• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Daily News Update: আগরতলায় থানা ঘেরাও! ভারতের প্রথম সেবকদল হবে তৃণমূল, বললেন ফিরহাদ

কলকাতা, পশ্চিমবঙ্গ হোক কিংবা দেশ-দুনিয়া, খেলার জগত, সবসময় সব ক্ষেত্রেই ঘটে যাচ্ছে নতুন সব ঘটনা। রাজ্য রাজনীতি থেকে জাতীয় রাজনীতিতে বদলে যাচ্ছে সমীকরণ। হচ্ছে অলিম্পিকের আপডেট। সেই কারণে সমস্ত আপডেট পেতে ক্লিক করুন ওয়
  • |
Google Oneindia Bengali News

কলকাতা, পশ্চিমবঙ্গ হোক কিংবা দেশ-দুনিয়া, খেলার জগত, সবসময় সব ক্ষেত্রেই ঘটে যাচ্ছে নতুন সব ঘটনা। রাজ্য রাজনীতি থেকে জাতীয় রাজনীতিতে বদলে যাচ্ছে সমীকরণ। হচ্ছে অলিম্পিকের আপডেট। সেই কারণে সমস্ত আপডেট পেতে ক্লিক করুন ওয়ান ইন্ডিয়া বাংলায়। দেখে নিন দিনের প্রত্যেকটি খবরের আপডেট।

কলকাতা পুরসভার নির্বাচনের দিন ঘোষণা

কলকাতা পুরসভার নির্বাচনের দিন ঘোষণা

এদিন কলকাতা পুরসভার নির্বাচনের দিন ঘোষণা করল রাজ্য নির্বাচন কমিশন। ১৯ ডিসেম্বরের নির্বাচনের জন্য এদিন থেকেই মনোনয়ন জমা নেওয়ার দিন ধার্য করা হয়েছে। মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ১ ডিসেম্বর। সম্ভাব্য গণনার দিন ২১ ডিসেম্বর বলা হলেও, গণনার দিন নির্ধারণ করতে পরবর্তী সময়ে বিজ্ঞপ্তি জারি করা হবে।

থানা ঘেরাও সিপিএম এবং তৃণমূলের

থানা ঘেরাও সিপিএম এবং তৃণমূলের

এদিন বেলা যত বেড়েছে সিপিএম এবং তৃণমূলের অভিযোগ ততই বেড়েছে ত্রিপুরা জুড়ে। একটা সময় সিপিএম তরফ থেকে পশ্চিম আগরতলা থানায় এবং তৃণমূলের তরফ থেকে পূর্ব আগরতলা থানা ঘেরাও করা হয়। তৃণমূলের বিক্ষোভের নেতৃত্ব দেন আহ্বায়ক সুবল ভৌমিক।

ভারতের প্রথম সেবক দল হবে তৃণমূল

ভারতের প্রথম সেবক দল হবে তৃণমূল

তৃণমূল প্রথমে ভারতের বিরোধী দল হবে, পরে দেশের প্রথম সেবক দল হবে। এমনটাই মন্তব্য করেছেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেছেন, এতদিন শাসকদলরা কাজ করত। এদিন তিনি বলেছেন, বিজেপি নিজেদের আত্মবিশ্বাস হারিয়ে ফেলেছে। এরপর বিজেপি হারিয়ে গেলে তা বাংলার মানুষের পক্ষে মঙ্গল বলেও মন্তব্য করেছেন তিনি।

তৃণমূলের পাশে বিজেপি বিধায়ক

তৃণমূলের পাশে বিজেপি বিধায়ক

এদিন আহত তৃণমূল প্রার্থীর পাশে ত্রিপুরার অন্যতম বিজেপি বিধায়ক সুদীপ রায়বর্মনকে থাকতে দেখা যায়। তিনি বলেন রাজ্যে গণতন্ত্র বিপন্ন। বিজেপির রাজ্য নেতৃত্বকে শিশুসুলভ বলেও ফের একবার আক্রমণ করেন। আগামী দিনে বিজেপিকে এর ফল ভুগতে হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

