• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'জঙ্গিদের তাঁদের ভাষাতেই জবাব দিয়েছি', বারাণসীতে ফের আক্রমণাত্মক নরেন্দ্র মোদী

তাঁর সরকারের কাছে দেশের সেবাই অগ্রাধিকার পায়। তাঁর সরকার জঙ্গিদের তাদের ভাষাতেই জবাব দিতে জানে। এইভাবেই এদিন বৃহস্পতিবার বারাণসীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রোড শো করার পরে সন্ত্রাসবাদ ইস্যুতে নিজের সরকারের অবস্থান স্পষ্ট করলেন। শুক্রবার বারাণসীর বিজেপি প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেবেন নরেন্দ্র মোদী।

বারাণসীতে ফের আক্রমণাত্মক নরেন্দ্র মোদী

তার আগে এদিন বারাণসীতে বিশাল রোড শো করেন তিনি। এরপর জনসভায় প্রধানমন্ত্রী বলেন, জঙ্গিরা ক্রমান্বয়ে হামলার ছক কষেছিল। ২০১৪ সাল পর্যন্ত দেশের বিভিন্ন ধর্মীয় স্থানে হামলা চালিয়েছে জঙ্গিরা। যেমন বারাণসীর সঙ্কটমোচন মন্দির, গুজরাতের অক্ষর ধাম মন্দির ইত্যাদি। কিন্তু সেই সময়ে কেন্দ্রে থাকা কংগ্রেস সরকার জঙ্গিদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা না নিয়ে শুধু পাকিস্তানের সঙ্গে আলোচনা চালিয়ে গিয়েছে।

মোদী বলেন, কিন্তু আমাদের স্টাইল আলাদা এই ধরনের অবস্থায় আমরা এটা বুঝিয়ে বুঝিয়ে দিতে পেরেছি যে এটা নতুন ভারত। ভারত শুধু এখন থেকে কথা বলবে না বা জঙ্গিদের অত্যাচার সহ্য করবে না। আমরা জঙ্গিদের তাদের ভাষাতেই জবাব দেব।

এদিন পাকিস্তানের বালাকোটে জইশ ই মহম্মদের জঙ্গি ক্যাম্পে এয়ার স্ট্রাইক প্রসঙ্গ তুলে এনে নরেন্দ্র মোদী ফের একবার নিজের সরকারের কঠোর অবস্থানের কথা জানিয়েছেন। তিনি বলেন, পুলওয়ামায় হামলা হোক, উরির হামলা হোক অথবা অন্য কোন ঘটনা, আমাদের কাছে একটাই মন্ত্র, দেশ সবার আগে। এবং সেই লক্ষ্যেই তিনি এবং তাঁর সরকার কাজ করেছে বলে এদিন প্রধানমন্ত্রী দাবি করেছেন।

গত ১৪ ফেব্রুয়ারি হামলার কথা তুলে প্রধানমন্ত্রী জানান, জঙ্গিরা ৪০ জন সিআরপিএফ জওয়ানকে শহিদ করেছে। আর ভারত ইতিমধ্যেই ৪২ জন জঙ্গিকে মেরে ফেলেছে। এই সংখ্যাটা লাফিয়ে বাড়ছে।

[আরও পডু়ন: বিজেপিতে বড় ভাঙন! সাধ্বীকে নিয়ে ক্ষোভ উগড়ে দিলেন পদ্ম শিবিরের মুসলিম নেত্রী ফতিমা]

এদিন শ্রীলঙ্কার কলম্বোতে ইস্টারের দিন জঙ্গি হামলার ঘটনা প্রসঙ্গ মোদী বলেন, যে মানুষজন হোটেলে ছিলেন অথবা গির্জায় প্রার্থনা করতে গিয়েছিলেন তাঁদের কোনও দোষ ছিল না। অথচ জঙ্গিরা নির্মমভাবে তাদের হত্যা করেছে।

প্রসঙ্গত এদিন নরেন্দ্র মোদী বারাণসীতে বিশাল রোড শো করেন। পণ্ডিত মদনমোহন মালব্যর মূর্তিতে মালা পরিয়ে মোদীর রোড শো শুরু হয়। এরপর সন্ধ্যায় তিনি বারাণসীর বিখ্যাত দশাশ্বমেধ ঘাটে আরতি করেন। শুক্রবার তিনি মনোনয়ন জমা দেবেন।

[আরও পড়ুন: কাল ভৈরবের মন্দিরে পুজো দিয়ে আজ বারাণসীতে মনোনয়ন পেশ মোদীর, চড়ছে পারদ]

[আরও পড়ুন:বাম-তৃণমূল-বিজেপির নির্বাচনী ইস্তেহারের বিভিন্ন বিষয়ের তুলনা একনজরে]

English summary
We responded to terrorists in their own language: PM Narendra Modi in Varanasi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X