• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Daily News Update: প্রচারে মমতার ভ্রাতৃবধূ, ইস্তফা দিলেন ফিরহাদ

Google Oneindia Bengali News

কলকাতা, পশ্চিমবঙ্গ হোক কিংবা দেশ-দুনিয়া, খেলার জগত, সবসময় সব ক্ষেত্রেই ঘটে যাচ্ছে নতুন সব ঘটনা। রাজ্য রাজনীতি থেকে জাতীয় রাজনীতিতে বদলে যাচ্ছে সমীকরণ। হচ্ছে অলিম্পিকের আপডেট। সেই কারণে সমস্ত আপডেট পেতে ক্লিক করুন ওয়ান ইন্ডিয়া বাংলায়। দেখে নিন দিনের প্রত্যেকটি খবরের আপডেট।

মুখ্য প্রশাসক পদে ইস্তফা ফিরহাদ হাকিমের

মুখ্য প্রশাসক পদে ইস্তফা ফিরহাদ হাকিমের

কলকাতার পুরসভার মুখ্যপ্রশাসক পদে ইস্তফা দিলেন ফিরহাদ হাকিম। একইসঙ্গে ইস্তফা দিয়েছেন প্রশাসকমণ্ডলীর ১১ জন সদস্য। এঁরা সবাই এবার পুর নির্বাচনে প্রার্থী। ২০২০ সালে পুরসভার নির্বাচন হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে নির্বাচন পিছিয়ে যায়। পরে ফিরহাদ হাকিমকে মুখ্যপ্রশাসক করে বাকিদেরকে পুর প্রশাসক মনোনীত করে রাজ্য সরকার। তবে ৯৩ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর তথা কোঅর্ডিনেটর রতন দে টিকিট না পাওয়ায় তিনি ইস্তফা দেননি।

প্রচারে মমতার ভ্রাতৃবধূ

প্রচারে মমতার ভ্রাতৃবধূ

শুক্রবার তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণার পরে শনিবার থেকেই জোরদার প্রচার শুরু হয়ে গিয়েছে। এদিন অন্যসব ওয়ার্ডের মতোই ভবানীপুর বিধানসভার অন্তর্গত ৭৩ নম্বর ওয়ার্ডে প্রচার করেন মমতা বন্দ্যোপাধ্যায়ের বড় ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী কাজরী বন্দ্যোপাধ্যায়। আগে ই ওয়ার্ড থেকে জিতে এসেছেন রতন মালাকার। সেই সময় এই ওয়ার্ডের সাংগঠনিক দায়িত্ব সামাল দিতেন কার্তি বন্দ্যোপাধ্যায়ই। সূত্রের খবর অনুযায়ী, রতন মালাকারের ব্যাপারে দলের মধ্যেই আপত্তি উঠেছিল।

বিমানের জরুরি অবতরণ

বিমানের জরুরি অবতরণ

বেঙ্গালুরু থেকে পটনাগামী গো এয়ারের বিমানের জরুরি অবতরণ নাগপুর বিমানবন্দরে। প্রযুক্তিগত সমস্যার কারণে এই জরুরি অবতরণ বলে জানা গিয়েছে। বিমানটিতে ১৩৯ জন যাত্রী ছিলেন। তবে যব যাত্রীই সুরক্ষিত আছেন।

তৃণমূলে যোগ সিপিএম-এর প্রাক্তন কাউন্সিলরের

তৃণমূলে যোগ সিপিএম-এর প্রাক্তন কাউন্সিলরের

সিপিএম ছেড়ে তৃণমূলে যোগ দিলেন, কলকাতা পুরসভার প্রাক্তন কাউন্সিলর বিলকিল বেগম। ৭৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন তিনি। এদিন তিনি ফিরহাদ হাকিমের বাড়িতে গিয়ে দেখা করে তৃণমূলে যোগ দেওয়ার কথা জানিয়েছেন।

১২ ঘন্টা নন্দীগ্রাম বনধের ডাক

১২ ঘন্টা নন্দীগ্রাম বনধের ডাক

শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ দুই নেতাকে গ্রেফতারের প্রতিবাদে ১২ ঘন্টার নন্দীগ্রাম বনধের ডাক বিজেপির। হরিপুরে সরকারি আধিকারিক বিদ্যুৎবরণ মণ্ডলকে হেনস্থার অভিযোগে ওই দুই নেতাকে গ্রেফতার করা হয়েছে। নন্দীগ্রাম-চণ্ডীপুর রাজ্য সড়কে গাছের গুড়ি ফেলে রাস্তা অবরোধ করা হয়েছে। অন্যদিকে টেঙ্গুয়ায় বিজেপি কর্মীর অবরোধ করেছেন।

পুরভোট নিয়ে দিলীপের কটাক্ষ

পুরভোট নিয়ে দিলীপের কটাক্ষ

এলাকায় উন্নয়ন হয়নি তাই পাড়ায় পাড়ায় যেথে হচ্ছে। রাজ্য সরকার একসঙ্গে বিভিন্ন পুরসভায় ভোট করাতে ভয় পাচ্ছে। এদিন মেদিনীপুরে চায়ে পে চর্চায় এমনটাই মন্তব্য করেছেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। তিনি জানিয়েছেন, বিজেপি লড়াই করবে। বিকল্প হিসেবে মানুষ বিজেপিকে পছন্দর করছে বলে মন্তব্য করেছেন তিনি।

 দল যে দায়িত্ব দেবে পালন করব

দল যে দায়িত্ব দেবে পালন করব

দল তাঁকে পুরভোটে প্রার্থী করেছে। কিন্তু মেয়র পদে নাম ঘোষণা করেনি। যা নিয়ে গুঞ্জন সামলে দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, ফল প্রকাশের পরে জন প্রতিনিধিরা আলোচনা করে সিদ্ধান্ত নেবেন। অন্যদিকে এব্যাপারে ফিরহাদ হাকিম বলেছেন, দল যে দায়িত্ব দেবে পালন করবেন। তিনি দলের অনুগত সৈনিক বলেও মন্তব্য করেছেন।

মঞ্চ ভেঙে আহত মন্ত্রী

মঞ্চ ভেঙে আহত মন্ত্রী

মঞ্চ ভেঙে আহত রাজ্যের মন্ত্রী বিপ্লব মিত্র। ঘটনাটি পশ্চিম দিনাজপুরের তপনের। ছিল বিভিন্ন দল থেকে তৃণমূলে যোগদানের অনুষ্ঠান। দলত্যাগীদের হাতে পতাকা তুলে দেওয়ার পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়েই মঞ্চ ভেঙে পড়ে। সঙ্গে সঙ্গে বিপ্লব মিত্রকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে, তাঁর ডান পায়ে চোট লেগেছে।

আবহাওয়ার খবর: এক ধাক্কায় অনেকটাই কমল তাপমাত্রা! একনজরে বাংলার বিভিন্ন জেলার আবহাওয়ার পূর্বাভাসআবহাওয়ার খবর: এক ধাক্কায় অনেকটাই কমল তাপমাত্রা! একনজরে বাংলার বিভিন্ন জেলার আবহাওয়ার পূর্বাভাস

English summary
Daily News Update in Bengali: Kolkata, West Bengal, India and World News in brief for 27 November
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X