• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একের পর এক জায়গায় তীব্র তাপপ্রবাহ! হলুদ সতর্কতা জারি আবহাওয়া দফতরের

Google Oneindia Bengali News

উত্তর-পশ্চিম, পশ্চিম এবং মধ্য ভারতে তীব্র তাপপ্রবাহের পরিস্থিতি। যার জেরে একটু স্বস্তির পরে স্বাভাবিকভাবেই বেড়েছে তাপমাত্রা। আবহাওয়া দফতর জানিয়েছে উত্তপ-পশ্চিম ভারতের বেশিরভাগ অংশের সর্বোচ্চ তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে চলেছে। পরবর্তী তিনদিনের মধ্যে মধ্যভারত এবং আগামী ৪-৫ জিনের মধ্যে গুজরাত ও মহারাষ্ট্রে তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে।

কোথায় কোথায় তাপপ্রবাহ

কোথায় কোথায় তাপপ্রবাহ

আগামী ৫ দিন বিদর্ভ, রাজস্থান মধ্যপ্রদেশ। উত্তর প্রদেশ, ঝাড়খণ্ড, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের একটা বড় অংশ এবং ওড়িশায় ২৭-৩০ এপ্রিলের মধ্যে তাপপ্রবাহ চলতে পারে। অন্যদিকে পঞ্জাব-হরিয়ানা-চণ্ডীগড়-দিল্লিতে ২৮ থেকে ১ এপ্রিল, বিহারে ২৭-২৯ এপ্রিল, ছত্তিশগড়ে ২৮-৩০ এপ্রিল, গুজরাতের উত্তর অংশে ২৭ ও ২৮ এপ্রিল তাপপ্রবাহের সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

দিল্লিতে জারি হলুদ সতর্কতা

দিল্লিতে জারি হলুদ সতর্কতা

তীব্র তাপপ্রবাহের পরিস্থিতির কারণে দিল্লিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে মঙ্গলবার দিল্লিতে সর্বোচ্চ তাপমাত্রা ৪০.৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আবহাওয়া দফতরের অনুমান বুধবার তা ৪২ ডিগ্রি এবং বৃহস্পতিবার তা ৪৪ ডিগ্রিতে পৌঁছে যেতে পারে। এমন কী শহরের বেশি জায়গার তাপমাত্রা ৪৬ ডিগ্রি পর্যন্ত উঠে যেতে পারে।

উত্তর-পূর্বাঞ্চলে বৃষ্টির পূর্বাভাস

উত্তর-পূর্বাঞ্চলে বৃষ্টির পূর্বাভাস

বঙ্গোপসাগর থেকে উত্তর-পূর্বের রাজ্যগুলির দিকে শক্তিশালী উত্তর-পশ্চিম বায়ুর কারণে ২৯ এপ্রিল থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী ৫ দিন অরুণাচল প্রদেশ, অসম-মেঘালয়ে ঘন্টায় সর্বোচ্চ ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এছাড়াও নাগাল্যান্ড-মনিপুর-মিজোরাম-ত্রিপুরা এবং হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গ এবং সিকিমে বিস্তীর্ণ এলাকায় বিচ্ছিন্নভাবে বৃষ্টি হতে পারে।
৩০ এপ্রিল এবং ১ মে অরুণাচল প্রদেশে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২৯ ও ৩০ মে অসম-মেঘালয়ে ভারী বৃষ্টি হতে পারে। এই দুই রাজ্যে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে ১ মে।

পশ্চিমী ঝ্ঞ্ঝার প্রভাবে বৃষ্টি

পশ্চিমী ঝ্ঞ্ঝার প্রভাবে বৃষ্টি

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে ২৮ এপ্রিল থেকে ১ মের মধ্যে ঘন্টায় সর্বোচ্চ ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া-বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে, জম্মু ও কাশ্মীর- লাদাখ-গিলগিট-বালতিস্তান-মুজফফরাবাদ-হিমাচলপ্রদেশে। উত্তরাখণ্ডে এই পরিস্থিতি তৈরি হতে পারে ২৯ এপ্রিল-১ মে। জম্মু ও কাশ্মীর এবং হিমাচল প্রদেশে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে২৯ এপ্রিল। উত্তরাখণ্ডে এই পরিস্থিতি তৈরি হতে পারে ৩০ এপ্রিল এবং ১ মে।
নতুন করে একটি পশ্চিমী ঝঞ্ঝা প্রভাব ফেলতে চলেছে ২ মে থেকে। যার জেরে পশ্চিমী হিমালয় অঞ্চলে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি এবং বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে ২ থেকে ৪ মে-র মধ্যে। উত্তর-পশ্চিম ভারতের সমতল এলাকায় হাল্কা বৃষ্টি হতে পারে ৩-৪ মে।

ধূলোর ঝড়ের সতর্কতা

ধূলোর ঝড়ের সতর্কতা

আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে, ২৯ এপ্রিল নাগাদ ধূলোর ঝড়ের পরিস্থিতি তৈরি হতে পারে পঞ্জাব-হরিয়ানা-চণ্ডীগড়-দিল্লি-পশ্চিম উত্তর প্রদেশে, রাজস্থানে এই পরিস্থিতি তৈরি হতে পারে ২৯ ও ৩০ এপ্রিল।

খুব শিগগির তাপমাত্রা নামতে পারে ২ ডিগ্রির মতো! একনজরে উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া খুব শিগগির তাপমাত্রা নামতে পারে ২ ডিগ্রির মতো! একনজরে উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া

English summary
Weather office's heatwave warning in North West and Central India including Delhi in next 2 days.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X