্টিপাত চলবে

উত্তর-পূর্বে ভারী বৃষ্টিপাত চলবে

বঙ্গোপসাগর থেকে দক্ষিণ-পশ্চিম বায়ু উত্তর-পূর্বের রাজ্যগুলির দিকে যাচ্ছে। যার জেরে সেখানে টানা বৃষ্টিপাত হয়ে চলেছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, অরুণাচল প্রদেশ, অসম, মেঘালয়, নাগাল্যান্ড. মনিপুর, মিজোরাম, ত্রিপুরা, হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গ এবং সিকিমে ২২ ও ২৩ মে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে এরপর বৃষ্টিপাতের প্রাবল্য কমতে থাকবে।

এগোচ্ছে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু

এগোচ্ছে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু

দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু আন্দামানের প্রবেশের পরে তা আরও উত্তর দিকে অগ্রসর হয়েছে। আগামী ৫ দিন আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। এর মধ্যে ২২ ও ২৩ মে বিচ্ছিন্নভাবে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।
পূর্ব-মধ্য বঙ্গোপসাগর এবং সংলগ্ন আন্দামান সাগরে আগামী তিন দিনে ঘন্টায় সর্বোচ্চ ৬০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

স্নাতক যোগ্যতায় কম্বাইন্ড ডিফেন্স সার্ভিসের মাধ্যমে কয়েশো নিয়োগ! পরীক্ষার আয়োজনে UPSCস্নাতক যোগ্যতায় কম্বাইন্ড ডিফেন্স সার্ভিসের মাধ্যমে কয়েশো নিয়োগ! পরীক্ষার আয়োজনে UPSC

English summary
Wet spell over Northwest & East India during 22nd to 24th with peak intensity on 23rd May says IMD
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X