• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কালিম্পং-এ শিলাবৃষ্টি, ৯ জায়গায় তাপমাত্রা শূন্যের নিচে! তুষারপাতের মধ্যে বৃষ্টির পূর্বাভাস বিস্তীর্ণ এলাকায়

Google Oneindia Bengali News

উত্তর-পশ্চিম ভারত, উত্তর ভারত এবং পূর্ব ভারতে জাঁকিয়ে ঠান্ডা। তারই মধ্যে শিলাবৃষ্টি কালিম্পং-সহ উত্তরপূর্বের ভারতের বিভিন্ন জায়গায়। আবহাওয়া (Weather) দফতরের পূর্বাভাস অনুযায়ী পশ্চিমী ঝঞ্ঝার কারণে তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেলেও, তুষারপাতের সঙ্গে বৃষ্টিও হবে বিভিন্ন জায়গায়।

রাজ্যে পুরসভা ভোটের ক্ষেত্রে কেন্দ্রীয় বাহিনীর দাবিতেই অনড় বিজেপি

পশ্চিম হিমালয় এবং উত্তর পশ্চিম ভারতে বৃষ্টি

পশ্চিম হিমালয় এবং উত্তর পশ্চিম ভারতে বৃষ্টি

আবহাওয়া দফতর জানিয়েছে উত্তর পাকিস্তান এবং সংলগ্ন এলাকার ওপরে পশ্চিমী ঝঞ্ঝা ঘূর্ণাবর্ত রূপে অবস্থান করছে। যার জেরে জম্মু-কাশ্মীর-লাদাখ-গিলগিট-বালতিস্তান, মুজফফরাবাদ, হিমাচল প্রদেশে ২৩ ডিসেম্বরের মধ্যে বৃষ্টি কিংবা তুষারপাত হতে পারে।
আবহাওয়া দফতর জানিয়েছে দুটি পশ্চিমী ঝঞ্ঝার একটি ২৪ এবং অপরটি ২৬ ডিসেম্বর উত্তর-পশ্চিম ভারতে প্রভাব ফেলতে চলেছে। যার জেরে ২৪ ও ২৫ ডিসেম্বর হাল্কা বৃষ্টি কিংবা তুষারপাত হতে পারে পশ্চিম হিমালয় অঞ্চলে। ওই সময়ে পঞ্জাব ও হরিয়ানার কোনও কোনও জায়গায় বৃষ্টিও হতে পারে বলে পূর্বাভাসে বলেছে আবহাওয়া দফতর।

ভারী বৃষ্টির পূর্বাভাস

ভারী বৃষ্টির পূর্বাভাস

২৬ ডিসেম্বর থেকে পশ্চিম ঝঞ্ঝার কারণে ২৬ থেকে ২৯ ডিসেম্বরের মধ্যে বৃষ্টিপাত কিংবা তুষারপাতের পরিমাণ বৃদ্ধি পাবে পশ্চিম হিমালয় অঞ্চলে। যে কারণে কাশ্মীর এবং হিমাচল প্রদেশে ২৭ ডিসেম্বর নাগাদ বিচ্ছিন্নভাবে ভারী বৃষ্টিপাত হতে পারে।

বিভিন্ন রাজ্যে বৃষ্টির সম্ভাবনা

বিভিন্ন রাজ্যে বৃষ্টির সম্ভাবনা

২৬ থেকে ২৯ ডিসেম্বরের মধ্যে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি, উত্তর প্রদেশ, রাজস্থানে। ২৭-২৯ ডিসেম্বরের মধ্যে বৃষ্টি হতে পারে মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, বিহার, ঝাড়খণ্ডে।

৯ শহরে তাপমাত্রা শূন্যের নিচে

৯ শহরে তাপমাত্রা শূন্যের নিচে

এজিন কাশ্মীরের নটি জায়গায় তাপমাত্রা নেমে যায় শূন্যের নিচে। অনন্তনাগে -২.৮, গুলমার্গে -৪, কুকেমাগে -১.৯, কুপওয়ারায় -২.৯, পহেলগাঁওতে -৫.২, কাজিগুণ্ডে -৩, শ্রীনগর বিমানবন্দর -১.১, শ্রীনগর শহরে -১.৮, শ্রীনগর ডাললেকে -১.৮।

কমবে শৈত্যপ্রবাহ

কমবে শৈত্যপ্রবাহ

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী উত্তর-পশ্চিম ভারত এবং মধ্যভারতে আগামী ৩ জিনের মধ্যে ন্যূনতম তাপমাত্রা ৩-৫ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে। অন্যদিকে পূর্ব ভারতের রাজ্যগুলিতে বৃহস্পতিবার থেকে তাপমাত্রা বাড়বে ২-৪ ডিগ্রির মতো।
ওড়িশা- পূর্ব মধ্যে প্রদেশের কোনও কোনও জায়গায় শুক্রবার পর্যন্ত শৈত্যপ্রবাহ থাকলেও তারপর তা কমতে থাকবে।

ঘন কুয়াশার পূর্বাভাস

ঘন কুয়াশার পূর্বাভাস

২৪ ও ২৫ ডিসেম্বর নাগাদ সকালের দিকে পঞ্জাব, হরিয়ানায় ঘন কুয়াশা থাকতে পারে। রাজস্থানে ওই পরিস্থিতি তৈরি হতে পারে ২৫ ডিসেম্বর নাগাদ।

পূর্ব ভারতে শিলাবৃষ্টির সম্ভাবনা

পূর্ব ভারতে শিলাবৃষ্টির সম্ভাবনা

দক্ষিণ বাংলাদেশ এবং সংলগ্ন এলাকার ওপরে থাকা ঘূর্ণাবর্তের প্রভাবে আগামী তিন দিন হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে অরুণাচল প্রদেশে। আগামী দুদিন একই পরিস্থিতি তৈরি হতে পারে অসম, মেঘালয়,, নাগাল্যান্ড, মনিপুর, মিডোরাম, ত্রিপুরায়। সঙ্গে ঝড়ও হতে পারে এইসব রাজ্যে। অসম, মেঘালয়, নাগাল্যান্ড, মনিপুরে শিলাবৃষ্টির সম্ভাবনার কথাও জানিয়েছে হাওয়া অফিস।

শিলাবৃষ্টি কালিম্পং-এ

শিলাবৃষ্টি কালিম্পং-এ

এদিন শিলাবৃষ্টি হয় কালিম্পং-এ রিশপে। যার জেরে ব্যাহত হয় জনজীবন।

সুকান্তের টিমে দিলীপ অনুগামীদের জায়গা কোথায়? একনজরে বিজেপির নতুন রাজ্য কমিটিতে কারা এলেন, কারা গেলেনসুকান্তের টিমে দিলীপ অনুগামীদের জায়গা কোথায়? একনজরে বিজেপির নতুন রাজ্য কমিটিতে কারা এলেন, কারা গেলেন

English summary
Weather office says due to Western disterbances rainfall with snowfall may happen in several parts of North India.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X