• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কর্মীদের DA দিতে গেলে ঠিক কত টাকা খরচ হবে? সুপ্রিম কোর্টে তথ্য দিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার

'রাজ্যের খরচ হবে ৪১ হাজার ৭৭০ কোটি টাকা', DA মামলাতে সওয়াল রাজ্যের
  • |
Google Oneindia Bengali News

রাজ্য সরকারি কর্মীদের ডিএ নিয়ে বহাল থাকল আইনি জটিলতা। আগামী ১৪ ডিসেম্বর ফের একবার ডিএ মামলার শুনানি সুপ্রিম কোর্টে। আজ সোমবার রাজ্য সরকারি কর্মীদের ডিএ সংক্রান্ত মামলার শুনানি ছিল শীর্ষ আদালতে। সেই মামলার শুনানি ঘিরে আশার আলো তৈরি হয়েছিল রাজ্য সরকারি কর্মীদের মধ্যে। যদিও এদিনের মধ্যে এই সংক্রান্ত মামলা পিছিয়ে গেল আগামী ১৪ তারিখের জণ্যে। তবে এর মধ্যে এই মামলায় যুক্ত সবপক্ষকেই নিজেদের যুক্তি লিখিত আকারে জমা দিতে বলা হয়েছে।

খরচ হবে ৪১ হাজার ৭৭০ কোটি টাকা

খরচ হবে ৪১ হাজার ৭৭০ কোটি টাকা

অন্যদিকে এদিন ডিএ সংক্রান্ত মামলাতে কোনও স্থগিতাদেশ দেয়নি সুপ্রিম কোর্ট। ফলে হাইকোর্টের নির্দেশ বহাল রয়েছে বলেই মনে করছেন আইনজীবীদের একাংশ। যদিও আদালত অবমাননা নিয়ে হাইকোর্টের শুনানির উপর স্থগিতাদেশ সুপ্রিম কোর্ট দিয়েছে বলেই জানা যাচ্ছে। তবে এদিন ডিএ মামলার শুনানিতে নির্দিষ্ট কিছু অভিযোগ রাজ্যের তরফে করা হয়েছে। সুপ্রিম কোর্টে রাজ্যের আইনজীবী অভিষেক মনুসিংভি জানান, বকেয়া ডিএ দিতে হলে খরচ হবে ৪১ হাজার ৭৭০ কোটি টাকা।

রাজ্যের উপর অনেক বোঝা

রাজ্যের উপর অনেক বোঝা

কলকাতা হাইকোর্ট তিন মাসের মধ্যে এই ডিএ মিটিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে। আর তা দিলে এই পরিমাণ টাকা খরচ হবে। শুধু তাই নয়, এর মধ্যে সরাসরি রাজ্যের কর্মী যারা তাঁদের জন্যে ১১ হাজার ৭৯০ কোটি টাকা খরচ হবে বলেও আদালতকে জানান রাজ্যের আইনজীবী। অন্যদিকে সাহায্যপ্রাপ্তদের জন্য লাগবে ১৮ হাজার ৩৬৯ কোটি টাকা এবং পেনশনভোগীদের ১১,৬১১ কোটি টাকা লাগবে বলেও সুপ্রিম কোর্টকে জানান আইনজীবী। কিন্তু এই মুহূর্তে রাজ্যের উপর অনেক বোঝা আছে বলেও জোরাল সওয়াল আইনজীবীদের। দুপক্ষের বক্তব্য শেষে আদালত আগামী ১৪ ডিসেম্বর ফের এই সংক্রান্ত মামলা শুনানির জন্যে ধার্য করেছে। ফলে সেদিন মামলা কোন দিকে গড়ায় সেদিকেই নজর সবার।

 ডিএ সরকারি কর্মীদের অধিকার। কোনও দয়া নয়

ডিএ সরকারি কর্মীদের অধিকার। কোনও দয়া নয়

বলে রাখা প্রয়োজন, ডিএ সরকারি কর্মীদের অধিকার। কোনও দয়া নয়। এমনটাই মন্তব্য করে রাজ্যকে ডিএ মিটিয়ে দেওয়া নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। তিন মাসের মধ্যে ডিএ মেটাতে হবে বলে জানায় সিঙ্গল বেঞ্চ। এই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় রাজ্য। তিন মাস শেষ হওয়ার আগেই দ্বারস্থ হয়। দীর্ঘ শুনানি পর আদালত সিঙ্গল বেঞ্চের রায়কে বহাল রাখে। এর মধ্যেই সময়সীমা পেরিয়ে যাওয়ার পরও ডিএ না দেওয়ায় হাই কোর্টে আদালত অবমাননার মামলা দায়ের হয়। একের পর এক ধাক্কার পর এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ রাজ্য সরকার।

English summary
west bengal govt claims, it will cost 41,770 to give DA to employees in Supreme Court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X