ত্রিপুরায় ভোট শুরুর আগের রাতে হামলা

ত্রিপুরায় ভোট শুরুর আগের রাতে হামলা

২৫ নভেম্বর ত্রিপুরায় পুরভোট। আগের রাতে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে গাড়িতে করে দুর্বত্তদের আগরতলার নিয়ে আসার অভিযোগ করেছে স্থানীয় কংগ্রেস নেতৃত্ব। পাশাপাশি ৫ নম্বর ওয়ার্ড-সহ বিভিন্ন ওয়ার্ডের তৃণমূল এবং সিপিএম প্রার্থীদের বাড়িতে হামলার ঘটনা ঘটেছে। বিলোনিয়ায় সিপিএম প্রার্থীর বাড়িতে হামলার অভিযোগ করা হয়েছে। আমবাসায় তৃণমূল প্রার্থীর বাড়িতে হামলার অভিযোগ উঠেছে। অভিযুক্ত শাসকদল। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছে বিজেপি।

ভোট শুরু হতেই আগরতলায় হামলা

ভোট শুরু হতেই আগরতলায় হামলা

এদিন আগরতলায় ভোট শুরু হয়েছে সকাল সাতটা থেকে। ভোট শুরুর প্রস্তুতিতে ইভিএম পরীক্ষার কাজ চলছিল ৫ নম্বর ওয়ার্ডে। সেই সময় একাধিক জায়গায় তৃণমূল এজেন্টদের ভয় দেখিয়ে বুথ থেকে বের করে দেওয়ার অভিযোগ। বাইকের চাবি দিয়ে এজেন্টদের মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগও উঠেছে। পাশাপাশি আগরতলা শহরে এই প্রার্থীর দোকানেও রাতে ভাঙচুর করা হয় বলে অভিযোগ।

প্রার্থী নেই, পশ্চিমবঙ্গ থেকে হিংসার আমদানি

প্রার্থী নেই, পশ্চিমবঙ্গ থেকে হিংসার আমদানি

এদিকে এই অভিযোগ প্রসঙ্গে পশ্চিমবঙ্গ বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, তৃণমূল একমাত্র আগরতলায় ৫১ টি আসনে প্রার্থী দিয়েছে। আর বাকি জায়গায় একটা দুটো করে প্রার্থী দিয়েছে। প্রার্থী না পাওয়ায় হামলার নাটক করা হচ্ছে বলে কটাক্ষ করেছেন তিনি। পাশাপাশি তাঁর অভিযোগ পশ্চিমবঙ্গ থেকে ত্রিপুরায় হিংসার আমদানি করা হচ্ছে।

মধ্যরাত থেকে বন্ধ ইন্টারনেট পরিষেবা

মধ্যরাত থেকে বন্ধ ইন্টারনেট পরিষেবা

ভোটের আগের দিন মধ্যরাত থেকে ত্রিপুরায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার অভিযোগ উঠেছে। যা নিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছে তৃণমূল কংগ্রেস। মানুষের কাছে যাতে অত্যাচারের ঘটনার খবর না পৌঁছয় সেই কারণেই এই কাজ করা হয়েছে বলে অভিযোগ করেছেন ত্রিপুরা তৃণমূলের আহ্বায়ক সুবল ভৌমিক।

প্রয়াত শিশির অধিকারীর ছোট বোন

প্রয়াত শিশির অধিকারীর ছোট বোন

সাংসদ শিশির অধিকারীর ছোট বোন বন্দিতা মুখোপাধ্যায় প্রয়াত। বয়স হয়েছিল ৬৫ বছর। কাঁথিতেই থাকতেন। করোনা না হলেও নানা শারীরিক সমস্যায় দুর্বলতা ছিল। এদিন আচমকা অসুস্থ হয়ে পড়লে তাঁকে নিয়ে যাওয়া হচ্ছিল কলকাতার একটি বেসরকারি হাসপাতালে। হাসপাতালের গেটের কাছেই প্রয়াত হন। রেখে গেলেন এক পুত্রকে। বোনের প্রয়াণে গভীর শোকাহত শিশির অধিকারী। শুভেন্দু অধিকারী, দিব্যেন্দু অধিকারীদের ছোট পিসি প্রচারের আলো থেকে সব সময়ই দূরে থাকতেন। তাঁর প্রয়াণে স্বাভাবিকভাবেই শোকের আবহ শান্তিকুঞ্জে।

English summary
Daily News Update in Bengali: Kolkata, West Bengal, India and World Tripura Municipal News in brief for 25 November
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X