• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের বৃষ্টির ভ্রুকুটি, বড়দিনে কেমন থাকবে আবহাওয়া জেনে নিন কী বলছে পূর্বাভাস

Google Oneindia Bengali News

ফের বৃষ্টির ভ্রুকুটি। বড়দিনে বৃষ্টির পূর্বাভাস রয়েছে রাজ্যের একাধিক জেলায়। তাপমাত্রার পারদও বাড়তে পারে বলে জানানো হয়েছে। জাঁকিয়ে শীতের সম্ভাবনা নেই বলে জানিয়েছে হাওয়া অফিস। শহর কলকাতায় বাড়বে তাপমাত্রার পারদ। সেই সঙ্গে দক্ষিণবঙ্গের জেলা গুলিতেও তাপমাত্রার পারদ বাড়বে বলে জানানো হয়েছে।

বড় দিনের প্রস্তুতি

বড় দিনের প্রস্তুতি

রাত পোহালেই বড়দিন। গোটা বিশ্ব মাতবে ক্রিসমাসের উৎসবে। সেইসঙ্গে শহর কলকাতাও বড় দিনের উৎসবে মাতবে। গতকাল থেকেই তার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। আলোর রোশনাইয়ে সেজেছে পার্কস্ট্রট। বিশাল এক ক্রিসমাস ট্রি বসানো হয়েছে অ্যালেন পার্কের কাছেই। প্রায় ৫৪ ফুট লম্বা সেই ক্রিসমাস ট্রি এবার শহবাসীর মূল আকর্ষণ বলে মনে করা হয়েছে। আজ থেকেই পার্কস্ট্রিটের রাস্তায় জনসমাগম বাড়তে শুরু করবে। করোনা আবহে সেই আনন্দ কিছুটা হলেও নিয়ন্ত্রিত থাকবে। কনকনে ঠান্ডায় এবারও বড়দিনেপ উৎসব উদযাপন করতে পারবেন না শহরবাসী।

 বৃষ্টির ভ্রুকুটি

বৃষ্টির ভ্রুকুটি

আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে বড়দিনে বৃষ্টিতে ভিজবে একাধিক জেলা।তার জেরে তাপমাত্রার পারদও চড়বে। তবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং সহ পাহাড়ি এলাকায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃষ্টি হবে সিকিমেও। অর্থাৎ উত্তরবঙ্গে যাঁরা বড়দিনের ছুটি কাটাতে গিয়েছেন তাঁদের বৃষ্টির কারণে সমস্যায় পড়তে হবে। বড়দিনের আনন্দ কিছুটা হলেও মাটি হতে পারে।

 বাড়বে তাপমাত্রা

বাড়বে তাপমাত্রা

আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে আজ থেকে শহরের তাপমাত্রা বাড়তে শুরু করবে। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রি েসলসিয়াসের বেশি থাকবে। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম থাকবে। কাজেই শহরবাসী বড়দিনে জাঁকিয়ে শীত অনুভব করতে পারবেন না। তার অন্যতম কারণ পশ্চিমী ঝঞ্ঝার কারণে বাধা প্রাপ্ত হচ্ছে উত্তুরে হাওয়া। আজই উত্তর পশ্চিম ভারতে একটি পশ্চিমি ঝঞ্ঝা প্রবেশ করবে। এই পশ্চিমি ঝঞ্ঝার প্রভাবেই বৃষ্টি হবে উত্তর বঙ্গের কয়েকটি জায়গায় তারমধ্যে দার্জিলিং, কালিম্পং রয়েছে। আর তাতেই উত্তুরে হাওয়া বাধা প্রাপ্ত হবে। এবং আগামী ২ থেকে ৩ দিন রাজ্যের তাপমাত্রা বাড়বে। সকালের দিকে কুয়াশা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদ উঠবে।

শৈত্য প্রবাহের সতর্কতা

শৈত্য প্রবাহের সতর্কতা

নতুন বছরে ফের জাঁকিয়ে শীত পড়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। পশ্চিমবঙ্গে আগামী কয়েকদিন তাপমাত্রার পারদ বাড়লেও পূর্ব ভারতের ওড়িশায় শৈত্যপ্রবাহের সর্তকতা রয়েছে। পশ্চিমী ঝঞ্ঝার কারণে জম্মু-কাশ্মীর, লাদাখ, মুজাফফরাবাদ এবং হিমাচল প্রদেশ বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা আগামী ৩৬ ঘণ্টা। শুক্রবার থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত হালকা-মাঝারি বৃষ্টির সম্ভাবনা উত্তর-পশ্চিম ভারতের হিমালয় সংলগ্ন জেলাগুলিতে। ভারী বৃষ্টি হতে পারে সোমবার অর্থাৎ ২৭ ডিসেম্বর। পূর্বা ভারতের অরুণাচল প্রদেশ, অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম এবং ত্রিপুরাতে বৃষ্টির পূর্বাভাস রয়েছে আগামী ২৪ ঘণ্টায়।

English summary
Weather update news of West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X