• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

১০ এপ্রিল পর্যন্ত কয়েকটি রাজ্যে হতে পারে ভারী বৃষ্টিপাত! সতর্কতা জারি করল আবহাওয়া দফতর

  • |
Google Oneindia Bengali News

দেশের উত্তর-পশ্চিম অংশে যখন তাপপ্রবাহ (heat wave) চলছে, ঠিক সেই সময় উত্তর-পূর্ব ভারতে ভারী বৃষ্টিপাতের (rain) পূর্বাভাস। আবহাওয়া (weather) দফতর জানিয়েছে, আগামী কয়েকদিন অরুণাচল প্রদেশ, অসম, মেঘালয়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হতে পারে।

অতিপ্রবল তাপপ্রবাহের পূর্বাভাস

অতিপ্রবল তাপপ্রবাহের পূর্বাভাস

তাপপ্রবাহের সঙ্গে এর তীব্রতা বৃদ্ধির পূর্বাভাস দেওয়া হয়েছে পশ্চিম রাজস্থানে। আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে, আগামী ৫ দিন এই আবহাওয়া চলতে পারে। পূর্ব রাজস্থানে কোনও কোনও জায়গায় তাপপ্রবাহের সঙ্গে আগামী ৫ দিন বিচ্ছিন্নভাবে তীব্র তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে। আগামী ৫ দিন একই পরিস্থিতি তৈরি হচে পারে দক্ষিণ হরিয়ানা, দিল্লি, পশ্চিম উত্তর প্রদেশ এবং মধ্যপ্রদেশে। তবে আগামী কয়েক দিনের মধ্যে গুজরাতে তাপমাত্রা ২-৩ ডিগ্রির মতো হ্রাস পাবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

 তাপপ্রবাহের পূর্বাভাস

তাপপ্রবাহের পূর্বাভাস

আগামী ৫ দিন বিচ্ছিন্নভাবে তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে হিমাচলপ্রদেশ, বিদর্ভ এবং বিহারে। আগামী ২-৩ দিন মধ্য মহারাষ্ট্র এবং জম্মু ডিভিশনেও এই পরিস্থিতি তৈরি হতে পারে। ঝাড়খণ্ডে ৬-৮ এপ্রিল, দক্ষিণ পঞ্জাবে ৭-১০ এপ্রিল এবং চণ্ডীগড়ে ৯ এবং ১০ এপ্রিল এই পরিস্থিতি তৈরি হতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে।

ভারী বৃষ্টির পূর্বাভাস

ভারী বৃষ্টির পূর্বাভাস

বঙ্গোপসাগর থেকে উত্তর-পূর্ব ভারতের দিকে দক্ষিণ-পশ্চিমা বায়ুর তীব্র প্রভাবের কারণে আগামী ৫ দিন অরুণাচল প্রদেশ, অসম, মেঘালয়ের বিস্তীর্ণ অংশে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে বলে সতর্কতা জারি করা হয়েছে। এছাড়াও আগামী ৫ দিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে নাগাল্যান্ড, মনিপুর, মিজোরাম এবং ত্রিপুরায়।
আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে আগামী ৫ দিন অরুণাচল প্রদেশে বিচ্ছিন্নভাবে ভারী বৃষ্টি হতে পারে। ৮-১০ এপ্রিলের মধ্যে এই পরিস্থিতি তৈরি হতে পারে অসম মেঘালয়ে, হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে এবং সিকিমে এই পরিস্থিতি তৈরি হতে পারে ৬-৮ এপ্রিলের মধ্যে।

দক্ষিণ ভারতের বৃষ্টির পূর্বাভাস

দক্ষিণ ভারতের বৃষ্টির পূর্বাভাস

দক্ষিণ ভারতের বিস্তীর্ণ অংশে একটি অক্ষরেখা অবস্থান করছে। যার জেরে আগামী ৫ দিন বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে কেরল-মাহে, তামিলনাড়ু-পুদুচেরি-কাড়াইকাল, উপকূল এবং দক্ষিণ কর্নাটকে। উত্তর কর্নাটকে এই পরিস্থিতি তৈরি হতে পারে ৬-৮ এপ্রিলের মধ্যে। উপকূল অন্ধ্র প্রদেশে ৬,৯ এবং ১০ এপ্রিল এই পরিস্থিতি তৈরি হতে পারে। আর তেলেঙ্গানায় এই পরিস্থিতি তৈরি হতে পারে ৬ এপ্রিল।

 বঙ্গোপসাগরে অবস্থান করছে একটি ঘূর্ণাবর্ত

বঙ্গোপসাগরে অবস্থান করছে একটি ঘূর্ণাবর্ত

দক্ষিণ আন্দামান সাগর এবং সংলগ্ন এলাকার ওপরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। এর প্রভাবে আগামী ৪৮ ঘন্টায় দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হতে পারে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া দফতর।

Weather Update: আপাতত গরম থেকে রেহাই উত্তরবঙ্গের! দক্ষিণবঙ্গের আবহাওয়ার পূর্বাভাস একনজরেWeather Update: আপাতত গরম থেকে রেহাই উত্তরবঙ্গের! দক্ষিণবঙ্গের আবহাওয়ার পূর্বাভাস একনজরে

English summary
Weather office issues heavy rain alert in several states till 10 April
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X