India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

একাধিক জায়গাতে ব্যাপক ঝড়-বৃষ্টির পূর্বাভাস, প্লাবনের আশঙ্কাতে নিচু জায়গা থেকে সরানো হচ্ছে মানুষজনকে

Google Oneindia Bengali News

আগামী কয়েক ঘন্টায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিল মৌসম ভবন। চেন্নাইয়ের বেশ কয়েকটি জায়গাতে ঝড়-বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস। বিশেষ করে চেনগালপাটু, থিরুবল্লার, কাঞ্চিপুরম, ভিল্লুপুরম, থানজাবুর, রামনাথপুরম সহ একাধিক জায়গাতে ঝড়-বৃষ্টির এই পূর্বাভাস দেওয়া হয়েছে।

বিশেষ করে উপকূলবর্তী এলাকাগুলিতেও এই বৃষ্টিপাত হবে বলে জানানো হয়েছে। সকাল থেকেই চেন্নাই সহ বেশ কয়েকটি জায়গাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত চলছে। বৃষ্টি হচ্ছে তামিলনাড়ুতেও।

আগামী ২৪ ঘন্টায় আরও বৃষ্টিপাত হবে

আগামী ২৪ ঘন্টায় আরও বৃষ্টিপাত হবে

মৌসম ভবনের পূর্বাভাস আগামী ২৪ ঘন্টায় আরও বৃষ্টিপাত হবে। ফলে নিচু এলাকাগুলিতে বন্যার সতর্কতা জারি করা হয়েছে। ফলে নিচু এলাকাগুলিতে যারা বসবাস করেন তাঁদের দ্রুত সেই সমস্ত জায়গা থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। রিপোর্ট অনুযায়ী, একাধিক ত্রাণ শিবির খোলা হয়েছে। সরকারি সূত্রে খবর, ৪৮টি ত্রাণ শিবিরে ১ হাজারে বেশী মানুষ রাখা হয়েছে। শুধু তাই নয়, কয়েক লক্ষ মানুষের খাবার তৈরি রাখা হয়েছে। যুদ্ধকালীন অবস্থায় ত্রাণ শিবিরে থাকা মানুষকে সেই খাবার পৌঁছে দেওয়ার কাজ চলছে।

স্কুল-কলেজ সেখানে বন্ধ রাখা হয়েছে

স্কুল-কলেজ সেখানে বন্ধ রাখা হয়েছে

অন্যদিকে বৃষ্টিপাতের কারনে স্কুল-কলেজ সেখানে বন্ধ রাখা হয়েছে। করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন স্কুল কলেজ বন্ধ ছিল। কিন্তু ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করেছে পরিস্থিতি। সেখানে দাঁড়িয়ে স্কুল-কলেজ খুলতে শুরু করেছিল। ভারী বৃষ্টিপাতের কারনে নতুন করে স্কুল কলেজগুলি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুধু তাই নয়, প্রবল বৃষ্টির কারনে সমস্ত ঘর, বাড়ি ভেংে গিয়েছে। সেই সমস্ত জায়গাতে নতুন করে উদ্ধারকাজ শুরু করা হয়েছে প্রশাসনের তরফে।

ভরে গিয়েছে একাধিক জলাধার।

ভরে গিয়েছে একাধিক জলাধার।

প্রবল বৃষ্টিপাতের কারনে ব্যাপক প্রভাব পড়েছে রেলেও। লাইনের একাধিক জায়গাতে জল জমে যাওয়ার কারনে রেল চলাচলে সমস্যা দেখা দিয়েছে। শুধু তাই নয়, ভরে গিয়েছে একাধিক জলাধার। ফলে শহরের একাধিক জায়গাতে জল জমে যেতে পারে বলে খবর। ইতিমধ্যেই ময়দানে নেমেছে এনডিআরএফ। নীচু এলাকা থেকে বাসিন্দাদের সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। একাধিক জায়গায় উদ্ধারের কাজ করছে রাজ্যের বিপর্যয় মোকাবিলা বাহিনী।

ঘূর্ণাবর্ত দেখা গিয়েছে

ঘূর্ণাবর্ত দেখা গিয়েছে

রিজিওনাল মেটেরিওলজিক্যাল সেন্টার জানিয়েছে, বঙ্গোপসাগরে যে নিম্নচাপটি তৈরি হয়েছে তা ২৪ ঘণ্টার মধ্যে ঘনীভূত হয়ে সাগরে ফুঁস উঠতে শুরু করবে। মূলত যে ঘূর্ণাবর্ত দেখা গিয়েছে তা, বঙ্গোপসাগর ও আন্দামান সাগর এলাকা সংলগ্ন জায়গায় রয়েছে বলে জানা যাচ্ছে। এদিন রিজিওনাল মেটেরিওলজিক্যাল সেন্টারের দেওয়া পূর্বাভাসে তেমনই বলা হয়েছে। জানা গিয়েছে, বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ আগামী ২৪ ঘণ্টার মধ্যে উত্তর পূর্ব দিকে এগিয়ে যেতে পারে।

জগদ্ধাত্রী পুজোর জন্য নাইট কার্ফু তুলে নিল নবান্ন

English summary
Weather forecast for Heavy rain and storm, flood may hit Chennai
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X