Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এলফিনস্টোন রোড দুর্ঘটনায় দায়ী তুমুল বৃষ্টি, এমনই রিপোর্ট দিল পশ্চিম রেল

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

মুম্বইয়ের এলফিনস্টোন রোড স্টেশনে ফুটওভারব্রিজে দুর্ঘটনায় অঝোরে বৃষ্টিকে দায়ী করল পশ্চিম রেলওয়ে। বৃষ্টি থেকে বাঁচতে বহু মানুষ টিকিট কাউন্টার থেকে ছুটে ফুটওভারব্রিজে আশ্রয় নিয়েছিলেন বলে রেলের তদন্তে উঠে এসেছে। ৩০ জন আহত ও প্রত্যক্ষদর্শীর সঙ্গে কথা বলে এই রিপোর্ট তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন পশ্চিম রেলের প্রধান নিরাপত্তা আধিকারিক। বুধবারই সেই রিপোর্ট পশ্চিম রেলের জেনারেল ম্যানেজার অনিল কুমারের হাতে তুলে দেওয়া হয়েছে।

এলফিনস্টোন রোড দুর্ঘটনায় দায়ী তুমুল বৃষ্টি, এমনই রিপোর্ট দিল পশ্চিম রেল

সূত্রের খবর, গত ২৯শে সেপ্টেম্বরের দুর্ঘটনার ভিডিও ফুটেজও খতিয়ে দেখার পর এই রিপোর্ট তৈরি করা হয়েছে। রিপোর্টে বলা হয়েছে, ওই সময়ে ফুটওভারব্রিজে আগে থেকেই প্রচুর ভিড় ছিল। এরইমধ্যে ভারী ব্যাগ ও সুটকেস নিয়ে টাল সামলাতে না পেরে একজন পড়ে যাওয়ায় এই দুর্ঘটনা হয়ে থাকতে পারে। তবে কোনও রকম শর্ট সার্কিটের খবর একেবারেই উড়িয়ে দেওয়া হয়েছে রিপোর্টে। কোনও প্রত্যক্ষদর্শীও এমন দাবি করেনি বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

এদিকে রিপোর্টে কিছু সুপারিশও করা হয়েছে। যেমন ব্যস্ত সময়ে ভারী লাগেজ নিয়ে ফুটওভারব্রিজে ওঠায় নিষেধাজ্ঞা জারি করার সুপারিশ করা হয়েছে। পাশাপাশি ব্যস্ত সময়ে ভেন্ডরদের সবজির ঝুড়ি ফুটওভারব্রিজে তোলার ওপরও নিষেধাজ্ঞা জারির সুপারিশ করা হয়েছে রিপোর্টে। সেইসঙ্গে ফুটওভারব্রিজের সম্প্রসারণ করতে বুকিং কাউন্টারও সরিয়ে নেওয়ার সুপারিশ করা হয়েছে।

[আরও পড়ুন: 'ফুল'কে 'পুল' শোনাতেই বিপত্তি এলফিনস্টোন রোড ফুটওভারব্রিজে, দাবি বেঁচে ফেরা তরুণীর]

English summary
Western Railway in its probe report, held heavy rain responsible for Elphinstone Road stampede, recommends to restricts movement during peak hours
Please Wait while comments are loading...