• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহারাষ্ট্রে এখনও আটকে রয়েছে বাংলার পরিযায়ী শ্রমিকরা, বম্বে হাইকোর্টে আবেদন ঘিরে তৈরি নতুন বিতর্ক

১৫ দিনের মধ্যে সব রাজ্যকে পরিযায়ী শ্রমিকদের ফিরিয়ে নিতে হবে। কড়া নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্টে। হাতে বেশি সময় নেই। এরই মধ্যে বম্বে হাইকোর্টে পরিযায়ী শ্রমিকদের নিয়ে মামলা ঠুকলেন এক ব্যক্তি। সেখানে দাবি করা হয়েছে এখনও মহারাষ্ট্রে আটকে রয়েছেন পশ্চিমবঙ্গের বেশ কয়েকজন পরিযায়ী শ্রমিক।

বম্বে হাইকোর্টে মামলা

বম্বে হাইকোর্টে মামলা

মহারাষ্ট্র থেকে পরিযায়ী শ্রমিকদের ফেরানো নিয়ে প্রথম েথকেই আপত্তি ছিল রাজ্য সরকারের। এই নিয়ে চরম চাপানউতোর হয়েছে। এবার বম্বে হাইকোর্টের মামলা নতুন করে বিতর্ক তৈরি করেছে। বম্বে হাইকোর্টা আবেদনে উল্লেখ করা হয়েছে এখনও পশ্চিমবঙ্গের বেশ কয়েকজন পরিযায়ী শ্রমিক মহারাষ্ট্রে আটকে রয়েছেন। অ্যাডভোকেট জেনারেল আশুতোষ কুম্ভকোনি জানিয়েছেন মহারাষ্ট্র থেকে পশ্চিমবঙ্গে মাত্র তিনটি শ্রমিক স্পেশাল ট্রেন গিয়েেছ।

 সংকটে পরিযায়ী শ্রমিকরা

সংকটে পরিযায়ী শ্রমিকরা

আবেদনকারী অভিযোগ করেছেন নিজ রাজ্যে ফেরার জন্য মহারাষ্ট্রে বসবাসকারী পরিযায়ী শ্রমিকরা যে আবেদন জানিয়েছেন অনেকেই তার কোনও সদুত্তর পাননি। তাঁরা এখনও অন্ধকারে রয়েছে। এই পরিস্থিতিতে তাঁদের যেখানে রাখা হয়েছে সেটা অত্যন্ত অস্বাস্থ্যকর। এবং সেখানে তাঁরা খাবার এবং জলও পাচ্ছেন না।

শ্রমিক স্পেশাল ট্রেন নিয়ে বিতর্ক

শ্রমিক স্পেশাল ট্রেন নিয়ে বিতর্ক

আইনজীবী গায়িত্রী জানিয়েছেন শ্রমিক স্পেশাল ট্রেনে গাদাগাদি করে শ্রমিকদের পাঠানো হচ্ছে। অনেকেই ট্রেনে উঠতে পারছেন না। পশ্চিমবঙ্গের এমন অনেক শ্রমিকই রয়ে গিয়েছে মহারাষ্ট্রে। অত্যন্ত সংকটের মধ্য রয়েছেন তাঁরা। শিবসেনা সরকার শ্রমিক স্পেশাল ট্রেন সব পাঠানো হয়ে গিয়েছে বলে যে দাবি করেছেন সেটা ঠিক নয় বলে জানিয়েছেন তিনি।

উত্তপ্ত হাজরা মোড়, বিক্ষোভ বিজেপি মহিলা যুব মোর্চার, সামিল অগ্নিমিত্রা পল
শ্রমিক ফেরাতে নারাজ মমতা

শ্রমিক ফেরাতে নারাজ মমতা

মহারাষ্ট্র থেকে পরিযায়ী শ্রমিকদের ফেরাতে নারাজ ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি ছিল সেখানে করোনা সংক্রমণ বেশি সেকারণে সেখান থেকে ফেরানো হবে না। নইলে রাজ্যে আরও বাড়বে করোনা সংক্রমণ। এই নিয়ে রাজনৈতিক আক্রমণের মুখে পড়তে হয়েছিল তাঁকে।

English summary
West Bengal migrant workers are still in Maharashtra pla in Bombay High Court in Coronavirus situation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X